BREAKING NEWS

১৭  মাঘ  ১৪২৯  বৃহস্পতিবার ২ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

রোমাঞ্চকর লড়াইয়ে রিয়াল বধ ম্যাঞ্চেস্টার সিটির, হেরেও নয়া রেকর্ডের মালিক বেঞ্জেমা

Published by: Sulaya Singha |    Posted: April 27, 2022 10:31 am|    Updated: April 27, 2022 10:31 am

Champions League: Real Madrid loss to Man City by 4-3 | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এক-দুটো নয়, মঙ্গল-রাতের হাড্ডাহাড্ডি লড়াইয়ে সাত সাতটা গোলের সাক্ষী থাকলেন ফুটবলপ্রেমীরা। ইতিহাদ স্টেডিয়ামে চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালের প্রথম লেগে রিয়াল মাদ্রিদকে হারিয়ে ম্যাঞ্চেস্টার সিটি জিতলেও ফাইনালে পৌঁছনো নিয়ে আশাবাদী করিম বেঞ্জেমা।

এদিনের শেষ চারের লড়াইয়ে পরতে পরতে ছিল চমক। আদ্যোপান্ত রোমাঞ্চে ভরা ম্যাচ যেন হার মানায় যে কোনও সাসপেন্স থ্রিলারকেও। তিন-তিনবার জোড়া গোলের ব্যবধানে এগিয়ে গিয়েছিল হোম ফেভারিটরা। লাগাতার রিয়ালের ডেরায় হানা দিয়ে গোলের সুযোগও তৈরি করেছিলেন পেপ গুয়ার্দিওয়ালার ছেলেরা। কিন্তু তা সত্ত্বেও রিয়ালের আত্মবিশ্বাসে চিড় ধরানো যায়নি। বারবার ঘুরে দাঁড়িয়েছেন বেঞ্জেমারা। আর ঠিক সেই কারণেই রিয়াল স্ট্রাইকারের বিশ্বাস, অ্যাওয়ে ম্যাচে দল এভাবে লড়াই দিতে পারলে ঘরের মাঠে আরও তেড়েফুঁড়ে উঠবে।

খেলার মাত্র ১১ মিনিটের মধ্যে জোড়া গোলে এগিয়ে যায় সিটি। প্রথম গোলটি করেন কেভিন ব্রুনি। মিনিট নয়েকের মাথায় সিটিকে এগিয়ে দেন গ্যাব্রিয়াল জিসুস। প্রথমার্ধে একটি গোল শোধ করেন দুরন্ত ফর্মে থাকা বেঞ্চেমা। দ্বিতীয়ার্ধের শুরুতে গোল করা ফিল ফডেন বলছেন, যেভাবে দল আক্রমণাত্মক খেলেছিল, তাতে রিয়াল দুরমুশ করে দেওয়া যেত। ফডেনের গোলে ফের ব্যবধান বাড়লে রিয়ালের হয়ে গোল শোধ করেন ভিনি জুনিয়র। ৭৪ মিনিটে ফের গোল হজম করে রিয়াল। বার্নান্দো সিলভার সেই গোলেও অবশ্য দমানো যায়নি কার্লো আন্সেলোত্তির ছেলেদের। পেনাল্টি থেকে গোল করে দ্বিতীয় লেগের আগে সিটিকে হুঙ্কার দিয়ে রাখলেন ফরাসি স্ট্রাইকার বেঞ্জেমা।

চলতি চ্যাম্পিয়ন্স লিগের নকআউটে পরপর হ্যাটট্রিকের পর এদিনের জোড়া গোলে নয়া রেকর্ডের মালিক হয়ে গেলেন বেঞ্জেমা। চ্যাম্পিয়ন্স লিগের এক মরশুমে স্টেজে সর্বোচ্চ গোলদাতা হয়ে গেলেন তিনি। তাঁর ঝুলিতে ১৪টি গোল। যার মধ্যে শুধু নকআউট পর্বেই ৯টি। এই তালিকায় ১০টি গোল করে শীর্ষে তাঁর এককালের সতীর্থ ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। প্রথম লেগের ৪-৩ ফলাফল যে ফুটবলপ্রেমীদের দ্বিতীয় লেগ দেখার খিদে আরও বাড়িয়ে দিল, তা বলাইবাহুল্য।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে