BREAKING NEWS

১৭ শ্রাবণ  ১৪২৮  মঙ্গলবার ৩ আগস্ট ২০২১ 

READ IN APP

Advertisement

আর্জেন্টিনার জয়ের কথা আগেই জানত রোজারিও! নিজের শহরে বিরল সম্মান পেলেন Messi

Published by: Abhisek Rakshit |    Posted: July 11, 2021 4:34 pm|    Updated: July 11, 2021 8:50 pm

Copa America final: Monumental tribute to Messi in Rosario | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ব্রাজিলকে (Brazil) হারিয়ে ২৮ বছর পর কোপা আমেরিকা (Copa America 2021) জিতেছে আর্জেন্টিনা (Argentina)। কেরিয়ারে যে জিনিসটি এতদিন পাননি লিওনেল মেসি (Lionel Messi), সেই আন্তর্জাতিক ট্রফিটিও এবার তাঁর ক্যাবিনেটে ঢুকে পড়ল। কিন্তু জানেন কি, কোপা ফাইনালে নামার আগেই নিজের শহরে বিরল সম্মান পেয়েছিলেন মেসি। অর্থাৎ, তাঁর ছোটবেলার শহর রোজারিও যেন জানত, এবারে আর ভুল করবেন না তাঁদের ঘরের ছেলে।

রবিবার ভোরে কোপা আমেরিকা ফাইনাল। ঘরের মাঠে প্রত্যেকবারই কোপা আমেরিকা চ্যাম্পিয়ন হয়েছে ব্রাজিল। কখনওই হারেনি। অন্যদিকে, এর আগে ফাইনালে উঠলেও শেষ হাসি হাসতে পারেনি আর্জেন্টিনা। ফলে আশঙ্কা ছিলই। কিন্তু মেসির ছোটবেলার শহর যেন জানত, এবারে তাঁদের ‘নায়ক’ পারবেন স্বপ্নকে সত্যি করে তুলতে। আর তাই তো ম্যাচের আগের দিন শহরের ন্যাশনাল ফ্ল্যাগ মেমোরিয়ালে মেসির জন্য ৭০ মিটার লম্বা লেজার প্রজেকশন ফুটিয়ে তোলা হয়েছিল। শেষপর্যন্ত জন্মভিটের মান রেখেছেন এলএম টেন। রূপকথার জন্ম দিলেন তিনি। ফলে আর্জেন্টিনা এখন শুধুই মেসি-ময়।

[আরও পড়ুন: ফাইনালের ব্যর্থতায় কান্নায় ভেঙে পড়লেন নেইমার, সেলিব্রেশন ভুলে সান্ত্বনা দিলেন মেসি]

প্রসঙ্গত, এর আগেও কোপা আমেরিকার ফাইনালে উঠেছিলেন মেসি। ২০১৫ এবং ২০১৬ সালে। কিন্তু দু’বারই চিলির কাছে হেরে যেতে হয় আর্জেন্টাইনদের। এমনকী অবসর নেওয়ার কথাও ঘোষণা করেন মেসি। যদিও পরে ফিরে আসেন। এর আগে ২০১৪ সালের বিশ্বকাপ ফাইনালে এই মারাকানাতেই জার্মানির বিরুদ্ধে অতিরিক্ত সময়ে গোল হজম করে কাপ হারাতে হয়েছিল সাদা-কালো জার্সিধারীদের। অর্থাৎ দলকে ফাইনালে তুললেও কাপ জেতাতে ব্যর্থ হন মেসি। যার জন্য বরাবরই নিন্দুকদের কাছ থেকে শুনতে হয়েছে, ক্লাবের হয়ে ট্রফি জিতলেও দেশের জার্সিতে ব্যর্থ তিনি। তবে এদিন যেন সব সমালোচনার জবাব দিলেন তিনি। চির-প্রতিদ্বন্দ্বী ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর পর তাঁর ক্যাবিনেটেও এবার জ্বলজ্বল করবে আন্তর্জাতিক ট্রফি।

এদিকে, কোপা চ্যাম্পিয়ন হওয়ার জন্য লিও মেসি-সহ গোটা আর্জেন্টিনা দলকে টুইটারে শুভেচ্ছা জানিয়েছেন মাস্টার ব্লাস্টার শচীন তেণ্ডুলকর। 

 

[আরও পড়ুন: Copa America 2021: সোনার বল ও বুট পেলেন মেসি, কোন দল কত পুরস্কার অর্থ পেল?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement