BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বুধবার ২৩ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

দুঃসময় অব্যাহত রোনাল্ডোর, কোপা ইটালিয়ার ফাইনালে টাইব্রেকারে হার জুভেন্তাসের

Published by: Subhamay Mandal |    Posted: June 18, 2020 1:59 pm|    Updated: June 18, 2020 1:59 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনাতঙ্ক কাটিয়ে দীর্ঘদিন পর মাঠে নেমেও পিছু ছাড়ল না ব্যর্থতা। সময়টা একেবারেই ভাল যাচ্ছে না ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর (Cristiano Ronaldo)। নাহলে কোপা ইটালিয়ার (Coppa Italia) সেমিফাইনালে পেনাল্টি মিস, ফাইনালে হার, পরপর ব্যর্থতা সঙ্গী হয়! বুধবার রাতে অনেকেই পুরনো রোনাল্ডোকে খুঁজছিলেন মাঠে। সেই ক্ষিপ্রতা, সেই অদম্য জেদ। হার না মানা শরীরী ভাষা। কিন্তু কোথায় কী? কোপা ইটালিয়ার ফাইনালে নাপোলির কাছে টাইব্রেকারে হেরে গেল জুভেন্তাস (Juventus)। ৪-২ গোলে জিতে চলতি বছরের কোপা ইটালিয়া জিতে নিল প্রাক্তন বিশ্বকাপজয়ী ফুটবলার গাত্তুসোর নাপোলি (Napoli)। আর রোনাল্ডোর ভাগে পড়ে রইল শুধুই একরাশ হতাশা।

তিন মাস পর মাঠে নেমেছিলেন রোনাল্ডো। অনুশীলনে সবচেয়ে ফিট ছিলেন জুভেন্তাসের তারকা ফুটবলার। কোনও টুর্নামেন্টের ফাইনালে বরাবরই জ্বলে ওঠেন তিনি। রিয়ালের হয়ে পাঁচবার চ্যাম্পিয়ন্স লিগ, ম্যাঞ্চেস্টারের হয়ে, পর্তুগালের জার্সিতে ইউরো কাপ, ইউরোপা নেশন লিগ জয়। এত সাফল্য থাকতেও বুধবার রাতে কী হল কে জানে! একের পর এক গোল নষ্ট করলেন রোনাল্ডো ও দিবালা জুটি। গোটা ম্যাচে তিনটে চান্স পেয়েছিলেন, গোলে রাখতে পেরেছিলেন মাত্র একটি। টাইব্রেকারে জুভেন্তাসের হয়ে পেনাল্টি মিস করেন দিবালা ও ডানিলো। ভাগ্যের মারে পেনাল্টি মারার সুযোগই পেলেন না সিআর সেভেন। তার আগেই জয় নিশ্চিত হয়ে যায় নাপোলির।

[আরও পড়ুন: করোনা আতঙ্ক কাটিয়ে ফিরল ইপিএল, প্রত্যাবর্তনের ম্যাচে বড় জয় ম্যান সিটির]

এদিকে, নাপোলির কোচ হিসাবে প্রথম ট্রফি জিতলেন ইটালির কিংবদন্তী ফুটবলার জেনারো গাত্তুসো। ২০১৪ সালের পর কোপা ইটালিয়া জিতল আরেক কিংবদন্তী ডিয়েগো মারাদোনার প্রাক্তন ক্লাব নাপোলি। এই নিয়ে ছ’বার চ্যাম্পিয়ন হল তারা। অন্যদিকে, জুভেন্তাসের জার্সি পরে যেন গ্রহণ লেগেছে রোনাল্ডোর কেরিয়ারে। এই প্রথম পরপর দুটো ক্লাব টুর্নামেন্টের ফাইনালে হারলেন তিনি। গত ডিসেম্বরে লাজিওর কাছে সুপারকোপা ইটালিয়ানার ফাইনালে হারে জুভেন্তাস। এবার কোপা ইটালিয়ায় হার। পরপর ব্যর্থতা কি রোনাল্ডোর শেষের শুরুর ইঙ্গিত? এমনটাই বলছেন ফুটবল বিশেষজ্ঞরা। অন্যদিকে, চিরপ্রতিদ্বন্দ্বী আরেক ফুটবল তারকা লিওনেল মেসি কিন্তু মাঠে ফিরেই গোল করে চলেছেন। যা আরও উদ্বেগ বাড়াবে পর্তুগিজ মহাতারকার, তা নিঃসন্দেহে বলা যায়।

[আরও পড়ুন: প্রত্যাবর্তনের ম্যাচে পেনাল্টি মিস রোনাল্ডোর, ড্র করেও কোপা ইটালিয়ার ফাইনালে জুভেন্তাস]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement