Advertisement
Advertisement
Cristiano Ronaldo

সৌদি লিগে রোনাল্ডোর শাসন, এক মরশুমে সবচেয়ে বেশি গোলের রেকর্ড পর্তুগিজ তারকার

'রেকর্ড আমার পিছনে ছোটে', নতুন নজিরে হুঙ্কার রোনাল্ডোর।

Cristiano Ronaldo sets new goal scoring record in Saudi Pro League

ক্রিশ্চিয়ানো রোনাল্ডো

Published by: Arpan Das
  • Posted:May 28, 2024 12:19 pm
  • Updated:May 28, 2024 12:19 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বয়স তাঁর কাছে একটা সংখ্যামাত্র। ৩৯ বছর বয়সেও একের পর এক রেকর্ড ভেঙে চলেছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo)। এবার সৌদি প্রো লিগে (SPL) তাঁর মাথায় উঠল নতুন শিরোপা। ভেঙে দিলেন এক মরশুমে সর্বাধিক গোলের রেকর্ড।

রোনাল্ডোর ক্লাব আল নাসর (Al Nassr) সৌদি প্রো লিগ জিততে পারেনি। কিন্তু মাঠে ফুল ফুটিয়েছেন পর্তুগিজ মহাতারকা। গোলের সামনে আজও অপ্রতিরোধ্য তিনি। লিগের শেষ ম্যাচে তাঁদের সামনে ছিল আল ইত্তিহাদ। যারা গতবছরের চ্যাম্পিয়ন। এনগোলো কান্তে, ফাবিনহোর মতো তারকারা রয়েছেন এই দলে। রোনাল্ডোর জোড়া গোলে ৪-২ ব্যবধানে জিতল আল নাসর।

Advertisement

[আরও পড়ুন: শিয়রে বিশ্বকাপ, কবে হবে কেকেআরের ইডেন উৎসব?]

সেই সঙ্গে এই মরশুমে ৩৫টি গোল হয়ে গেল তাঁর। এতদিন পর্যন্ত এই রেকর্ড ছিল মরক্কোর ফুটবলার হামদাল্লাহর দখলে। ২০১৮-১৯ মরশুমে ৩৪ গোল করেছিলেন তিনি। এদিন সেই রেকর্ড ভেঙে দিলেন সিআর সেভেন। তার পরই সোশাল মিডিয়ায় তাঁর গর্জন, “আমি রেকর্ডের পিছনে ছুটি না, রেকর্ডই আমার পিছনে ছোটে।”

Advertisement

২০২৩-র জানুয়ারিতে সৌদির ক্লাবে সই করেন রোনাল্ডো। তার পর ইউরোপের আরও অনেক তারকা সৌদির বিভিন্ন ক্লাবে যুক্ত হন। তবে শুধু সেদেশে নয়, চ্যাম্পিয়ন্স লিগের সর্বোচ্চ গোলস্কোরার তিনি। আন্তর্জাতিক ফুটবলে ১২৮ গোল করেও শীর্ষে রয়েছেন। আসন্ন ইউরো কাপের দলেও রোনাল্ডোই পর্তুগালের মূল শক্তি।

[আরও পড়ুন: ‘কী নিয়ে এসেছি, কী নিয়ে ফিরব!’ সাফল্যেও মাটিতে পা, রিঙ্কুর কাছে সবই মোহ-মায়া]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ