BREAKING NEWS

০৮ জ্যৈষ্ঠ  ১৪২৯  মঙ্গলবার ২৪ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Tokyo Olympics: ফুটবলে সোনা জয় ব্রাজিলের, আর্জেন্টিনাকে ছুঁয়ে ফেলল সেলেকাওরা

Published by: Subhajit Mandal |    Posted: August 7, 2021 7:52 pm|    Updated: August 7, 2021 8:27 pm

Brazil beats Spain and becomes Olympic champion in Tokyo | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শেষ মুহূর্তের গোলে স্পেনকে হারিয়ে অলিম্পিকে সোনা জিতল ব্রাজিল। শনিবার অলিম্পিক ফাইনালে স্পেনকে ২-১ গোলে হারিয়ে দিলেন ডানি আলভেসরা (Dani Alves)। এই নিয়ে পরপর দুই অলিম্পিকে ‘পোডিয়াম ফিনিশ’ করল সেলেকাওরা। শেষবার এই কৃতিত্ব দেখিয়েছিল আর্জেন্টিনা। ২০০৪ এবং ২০০৮ অলিম্পিকে পরপর চ্যাম্পিয়ন হয়েছিল মেসির (Messi) দেশ।

শনিবার ইয়োকোহামা স্টেডিয়ামে ফেভারিট হিসাবেই শুরু করেছিল ব্রাজিল। কারণ, এবারের টুর্নামেন্টে একেবারে গোড়া থেকেই ঝকঝকে ফুটবল উপহার দিয়েছে তাঁরা। তবে, স্পেনও তাল ঠুকছিল। সদ্য ইউরো কাপ খেলে আসা দলের বেশ কয়েকজন সদস্যও ছিলেন স্প্যানিশ দলে। ফাইনালে দুই দলের টানটান লড়াই উপভোগ করল ফুটবল বিশ্ব। শুরু থেকে সমানে সমানে লড়াই হলেও প্রথমার্ধের ইনজুরি টাইমে এগিয়ে যায় ব্রাজিল। ডানি আলভেসের ভাসানো ক্রস থেকে গোল করেন ম্যাথিউস কুনহা। তবে দ্বিতীয়ার্ধে কামব্যাক করে স্পেন। ম্যাচের বয়স যখন ঘণ্টাখানেক তখনই মিকেল ওইয়ারজাবালের গোলে সমতা ফেরায় ২০১০ বিশ্বকাপের চ্যাম্পিয়নরা। এরপর নির্ধারিত সময়ে আর কোনও গোল হয়নি। খেলা গড়ায় অতিরিক্ত সময়ে।

[আরও পড়ুন: Neeraj-এর হাত ধরে অ্যাথলেটিক্সে প্রথম সোনা, নিজের স্বপ্ন সত্যি হওয়া দেখা হল না মিলখার]

একটা সময় মনে হচ্ছিল খেলা শেষ হবে অমীমাংসিতভাবেই। কিন্তু ১১৪ মিনিটে ম্যালকমের গোলে জয় নিশ্চিত হয় ব্রাজিলের। শেষ কয়েক মিনিটে আর গোল করার সুযোগ তৈরি করতে পারেনি স্পেন। প্রসঙ্গত, দীর্ঘদিন বাদে ২০১৬ সালে নেইমারদের হাত ধরে রিও অলিম্পিকে সোনা এসেছিল ব্রাজিলের দখলে। এবারে সেই সোনা ধরে রাখল তাঁরা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে