Advertisement
Advertisement
Copa America 2024

গোলে ফিরলেন মেসি, নীল-সাদা ঝড়ে উড়ে গেল কানাডা, কোপার ফাইনালে আর্জেন্টিনা

চলতি কোপায় প্রথম গোল পেলেন লিও মেসি। আর্জেন্টিনার হয়ে ব্যবধান বাড়ান আলবারেজ। মেসি করেন দলের দ্বিতীয় গোল। কানাডাকে উড়িয়ে দিয়ে ফাইনালে পৌঁছে গেল গতবারের কোপা চ্যাম্পিয়নরা।

Copa America 2024: Argentina reached final by defeating Canada

অবশেষে চলতি কোপায় গোল পেলেন লিও মেসি। একই ফ্রেমে সেমিফাইনালের দুই গোলদাতা আলভারেজ ও মেসি।

Published by: Krishanu Mazumder
  • Posted:July 10, 2024 7:40 am
  • Updated:July 11, 2024 2:35 pm

আর্জেন্টিনা-কানাডা-০
(আলভারেজ, মেসি)
সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:
কোপা আমেরিকার (Copa America 2024) ফাইনালের ছাড়পত্র পেল আর্জেন্টিনা (Argentina)। আলভারেজ (Alvarez) ও মেসির (Lionel Messi) গোলে নীল-সাদা জার্সিধারীরা ২-০ গোলে হারাল কানাডাকে। ২২ মিনিটে আলভারেজ গোল করে এগিয়ে দেন আর্জেন্টিনাকে। ৫১ মিনিটে সেই কাঙ্খিত মুহূর্ত। চলতি কোপায় প্রথম গোল পেলেন মেসি। ওই ২-০ গোলেই শেষ পর্যন্ত ফাইনালের পাসপোর্ট জোগাড় করে নিল গত বারের কোপা চ্যাম্পিয়নরা। সেই সঙ্গে স্পেনকে ছুঁতে আর এক কদম দূরে মেসিদের। টানা তিনটি মেগা আন্তর্জাতিক খেতাব জিতে নজির গড়েছিল স্পেন। আর্জেন্টিনাও সেই পথেই এগোচ্ছে। এবারের কোপা ফাইনাল জিতে চ্যাম্পিয়ন হলেই স্পেনের সেই কীর্তি ছুঁয়ে ফেলবে স্কালোনির দল।
২০২১ সালে কোপা আমেরিকা জয়ের পর ২০২২ সালে বিশ্বকাপও জেতে আর্জেন্টিনা। এবারও লাতিন আমেরিকার শ্রেষ্ঠত্বের পথে নীল-সাদা জার্সিধারীরা। আর এক ধাপ কেবল বাকি। 

[আরও পড়ুন: নজির গড়া পারফরম্যান্সে দুরন্ত ইয়ামাল, ফ্রান্সকে ছিটকে ইউরো ফাইনালে স্পেন]

শুরু দেখে বোঝা যায় দিনটা কেমন যাবে। সবটা বোঝা না গেলেও কিছুটা তো বোঝা যায়। কানাডা এদিন শুরুতে আক্রমণের রাস্তা নিলেও আর্জেন্টিনার রক্ষণের সামনে এসে শেষটা আর করতে পারেনি। স্কালোনির আর্জেন্টিনা আবার গুছিয়ে নিতে একটু সময় নেয়। এই দলটায় ম্যাচের গতিপ্রকৃতি বদলে দেওয়ার মতো ফুটবলারের সংখ্যা বেশি। ২২ মিনিটে এগিয়ে যায় আর্জেন্টিনা। কানাডার ডিফেন্সে দুই ডিফেন্ডার অ্যালিস্টার জনস্টন ও ময়েস বোম্বিতোর মাঝে সুযোগের অপেক্ষায় দাঁড়িয়ে ছিলেন আলভারেজ। মাঝ মাঠ থেকে তাঁর ঠিক সামনে বল ফেলেন ডি পল। ডান পায়ে রিসিভ করে গোল করেন আলভারেজ। ফোরলান, রোমারিও ও মেসির পর চতুর্থ খেলোয়াড় হিসেবে কোপা আমেরিকা ও বিশ্বকাপের সেমিফাইনালে গোল করলেন ম্যাঞ্চেস্টার সিটির এই ফরোয়ার্ড।
বিরতির ঠিক আগে গোলের সুযোগ পেয়েছিলেন মেসি। দুর্দান্ত আক্রমণ তৈরি করেছিল আর্জেন্টিনা। ডি মারিয়ার পাস আলভারেজ ডামি করলে বল পান মেসি। প্রথম টাচে ডিফেন্ডার জনস্টনকে বোকা বানিয়ে শট নিলেও সেটি বাইরে চলে যায়। ৫১ মিনিটে আসে সেই মাহেন্দ্রক্ষণ। চলতি কোপায় প্রথম গোল করেন মেসি।
এনজো ফার্নান্দেজের শট থেকে মেসি পা ছুঁয়ে নিজের প্রথম গোলটি করেন চলতি কোপায়। কানাডা অবশ্য অফসাইডের অভিযোগ তুলেছিল। কিন্তু রেফারি গোলের বাঁশিই বাজান। গোলের সুযোগ পেয়েছিল কানাডাও। কিন্তু এমি মার্টিনেজ তৎপর থাকায় গোল করতে পারেনি কানাডা। 

Advertisement

[আরও পড়ুন: টিম ইন্ডিয়ার ব্যাটিং ও বোলিং কোচ হিসেবে কাকে পছন্দ? জানিয়ে দিলেন গম্ভীর

Advertisement

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ