BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  শনিবার ২৮ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘লাস্ট বয়’ আইজলের কাছে হেরে মুখ পুড়ল ‘দামি’ ইস্টবেঙ্গলের

Published by: Sulaya Singha |    Posted: November 24, 2018 4:09 pm|    Updated: November 24, 2018 4:21 pm

Aizawl FC beats East Bengal

আইজল এফসি: ৩ (ডোডোজ, জোহেরলিয়ানা, জোমিংমাওয়াইয়া)

ইস্টবেঙ্গল: ২ (জাস্টিন, বোরহা)

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাহাড়ের প্রতি মোড়ে যেমন রহস্য অপেক্ষা করে থাকে, ঠিক তেমনই শনিবার পাহাড়ের ম্যাচে পরতে পরতে লুকিয়ে ছিল নাটকীয়তা। পরত খুললেই চমক। কখনও এ দল বলে আমায় দেখ তো পর মুহূর্তেই সমীকরণ বদলে অন্য দল নজর কাড়ে। আর শেষমেশ কাঙ্খিত তিনটি পয়েন্ট নিয়েই সেই নাটকীয় ম্যাচের যবনিকা পতন ঘটায় হোম ফেভরিটরা।

চলতি আই লিগের শুরুতেই পাহাড় থেকে দুম্যাচে ছ’পয়েন্ট তুলে নিয়ে তাক লাগিয়ে দিয়েছিল ইস্টবেঙ্গল। আবহাওয়া, পরিবেশের সঙ্গে মানিয়ে নিয়ে যে জয় ছিল নিঃসন্দেহে প্রশংসীয়। কিন্তু সেই জয়ের আত্মবিশ্বাসই কি কাল হল? লাস্ট বয় আইজলকে নিয়ে কি বিশেষ চিন্তিত ছিল না লাল-হলুদ শিবির? আইজলে হারের পর এমন প্রশ্নই উঠে গেল। তবে এটি যদি একটি কারণ হয়, তাহলে এদিন হারের অন্য কারণ নিঃসন্দেহে ইস্টবেঙ্গলের রক্ষণ। ডিফেন্সে বিশ্বকাপার অ্যাকোস্টা দাঁড়িয়ে থাকার পরও তিন-তিনটে গোল হজম করতে হল তাদের। অফ-সাইডের জন্য ক্রোমার দুটি গোল বাতিল না হলে আরও বড় ব্যবধানে হারতে হত আই লিগের সবচেয়ে দামি দলকে।

এদিকে, এই ম্যাচের আগে পাঁচ ম্যাচে দুই পয়েন্ট নিয়ে লিগ টেবিলে সবার পিছনে ছিল আইজল। তবে ঘরের মাঠে হারের আগে হার  মানার মানসিকতা মোটেই ছিল না তাদের। তাই তো এদিন পাহাড়ি ফুটবলারদের দম, স্পিড ও প্রেসিং ফুটবলের কাছে নতিস্বীকার করতে হল আলেজান্দ্রোর ছেলেদের। এনার্জিতে যেন টগবগ করে ফুটছিলেন তরুণ ডোডোজ, জোহেরলিয়ানারা। এই ম্যাচই টুর্নামেন্টে ঘুরে দাঁড়ানোর আত্মবিশ্বাস জোগাবে পাহাড়ি দলকে। এদিকে টানা দু’ম্যাচে হারের ফলে ইস্টবেঙ্গেল ছয় পয়েন্ট নিয়ে তালিকার চার নম্বরে। তেরো পয়েন্ট নিয়ে শীর্ষে চেন্নাই এফসি। ফলে আলেজান্দ্রোর ছেলেদের জন্য চ্যাম্পিয়নশিপের দৌড় যে কঠিন হয়ে পড়ল, তা বলাই বাহুল্য। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে