৫ মাঘ  ১৪২৭  মঙ্গলবার ১৯ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

ডার্বির আগে এটিকে মোহনবাগান শিবিরে জোর ধাক্কা, আইএসএল থেকে ছিটকে গেলেন সুসাইরাজ

Published by: Sulaya Singha |    Posted: November 24, 2020 4:43 pm|    Updated: November 24, 2020 4:43 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ডার্বি তো দূর অস্ত, সুসাইরাজের চোট দেখেই হাবাস বুঝে গিয়েছিলেন, বেশ কয়েকটা ম্যাচ পাওয়া যাবে না দলের উইঙ্গারকে। এটিকে মোহনবাগান কোচের আশঙ্কাই শেষমেশ সত্যি হল। চোটের কারণে গোটা টুর্নামেন্ট থেকেই ছিটকে গেলেন মাইকেল সুসাইরাজ (Michael Soosairaj)।

গত ২০ নভেম্বর আইএসএলের উদ্বোধনী ম্যাচে কেরালা ব্লাস্টার্সের বিরুদ্ধে প্রথম একাদশেই ছিলেন দক্ষিণী ফুটবলার। কিন্তু ম্যাচের প্রথমার্ধেই বিপক্ষের প্রশান্তের সঙ্গে ধাক্কা লাগে তাঁর। হাঁটুতে চোট পেয়ে মাটিতে লুটিয়ে পড়েন তিনি। চোট এতটাই গুরুতর ছিল যে স্ট্রেচারে করে মাঠ ছাড়েন। পরিবর্ত হিসেবে মাঠে নামেন শুভাশিস বসু। তারপর থেকেই জল্পনা শুরু হয়, কতখানি চোট পেয়েছেন সুসাইরাজ। তা কতটাই বা গুরুতর। এমআরআই রিপোর্টের অপেক্ষাতেই ছিল গোটা সবুজ-মেরুন শিবির। আর রিপোর্ট হাতে পেতেই লাগল জোর ধাক্কা। জানা গেল, এসিএল গ্রেড-থ্রি ইনজুরি হয়েছে এটিকে মোহনবাগনের (ATK Mohun Bagan) ফুটবলারের হাঁটুতে। চোট সারিয়ে সম্পূর্ণ ফিট হতে অন্তত ছ’মাস সময় লাগবে। ফলে চলতি আইএসএলে ফের মাঠে নামার কোনও সম্ভাবনাই রইল না সুসাইরাজের। আগামী সপ্তাহে হতে পারে অস্ত্রোপচারও। উল্লেখ্য, এর আগেই চোটের জন্য বাদ পড়েছিলেন জবি জাস্টিন। 

[আরও পড়ুন: সত্যি হল আশঙ্কাই, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম দুই টেস্ট থেকে ছিটকে গেলেন রোহিত-ইশান্ত]

ডার্বির আগে দলের প্রথম পছন্দের ফুটবলার ছিটকে যাওয়া নিঃসন্দেহে শিবিরের কাছে ধাক্কা। তবে প্রথম ম্যাচের পরই মনে মনে প্রস্তুত হয়ে গিয়েছিলেন হাবাস। সুসাইরাজকে ছাড়াই ডার্বির ঘুঁটি সাজাতে শুরু করে দিয়েছিলেন। স্প্যানিশ কোচের হাতে একাধিক বিকল্পও রয়েছে। যদিও এখনও পর্যন্ত নিজের চূড়ান্ত সিদ্ধান্ত প্রকাশ্যে আনেননি তিনি।

শোনা যাচ্ছে, এস ইস্টবেঙ্গলের বিরুদ্ধে কোন ফুটবলারকে নেতৃত্বের দায়িত্ব দেবেন, তাও ঠিক করে উঠতে পারেননি হাবাস। কেরালার বিরুদ্ধে আর্ম ব্যান্ড ছিল প্রীতমের হাতে। আইএসএলের ইতিহাসে প্রথমবারের দুই প্রধানের লড়াইতেও কি অধিনায়কের ভূমিকায় তাঁকেই দেখা যাবে? হাবাস জানান, ম্যাচের আগের দিনের অনুশীলন শেষে সেই সিদ্ধান্ত নেবেন। আপাতত ছেলেদের প্র্যাকটিসেই মনোযোগী তিনি। এই ম্যাচে যাতে কোনও ভুল-ত্রুটির পুনরাবৃত্তি না ঘটে, সেদিকেই শ্যেন দৃষ্টি স্প্যানিশ কোচের।

[আরও পড়ুন: ‘শুধু রয় কৃষ্ণ নয়, ওদের যে আসবে তাকেই আটকাব’, ডার্বির আগে হুঙ্কার লাল-হলুদের নেভিলের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement