BREAKING NEWS

৯ শ্রাবণ  ১৪২৮  সোমবার ২৬ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

‘ঠান্ডা পানীয় না, জল খান’, রোনাল্ডোর আবেদনের পরই বিপুল আর্থিক ক্ষতির মুখে Coca-Cola

Published by: Sulaya Singha |    Posted: June 16, 2021 12:48 pm|    Updated: July 2, 2021 4:42 pm

Coca-Cola’s share price dropped as Cristiano Ronaldo asked everyone to drink water | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo)। ফুটবলের ঈশ্বর বলেই তাঁকে মানেন অনুরাগীরা। বিশ্বজুড়ে অগণিত ভক্ত তাঁর। তাই তো তাঁর পরামর্শকে বেদবাক্য বলেই মনে করেন তাঁরা। আর তাতেই বদলে যায় হাজারো সমীকরণ। ঠিক যেমনটা হল মঙ্গলবার। সাংবাদিক সম্মেলনে কোকাকোলার বোতল সরিয়ে রেখে জল খাওয়ার পরামর্শ দিয়েছিলেন সিআর সেভেন। আর তাতেই একলাফে অনেকখানি মার্কেট ভ্যালু কমল ওই ঠান্ডা পানীয় প্রস্তুতকারী সংস্থার। বিপুল ক্ষতির মুখে পড়ে শেষমেশ মুখ খুলল কোকা-কোলা (Coca-Cola)।

ইউরো কাপে (Euro 2020) হাঙ্গেরির বিরুদ্ধে মাঠে নামার আগে সাংবাদিকদের মুখোমুখি হতেই শিরোনামে উঠে এসেছিলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। না, কোনও প্রশ্ন উত্তর দিয়ে নয়। আসলে তাঁর সামনে রাখা ছিল দু’টি কোকা-কোলার বোতল। সেগুলি সরিয়ে রেখে জলের বোতল দেখিয়ে রোনাল্ডো বলে দেন, ঠান্ডা পানীয়র চেয়ে জল খাওয়া অনেক বেশি উপকারী। তাঁর এই আবেদনেই রাতারাতি ধাক্কা খেল মার্কিন কোম্পানির ব্যবসা। একলাফে শেয়ার বাজারে এর মূল্য অনেকটাই নেমে যায়। কোকা-কোলা জানাচ্ছে, ৫৬.১০ ডলার থেকে নেমে দাঁড়াল ৫৫.২২ ডলারে। অর্থাৎ একধাক্কায় ১.৬ শতাংশ পড়ল শেয়ারের দাম। পানীয়টির মার্কেট ভ্যালু ২৪২ বিলিয়ন ডলার থেকে কমে হল ২৩৮ বিলিয়ন ডলার। অর্থাৎ পর্তুগিজ মহাতারকার একটি বাক্যে ৪ বিলিয়ন ডলারের ক্ষতি হয়ে গেল কোকা-কোলার।

[আরও পড়ুন: Euro 2020: হুমেলসের আত্মঘাতী গোলই কাল জার্মানদের, টানটান ম্যাচে জয় ফ্রান্সের]

স্বাভাবিকভাবেই বেশ চাপে কোকা-কোলা। তাই সিআর সেভেনের সেই মন্তব্যের পর ব্যবসা চাঙ্গা করতে শেষমেশ একটি বিজ্ঞপ্তিই জারি করে ফেলল তারা। যেখানে বলা হয়েছে, “পানীয় নিয়ে প্রত্যেকের পছন্দ আলাদা। যে কেউ নিজেদের ইচ্ছে, প্রয়োজন ও স্বাদ অনুযায়ী ঠান্ডা পানীয় বেছে নিতে পারেন।” কিন্তু এই বিজ্ঞপ্তিতে শেয়ার বাজারে কোম্পানির গ্রাফ ফের ঊর্ধ্বমুখী হবে কি না, তা নিয়ে সংশয় থেকেই যাচ্ছে।

বরাবরই নিজের শরীরের দিকে বিশেষ নজর দেন রোলান্ডো। শুধু ফুটবলার হিসেবে ফিট থাকার জন্যই নয়, তিনি ভালবেসেই শরীরচর্চা করেন। ক্যামেরার সামনে বহুবার নিজের অ্যাবস দেখিয়ে পোজ দিয়েছেন। তাঁর ফিটনেসের প্রমাণ মিলেছে ম্যাচেও। হাঙ্গেরির বিরুদ্ধে ৩ গোলের জয়ের জোড়া গোলই এসেছে জুভেন্তাস তারকার পা থেকে। সেই রোনাল্ডো যখন ঠান্ডা পানীয়র বদলে জল পানের পরামর্শ দিচ্ছেন, তখন তাঁর অনুরাগীরা কি আর তা না মেনে থাকতে পারেন?

[আরও পড়ুন: রূপান্তরকামীদের COVID টিকাকরণের ব্যবস্থা করলেন বাঙালি তিরন্দাজ রাহুল ও দোলা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement