Advertisement
Advertisement
Argentina vs Guatemala

জোড়া গোল মেসির, কোপার আগে দারুণ ছন্দে আর্জেন্টিনা

কোপার আগে গুয়াতেমালাকে উড়িয়ে দিল আর্জেন্টিনা।

Argentina vs Guatemala: Lionel Messi scores ahead of Copa America

মেসি ও মার্টিনেজ।

Published by: Krishanu Mazumder
  • Posted:June 15, 2024 9:51 am
  • Updated:June 15, 2024 7:15 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কোপা আমেরিকা যত এগিয়ে আসছে আর্জেন্টিনাকে (Argentina)ততই ক্ষুরধার লাগছে। কোপার আগে নীল-সাদা জার্সিধারীরা প্রতিপক্ষ দলকে কড়া বার্তা দিয়ে রাখল। মেসিরা বিশ্বজয়ী। গতবারের কোপা জয়ী। তাঁদের থেকে প্রত্যাশা অনেক বেশি। কোপার আগে গুয়াতেমালার বিরুদ্ধে এটাই মেসিদের শেষ প্রস্তুতি ম্যাচ। সেই ম্যাচে (Argentina vs Guatemala) মেসি ফিরলেন স্বমেজাজে। এদিন জোড়া গোল করেন তিনি। মার্টিনেজকে পেনাল্টি মারতে না দিলে মেসিই হ্যাটট্রিক করে ফেলতেন। আর্জেন্টিনা ৪-১ গোলে বিধ্বস্ত করল গুয়াতেমালাকে। জোড়া গোল মেসি ও মার্টিনেজের। 
[আরও পড়ুন: স্পেনের নব্য প্রজন্মের সামনে আজ প্রাচীরের নাম ‘এলএম ১০’]

চোটের জন্য মেসি নামতে পারেননি প্রায় মাস দুয়েক। ইকুয়েডরের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে নামেন এলএম ১০। পরিবর্ত হিসেবে সেই ম্যাচে নেমেছিলেন আর্জেন্টাইন মহানায়ক। গুয়াতেমালার বিরুদ্ধে স্কালোনি আবার মেসিকে প্রথম একাদশে রাখেন। ৪ মিনিটে গোল হজম করে বসে নীল-সাদা জার্সিধারীরা। গুয়াতেমালার ফ্রি কিক আর্জেন্টাইন গোলকিপার এমি মার্টিনেজ ফিরিয়ে দিলেও ফিরতি বল ক্লিয়ার করতে গিয়ে আত্মঘাতী গোল করে বেসন লিসান্দ্রো মার্টিনেজ। কোপাতে অবশ্য এই দিকগুলোর দিকেই নজর দিতে হবে স্কালোনিকে। 
পিছিয়ে পড়ে গোল শোধের জন্য মরিয়া হয়ে ওঠে আর্জেন্টিনা।
১২ মিনিটে মেসি সমতা ফেরান। গুয়াতেমালার ভুলেই অবশ্য গোল পেয়ে যায় আর্জেন্টিনা।এর জন্য অবশ্য গুয়াতেমালার গোলকিপারকে কাঠগড়ায় তোলা যায়। বক্সের ভিতরে মেসির পায়েই বল তুলে দেন তিনি। এসব জায়গা থেকে ভুল করার বান্দা নন মেসি। ৩৯ মিনিটে মার্টিনেজ পেনাল্টি থেকে এগিয়ে দেন আর্জেন্টিনা।
মেসি নিজে শট না নিয়ে মার্টিনেজকে পেনাল্টি মারতে দেন। প্রথমার্ধ যেখানে শেষ করেছিল আর্জেন্টিনা, ঠিক সেখান থেকেই দ্বিতীয়ার্ধ শুরু করে আর্জেন্টিনা। দ্বিতীয়ার্ধে অন্য এক বিশ্বজয়ীরা ধরা দেয়। মেসি-মার্টিনেজ যুগলবন্দিতে আসে আর্জেন্টিনার তৃতীয় গোল। ৬৬ মিনিটে মেসির অ্যাসিস্টে গোল করেন মার্টিনেজ।
৭৭ মিনিটে ফের মেসি ম্যাজিক দেখান। কোপায় সব নজর কিন্তু মেসির দিকেই থাকবে। ইউরোয় রোনাল্ডো। কোপায় মেসি। দুই মহাতারকারও কি ব্যক্তিগত লড়াই থাকবে না! ডি মারিয়ার কাছ থেকে বল ধরে গোল করেন মেসি। কোপায় আর্জেন্টিনার প্রথম ম্যাচ ২১ জুন। প্রতিপক্ষ কানাডা। মেসি-ম্যাজিকের অপেক্ষায় গোটা বিশ্ব। 

Advertisement

01

 

[আরও পড়ুন: তারুণ্য আর গতিতে অপ্রতিরোধ্য জার্মানি, স্কটল্যান্ডকে উড়িয়ে ইউরো শুরু মুসিয়ালাদের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ