Advertisement
Advertisement
Copa America 2024

জয় দিয়ে কোপা শুরু বিশ্বজয়ীদের, মেসির নজির গড়া ম্যাচে কানাডাকে হারাল আর্জেন্টিনা

২-০ গোলে জয়ী আর্জেন্টিনা।

Copa America 2024: Argentina wins their first match of the tournament

বিতর্ক ধামাচাপা দিতে ক্ষমা চাইলেন তারকা আর্জেন্টাইন ফুটবলার।

Published by: Anwesha Adhikary
  • Posted:June 21, 2024 7:37 am
  • Updated:June 21, 2024 4:03 pm

আর্জেন্টিনা: ২ (আলভারেজ, লাউতারো মার্টিনেজ)

কানাডা: ০

Advertisement

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কোপা আমেরিকার প্রথম ম্যাচে জিতে গেল আর্জেন্টিনা। এদিনে ম্যাচে খেলতে নেমেই নজির গড়েন লিওনেল মেসি। তাঁর রেকর্ড গড়া ম্যাচকে স্মরণীয় করে রাখলেন দুই সতীর্থ জুলিয়ান আলভারেজ এবং লাউতারো মার্টিনেজ। তাঁদের গোলেই কানাডাকে ২-০ হারাল আর্জেন্টিনা। তবে ভারতে এই ম্যাচের সরাসরি সম্প্রচার দেখতে সমস্যায় পড়ছেন ফুটবলপ্রেমীরা।   

Advertisement

বিশ্বকাপ জয়ের পর এই প্রথম কোনও বড় টুর্নামেন্টে খেলতে নেমেছেন মেসি। শুক্রবার ভোরে মাঠে নেমেই অনন্য নজির স্পর্শ করেন তিনি। একমাত্র ফুটবলার হিসাবে কোপা আমেরিকায় (Copa America 2024) ৩৫তম ম্যাচ খেললেন এলএম টেন। তাঁর থেকে বেশি ম্যাচ আর কেউ খেলেননি কোপাতে। মেসির আগে এই রেকর্ড ছিল চিলির গোলরক্ষক সের্খিয়ো লিভিংস্টোনের। তিনি খেলেছিলেন ৩৪টি ম্যাচ।

[আরও পড়ুন: নিকোদের দাপটে ছিন্নভিন্ন ইটালির ডিফেন্স, প্রি-কোয়ার্টারের পথে ‘ভয়ংকর সুন্দর’ স্পেন

তবে নজির গড়ার ম্যাচে সেভাবে জ্বলে উঠতে পারলেন না মেসি। বরং একের পর এক সুযোগ পেয়েও ব্যর্থ হলেন গোল করতে। তবে মেসি নিষ্প্রভ থাকলেও আর্জেন্টিনাকে (Argentina) ম্যাচ জেতালেন তাঁর সতীর্থরা। প্রথমার্ধে আর্জেন্টাইন ফরোয়ার্ডরা বহু সুযোগ তৈরি করেছিলেন। কিন্তু কানাডার শেষ প্রহরীকে টপকে গোল করতে পারেননি। ম্যাচের প্রথমার্ধ শেষ হয় গোলশূন্যভাবে।

বিরতির পর অবশ্য চ্যাম্পিয়নের মেজাজেই ধরা দেয় আর্জেন্টিনা। ৪৯ মিনিটে ম্যাচের প্রথম গোলটি আসে আলভারেজের পা থেকে। তবে পিছিয়ে পড়েও সমতা ফেরানোর চেষ্টা চালিয়ে যায় কানাডা। বেশ কয়েকটি গোলমুখী শট বাঁচাতে হয় গোলরক্ষক এমি মার্টিনেজকে। খেলার একেবারে শেষ দিকে এসে লাউতারো মার্টিনেজ জয়ের ব্যবধান বাড়িয়ে নেন। ৮৮ মিনিটে এসে গোল করেন তিনি। দুই গোলে জিতে আমেরিকার সেরা হওয়ার অভিযান শুরু করলেন মেসিরা।

[আরও পড়ুন: আফগানিস্তানকে গুঁড়িয়ে দিয়ে সুপার এইট অভিযান শুরু করল ভারত

 

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ