Advertisement
Advertisement
Copa America 2024

‘বন্ধু’ ডি’মারিয়ার জন্য জিততে হবে কোপা, সতীর্থদের তাতাচ্ছেন মেসি

কোপার ফাইনাল খেলেই আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নেবেন ডি'মারিয়া।

Copa America 2024: Messi wants to win Copa for Angel Di Maria
Published by: Subhajit Mandal
  • Posted:July 11, 2024 1:50 pm
  • Updated:July 11, 2024 2:42 pm

স্টাফ রিপোর্টার: সেমিফাইনালের পর ভীষণ আবেগপ্রবণ হয়ে পড়ছিলেন অ‌্যাঞ্জেল ডি’মারিয়া। আর একটা ম‌্যাচ। তার পরই চিরতরে ভালোবাসার নীল-সাদা জার্সিকে বিদায় জানাতে হবে। লিওনেল মেসি থেকে শুরু করে ডি’পল অনেকেই বোঝানোর চেষ্টা করেছিলেন ডি’মারিয়াকে। বলছিলেন, এখনই অবসর না নিয়ে আরও কিছুদিন জাতীয় দলের হয়ে খেলে যেতে। কিন্তু আর্জেন্টাইন এই তারকা নিজের কেরিয়ার আর দীর্ঘায়িত করতে ইচ্ছুক নন। মেসিদের জানিয়েও দেন, যে এটাই ছাড়ার আদর্শ সময়।

মেসির সঙ্গে ডি’মারিয়ার বন্ধুত্ব দীর্ঘদিনের। স্বাভাবিকভাবে ডি’মারিয়ার অবসরের প্রাক্কালে আবেগপ্রবণ হয়ে পড়ছেন মেসি নিজেও। তাই  কানাডা ম‌্যাচের আগে পুরো টিমের উদ্দেশ্যে বার্তা দেন তিনি। বলেন, ডি’মারিয়ার জন‌্য তাঁদের ফাইনালে যেতে হবে। ডি’মারিয়ার (Angel Di Maria) জন‌্য তাদের ট্রফিটা জিততে হবে। টিম হার্ডলে যা শোনার পর চোখ ভিজে আসছিল ডি’মারিয়ার। বলেছেন, ‘‘লিও ম‌্যাচের আগে বলে যে আমার জন‌্য ফাইনালে যেতেই হবে। ভীষণ গর্ব হচ্ছিল তখন। এই টিমের সঙ্গেই শেষ কয়েক বছর অনেক কিছু অর্জন করেছি।’’

Advertisement

[আরও পড়ুন: মমতার বিরুদ্ধে মামলা নিয়ে পোস্ট করে মুছে দিল রাজভবন, তুঙ্গে বিতর্ক]

মেসি-সহ টিমের অনেকেই এই মুহূর্তের অবসর না নেওয়ার কথা বলেছিলেন তাঁকে। ডি’মারিয়াকে নিজের সিদ্ধান্ত বদলের কথাও বলেন। কিন্তু তিনি রাজি হননি। কানাডাকে হারিয়ে কোপা ফাইনালে ওঠার পর ডি’মারিয়া বলছিলেন, ‘‘এরকম অনেক সময় গিয়েছে যখন ভাগ‌্য আমাদের সঙ্গে ছিল না। ট্রফির খুব কাছে গিয়েও আমাদের ফিরে আসতে হয়েছিল। তবে সেই আক্ষেপ মিটেছে। তিন বছর আগে আমরা কোপা আমেরিকা (Copa America 2024) জিতেছিলাম। তারপর বিশ্বকাপ জিতি। সবাই যেভাবে আমাকে সাপোর্ট করে গিয়েছে, তার জন‌্য প্রত্যেকেরই কাছে আমি কৃতজ্ঞ। আমার পরিবার, এই টিম আমাকে সবকিছু দিয়েছে। শেষটায় নিজের সেরাটা দিতে চাই। আমি সবসময়ই নিজের সেরাটা দিতে চেয়েছি। সেটাই আমার কাজ। আর্জেন্টিনার জার্সিতে সর্বস্ব উজাড় করে দেওয়ার চেষ্টা করে গিয়েছি। তবে সত্যি বলতে কী, দেশের হয়ে এটাই আমার শেষ ম‌্যাচ, সেটার জন‌্য আমি পুরোপুরি প্রস্তুত নই। বলতে চাইছি যে শেষ ম‌্যাচ খেলব, সেটা এখনও মেনে নিতে পারছি না। কিন্তু কিছু করার নেই। আমার মনে হয় অবসর নেওয়ার এটাই সঠিক সময়।”

Advertisement

[আরও পডুন: দুধবিক্রেতা থেকে আড়িয়াদহের ত্রাস! জয়ন্তর উত্থানের নেপথ্যে কে?]

ডি’মারিয়ার কথায়, “বিশ্বকাপ ফাইনাল জেতার পর স্বপ্ন দেখেছিলাম কোপা ফাইনাল খেলার। সেটাও পূরণ হয়েছে। ট্রফি জিতে এবার অবসর নিতে চাই। আমার সতীর্থরাও জানে যে আমি সিদ্ধান্ত বদলাব না। সেটা আমি ঠিক করে নিয়েছি। আর একটা ম‌্যাচ বাকি। ফাইনালে সর্বস্ব উজাড় করে দেব। আমি দেশের জার্সির জন‌্য সবকিছু দিয়েছি। আর আমার মনে হয় অবসরের এটাই সঠিক সময়।”

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ