BREAKING NEWS

১৯  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ৫ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

জল্পনার অবসান, পঞ্চমবার ব্যালন ডি’ওর খেতাব জিতলেন রোনাল্ডো

Published by: Sangbad Pratidin Digital |    Posted: December 8, 2017 3:51 am|    Updated: September 20, 2019 4:41 pm

Ballon d'Or 2017: Cristiano Ronaldo wins award for the fifth time

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  ক্রিশ্চিয়ানো রোনাল্ডো ৫— লিওনেল মেসি ৫।

বৃহস্পতিবার রাতের পর ব্যালন ডি’ওরের স্কোরলাইনটা ঠিক এ রকমই দেখাচ্ছে। চিরপ্রতিদ্বন্দ্বীর মতো এ বার পাঁচ বার ব্যালন ডি’ওর জেতার কৃতিত্ব অর্জন করলেন রোনাল্ডোও।

[আসন্ন অলিম্পিক থেকে নির্বাসিত রাশিয়া]

গত কয়েক মাসে রহস্য এক প্রকার ফাঁস হয়েই গিয়েছিল। রিয়াল মাদ্রিদকে লা লিগা ও চ্যাম্পিয়ন্স লিগ জিততে সাহায্য করার কারণে ধরেই নেওয়া হয়েছিল ব্যালন ডি’ওরের মঞ্চেও চিরপ্রতিদ্বন্দ্বীর সঙ্গে সমতা ফেরাবেন রোনাল্ডো। হল ঠিক তাই। সমস্ত জল্পনার অবসান ঘটিয়ে ফুটবলের শৃঙ্গে রোনাল্ডো। রোনাল্ডো-মেসি ছাড়া শেষ এক দশকে একমাত্র ব্যালন ডি’ওর জয়ী কাকা। কিন্তু তার পর থেকে সেই যে ব্যালন ডি’ওর যুদ্ধে মেসি বনাম রোনাল্ডো শুরু হয়েছে, তা থামার আর নাম নেই।

[হকি বিশ্বকাপে যোগ দিতে বাধা নেই পাকিস্তানের, সবুজ সংকেত ভারতের]

এ বার প্রথম থেকেই পরিষ্কার হয়ে গিয়েছিল কে পুরস্কার জিতছেন। ব্যালন ডি’ওর শুরু হওয়ার আগেই রোনাল্ডোর বুটের স্পনসর বেসরকারি ভাবে ব্যালন ডি’ওর জিতিয়ে দিয়েছিল পর্তুগিজ মহাতারকাকে। রোনাল্ডোর জন্য তৈরি করা হয় বিশেষ সাদা ও সোনালি রঙের বুট। যেখানে লেখা সেই চারটে বছর যখন রোনাল্ডোর হাতে ব্যালন ডি’ওর উঠেছিল। বুটে আবার বড় অক্ষরে ‘কুইন্টো ট্রুইনফো’ লেখাটা জ্বলজ্বল করছে। যার মানে পঞ্চম জয়। নিজের ইনস্টাগ্রামে আবার পর্তুগিজ তারকার মা ডোলোরেস ছবি পোস্ট করেন। যেখানে তিনি জানিয়ে দিলেন তাঁর পুত্রের বিশেষ মুহূর্তের সাক্ষী থাকতে প্যারিসে যাচ্ছেন।

[কোটলায় দূষণ কাণ্ডের জের, বিসিসিআই-কে চিঠি আইএমএ-র]

ব্যক্তিগত বিমানে ওঠার আগেও রিয়াল তারকাও বিশ্বসেরার মেজাজে। ‘স্টাইলেই রওনা হলাম প্যারিসে—’ লিখে একটা পোস্ট দেন তিনি। শেষ পর্যন্ত হলও তাই। বাকি তখন শেষ তিনটি স্থান। এলইডি স্ক্রিনে দেখা গেল রোনাল্ডো, মেসি, নেমারকে নিয়ে তৈরি টিজার। এরপর একদিকে আঙুল দেখিয়ে ঘোষক বললেন, “কে জিতলেন ব্যালন ডি’ওর? তাকান ওদিকে।” দুর থেকে দেখা গেল পিছন ফিরে দাঁড়িয়ে এক ছায়ামূর্তি। পোজ দেখেই বোঝা গিয়েছিল। অনেকটা পেনাল্টি নিতে যাওয়ার আগে সেই চেনা স্টাইলে দাঁড়িয়ে তিনি। সিআর সেভেন।

[জেজে-র জোড়া গোলে বিধ্বস্ত এটিকে, চ্যাম্পিয়নশিপের দৌড়ে ধাক্কা]

পেলে থেকে শুরু করে ফার্দিনান্দ। পঞ্চম ব্যালন ডি’ওর  খেতাবের জন্য পর্তুগিজ মহাতারকাকে সোশ্যাল মিডিয়ায় শুভেচ্ছা জানিয়েছে সব প্রজন্মের ফুটবলাররাই। আর রোনাল্ডোর ফ্যানরা?  তাঁরা তখন উচ্ছ্বাসের সপ্তম আকাশে। এতদিনে যে জ্বালা মিটল। লিও মেসিকে ছুঁয়ে ফেললেন  রোনাল্ডো। একেবারে নিজের স্টাইলেই!

[মিলানেই বসছে বিরুষ্কার বিয়ের আসর! দুই পরিবারের ইটালি যাত্রায় নয়া জল্পনা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে