×

৪ চৈত্র  ১৪২৫  বুধবার ২০ মার্চ ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও #IPL12 বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

চেন্নাই সিটি এফসি- ৩ (নেস্টর, স্যান্ড্রো, পেড্রো)
মোহনবাগান- ১ (লালনুনফেলা)

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চেন্নাই সিটির কাছে লজ্জার হার মোহনবাগানের। রবিবার চেন্নাইয়ের ঘরের মাঠে পেড্রো মানজিদের কাছে ৩-১ গোলে হারল খালিদ জামিলের ছেলেরা। আর এই ম্যাচ জিতে লিগ চ্যাম্পিয়ন হওয়ার দোরগোড়ায় চলে গেল চেন্নাই সিটি এফসি। এদিন চেন্নাইয়ের হয়ে গোল করলেন পেড্রো মানজি, স্যান্ড্রো এবং নেস্টর গর্ডিলো। মোহনবাগানের হয়ে একমাত্র গোল লালনুনফেলার। জয়ের সুবাদে লিগ তালিকায় তিন নম্বরে থাকা ইস্টবেঙ্গলের থেকে ৮ পয়েন্টের ব্যবধান গড়ে ফেলল চেন্নাই। যা ছবি তাতে মনে হচ্ছে চেন্নাইয়ের কপালেই নাচছে এবারের আই লিগ।

একটা দলের কাছে ম্যাচটার গুরুত্ব ছিল অপরিসীম। জিতলে আই লিগ চ্যাম্পিয়ন হওয়ার দিকে আরও একটা পদক্ষেপ ফেলা সম্ভব হবে। প্রচণ্ড চাপে পড়বে রিয়েল কাশ্মীর ও ইস্টবেঙ্গল। উলটো দিকে এই ম্যাচ থেকে তিন পয়েন্ট নিয়ে মাঠ ছাড়লে বড়জোর লিগ টেবিলে প্রথম পাঁচে মধ্যে ঢোকার কাজ কিছুটা সহজ হবে। এই দুই ভিন্ন লক্ষ্যকে সামনে রেখে রবিবার ঘরের মাঠে চেন্নাই সিটি মুখোমুখি হয় মোহনবাগানের। শুরুতেই বিপাকে পড়ে মোহনবাগান। প্রথম ১৭ মিনিটের মধ্যে দুটি গোল খেয়ে যায় তাঁরা। ২৩ মিনিটের মাথায় চেন্নাইয়ের হয়ে ব্যবধান আরও বাড়ান মানজি। ১৯টি গোল হয়ে গেল এবারের লিগে স্প্যানিশ ফুটবলারের। ৩৩ মিনিটের মাথায় পরিবর্ত হিসাবে নামা লালনুনফেলা গোল করেন মোহনবাগানের হয়ে। গোলটি ছিল দেখার মতো।

বিরতির পর পালটা বেগ দিতে শুরু করে মোহনবাগান। কিন্তু ম্যাচের শেষলগ্নে মানজিকে আটকাতে গিয়ে বক্সের বাইরে এসে ট্যাকল করে লাল কার্ড দেখেন বাগান গোলকিপার শিল্টন পাল। তার আগে চেন্নাইয়ের থাঙ্গালাকাত লাল কার্ড দেখে মাঠ ছাড়েন। ম্যাচ শেষ হয় ৩-১ স্কোরে। এই ম্যাচের দিকে তাকিয়ে ছিল ইস্টবেঙ্গলও। যদি মোহনবাগান জিতত তা হলে লাল-হলুদ সমর্থকরা প্রথমবার আই লিগ চ্যাম্পিয়ন হওয়ার আশার সলতে বেশি করে পাকাতে পারত। কিন্তু চেন্নাই জিতে গিয়ে ইস্টবেঙ্গলের সামনে একেবারে অসম্ভব টার্গেট। ইস্টবেঙ্গলের বাকি আর চারটি ম্যাচ। সেক্ষেত্রে বাকি সবকটি ম্যাচ জিতলে তাদের পয়েন্ট দাঁড়াবে ৪৪। আর চেন্নাই যদি বাকি দুটি ম্যাচ জেতে তাহলে তাদের পয়েন্ট হবে ৪৬। চেন্নাই পয়েন্ট না নষ্ট না করলে এবারের মতো আই লিগ জেতার স্বপ্ন শেষ হয়ে যাবে লাল-হলুদ শিবিরের। অন্যদিকে, এদিন হেরে ছয় নম্বরেই থাকল মোহনবাগান। বাকি দুটি ম্যাচে ভাল ফল করে অন্তত পাঁচ নম্বরে থেকে লিগ শেষ করার চেষ্টা চালাবে মোহনবাগান। তাতে কিছুটা লজ্জা কমবে শতাব্দী প্রাচীন ক্লাবের।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং