BREAKING NEWS

৩ মাঘ  ১৪২৭  রবিবার ১৭ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

দলকে শক্তিশালী করতে এটিকে মোহনবাগান থেকে অঙ্কিতকে নিল এসসি ইস্টবেঙ্গল

Published by: Abhisek Rakshit |    Posted: December 30, 2020 1:52 pm|    Updated: December 30, 2020 1:52 pm

An Images

দুলাল দে: সোমবার রাতেও ছিলেন এটিকে মোহনবাগানের (ATK Mohunbagan) হোটেলে। মঙ্গলবার সকালে সবুজ মেরুনের সেই ফুটবলার অঙ্কিত মুখোপাধ্যায়কে দেখা গেল গোয়ায় লাল-হলুদের ডেরায়। অর্থাৎ এসসি ইস্টবেঙ্গলের (SC East Bengal) হোটেলে। জানুয়ারি থেকে যেহেতু শুরু সেকেন্ড উইন্ডো, তাই এদিন সবুজ-মেরুনের ফুটবলার লাল-হলুদের ডেরায় উঠলেও অঙ্কিতকে সই করানো সম্ভব হয়নি। তবে বুধবার থেকেই পিলকিংটনদের সঙ্গে প্র্যাকটিসে নেমে পড়ছেন তিনি।

রবি ফাউলারের পরামর্শ মতো এসসি ইস্টবেঙ্গল কর্তারা আগেই ঠিক করেছিলেন, সেকেন্ড উইন্ডোতে অন্য দল থেকে ফ্রি থাকা কিছু ভারতীয় ফুটবলারকে দলে নেবেন। ISL-এর অন্য দল থেকে ফুটবলার নেওয়ার পিছনে দুটি কারণ রয়েছে। প্রথমতঃ আইএসএলের অন্য দল থেকে নিলে নতুন করে কোয়ারান্টাইনে থেকে আর সময় নষ্ট করতে হবে না। অন্য দলের জৈব বলয় সুরক্ষা থেকে লাল-হলুদের জৈব বলয় সুরক্ষায় এসে উঠবেন। পাশাপাশি x নতুন করে আর ফুটবলার খোঁজার সময় নেই। এতে অবশ্য সমস্যা মিটে যাচ্ছে এরকম ভাবার কারণ নেই। আইএসএলের যে দলগুলি তাদের ফুটবলারদের লোনে ছাড়ছে, তাঁরা সেই দলে সুযোগ পাচ্ছে না বলেই ছাড়পত্র পাচ্ছেন। যেমন, এটিকে মোহনবাগানের রাইট ব্যাক অঙ্কিত মুখোপাধ্যায়। কিংবা শুভ ঘোষ। এঁরা সবুজ-মেরুন জার্সিতে সুযোগ পাচ্ছেন না। হাবাস তাই ম্যানেজমেন্টকে জানিয়েছেন, যদি অন্য দলে গিয়ে খেলার সুযোগ পায়, ছেড়ে দিতে। সেভাবেই শুভ গিয়েছেন কেরালায়। আর অঙ্কিত এলেন এসসি ইস্টবেঙ্গলে।

[আরও পড়ুন: মেলবোর্নে হারের পর মোটা অঙ্কের জরিমানা অজিদের, টেস্ট চ্যাম্পিয়নশিপে সুবিধা পেল ভারত]

লাল-হলুদ কর্তারা জানিয়েছিলেন, এটিকে মোহনবাগানের কাছে কোনও ফুটবলার নেওয়ার জন্য আবেদন করা হবে না। সেই মতো এদিন এটিকে মোহনবাগান থেকে ছাড়পত্র পাওয়ার পরই অঙ্কিতের সঙ্গে যোগাযোগ করে লাল-হলুদ। তারপরই এসসি ইস্টবেঙ্গলের হোটেলে এসে ওঠেন তিনি। অঙ্কিত নেওয়ার একটাই কারণ, একজন রাইট ব্যাকের খোঁজ করছিলেন ফাউলার। ১১ জানুয়ারি প্রথম পর্বের খেলা শেষ হচ্ছে আইএসএলের। ফাউলারের টার্গেট তার মধ্যেই যতটা সম্ভব দল গুছিয়ে নিয়ে দ্বিতীয় পর্ব থেকে ভাল পারফরম্যান্স করা। সেভাবেই অন্য দল থেকে লোনে ফুটবলার নেওয়া শুরু হয়েছে। যার প্রথম পদক্ষেপ, এটিকে মোহনবাগানের অঙ্কিত মুখোপাধ্যায়।

[আরও পড়ুন: মেলবোর্নে মুরলীধরনকে টপকে নয়া বিশ্বরেকর্ড অশ্বিনের, বিরল নজির সিরাজেরও]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement