১৯ অগ্রহায়ণ  ১৪২৯  মঙ্গলবার ৬ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ফের মেসি ম্যাজিক, চেলসিকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটে বার্সা

Published by: Sangbad Pratidin Digital |    Posted: March 15, 2018 10:20 am|    Updated: August 31, 2019 11:37 am

Champions League: Barcelona beats Chelsea

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ক্রিশ্চিয়ানো রোনাল্ডো আগেই পেরেছেন। আর তিনি পারবেন না? তাও কি সম্ভব! কোন এক অদ্ভুত মায়াজালে ফের বিভোর হল ফুটবল দুনিয়া। তাঁর পায়ের প্রতিটি ভাঁজে যে জাদু লুকিয়ে রয়েছে, ফের তা প্রমাণিত। তাঁর জোড়া গোল শুধু সমর্থকদের মনকেই সন্তুষ্ট করে না, তাঁর ফুটবল স্কিল চোখকে আরাম দেয়। তিনি এগিয়ে চলেন, আর মন্ত্রমুগ্ধের মতো তাঁর ড্রিবলিংয়ের প্রতিটি মুহূর্তকে মনের মণিকোঠায় সাজিয়ে রাখেন দর্শকরা। দর্শনীয় এক ফুটবল ম্যাচ উপহার দিয়ে বার্সেলোনাকে চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটে পৌঁছে দিলেন লিওনেল মেসি।
DYRnRvtW4AAdX72

[রোহিতের দুর্দান্ত ব্যাটিংয়ে শীর্ষে থেকেই সিরিজের ফাইনালে টিম ইন্ডিয়া]

ঘরের মাঠ ক্যাম্প ন্যূতে চেলসিকে ৩-০ গোলে হারানোর পাশাপাশি চ্যাম্পিয়ন্স লিগে গোলের সেঞ্চুরিও করে ফেললেন এলএম টেন। রোনাল্ডোর (১৩৭) থেকে ১৪টি ম্যাচ কম খেলেই এই মাইলস্টোন ছুঁয়ে ফেললেন তিনি (১২৩)। শেষ ষোলোর প্রথম লেগে ১-১ ড্র করায় দুপক্ষেরই কোয়ার্টার ফাইনালে পৌঁছনোর সুযোগ ছিল সমানভাবে। কিন্তু ঘরের মাঠে কন্তের ছেলেদের দাঁত ফোটাতে দিলেন না সুয়ারেজ, ইনিয়েস্তারা। দ্য ব্লুজের বক্সের মধ্যেই বেশিটা সময় খেলা চালিয়ে গেলেন বার্সা তারকারা। আর তাই মাত্র তিন মিনিটেই পিছিয়ে পড়ল চেলসি। সুয়ারেজের বাড়ানো বল থেকে দুর্দান্ত গোল করে দলকে এগিয়ে দেন আর্জেন্টাইন সুপারস্টার। প্রথমার্ধে ডেম্বেলের গোলে ফের ব্যবধান বাড়ায় বার্সা। দ্বিতীয়ার্ধে চেলসির কফিনে শেষ পেরেকটিও পুঁতে দেন সেই মেসিই। এদিকে দারুণ লড়াই করেও তিন-তিনটি নিশ্চিত গোল হাতছাড়া করেন ইডেন হ্যাজার্ডরা।

চ্যাম্পিয়ন্স লিগে ইংলিশ দলের বিরুদ্ধে ১০টি ম্যাচে গোলের খরায় ভুগেছিলেন মেসি। গত ১৮ ম্যাচে ২০টি গোল করে তা সুদে আসলে পূরণ করলেন। সদ্যই তৃতীয়বার বাবা হয়েছেন তিনি। স্বামী ও বাবার দায়িত্ব পালন করে মাঠে নেমেই জোড়া গোল করলেন। বিশ্বের সেরা ফুটবলারের কাছে মাঠ ও মাঠের বাইরে এর চেয়ে স্বস্তির আর কী-ই বা হতে পারে।  চেলসির ছিটকে যাওয়ার দিন বায়ার্ন মিউনিখের কাছে এগ্রিগেটে ১-৮ গোলে পিছিয়ে চ্যাম্পিয়ন্স লিগ থেকে এবারের মতো বিদায় নিল বেসিকতাস। এদিকে সেভিয়ার বিরুদ্ধে দুই লেগ মিলিয়ে ১-২ পিছিয়ে শেষ ষোলোতেই সফর শেষ করল হোসে মোরিনহোর ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। তবে বার্সেলোনা শেষ আটে পৌঁছে যাওয়ায় আরও জমে উঠল চ্যাম্পিয়ন্স লিগ। ফের একবার রোনাল্ডো বনাম মেসি দ্বৈরথ দেখার সুযোগ পেতেই পারেন ফুটবলভক্তরা।

[ম্যাচ গড়াপেটায় যুক্ত ছিলেন শামি? তদন্ত শুরু করল বিসিসিআই]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে