১৩ মাঘ  ১৪২৯  শনিবার ২৮ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

বিশ্বকাপের মাঝেই সংকটজনক পেলে, ভরতি হাসপাতালে

Published by: Krishanu Mazumder |    Posted: November 30, 2022 9:28 pm|    Updated: December 1, 2022 3:59 pm

Brazil icon Pele back in hospital | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের হাসপাতালে ভরতি করা হল ফুটবল সম্রাট পেলেকে (Pele)। হাসপাতাল সূত্রে খবর, তাঁর সর্বাঙ্গ ফুলে রয়েছে, কেমোথেরাপিও কাজ করছে না। শারীরিক সমস্যার জন্য ঠিকমতো খাওয়াদাওয়া করতে পারছেন না ব্রাজিলের কিংবদন্তি ফুটবলার। সেই সঙ্গে রয়েছে হৃদযন্ত্রের সমস্যাও। পেলেকে যে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে তা পূর্বনির্ধারিত নয়। হঠাৎ করেই শারীরিক সমস্যা দেখা দেওয়ায় তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। মানুষজনকে তিনি চিনতে পারছেন না বলে জানানো হয়েছে হাসপাতাল সূত্রে। 

চলতি বছরে একাধিকবার পেলেকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। মঙ্গলবার তাঁকে সাও পাওলোর অ্যালবার্ট আইনস্টাইন হাসপাতালে ভর্তি করা হয়। সেই সময়ে তাঁর সঙ্গে ছিলেন স্ত্রী মার্সিয়া (Marcia)। চিকিৎসকরা তাঁকে পরীক্ষা করে এই সিদ্ধান্ত এসেছেন যে সাম্প্রতিক কালে তাঁকে দেওয়া কেমোথেরাপিও কাজ করেনি। এপ্রিল মাসেই হাসপাতাল থেকে বাড়ি ফিরেছিলেন পেলে।

[আরও পড়ুন: সরকারের হাতে ‘বন্দি’ চেশমিদের পরিবার, এবার কী করবেন ইরানি ফুটবলাররা?]

 

বাড়িতে ফেরার পরে একটি ছবি পোস্ট করেছিলেন পেলে। লিখেছিলেন, কঠিন চিকিৎসাপদ্ধতির মধ্যে দিয়ে তাঁকে যেতে হচ্ছে। কোলনের ক্যানসারে আক্রান্ত পেলে। কোমরেরও সমস্যা রয়েছে তাঁর। হুইলচেয়ারের সাহায্য নিতে হয় তাঁকে। গত সেপ্টেম্বরে অস্ত্রোপচার করে কোলন থেকে টিউমার বের করা হয়েছিল। শারীরিক সমস্যার জন্য মানুষজনের সঙ্গে দেখাসাক্ষাৎ ইদানীংকালে কমে গিয়েছে তাঁর। তার পরিবর্তে সোশ্যাল মিডিয়ায় ফেলে আসা দিনের ছবি পোস্ট করেন তিনি। তাঁর বর্ণময় ফুটবলজীবনের বিভিন্ন স্মৃতি শেয়ার করেন পেলে। 

তাঁর দেশ কাতার বিশ্বকাপে নকআউট পর্বে পৌঁছে গিয়েছে। যদিও প্রথম ম্যাচের পরে চোটের লাল চোখ দেখে  সুইজারল্যান্ডের বিরুদ্ধে নামতে পারেননি নেইমার। কিন্তু ম্যাচ জিততে সমস্যা হয়নি ব্রাজিলের। নেইমারদের নিয়ে স্বপ্ন দেখছেন দেশবাসী। এর মধ্যেই খবর ফুটবল-সম্রাটকে ফের হাসপাতালে ভর্তি করা হল।    

[আরও পড়ুন: অঙ্কের কচকচানি নয়, মেসি ম্যাজিকে ভরসা রেখেই বুক বাঁধছেন অনুরাগীরা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে