১ কার্তিক  ১৪২৮  মঙ্গলবার ১৯ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

জুভেন্তাস থেকে ফের পুরনো ক্লাব রিয়ালে ফিরছেন রোনাল্ডো, ঘোষণা জিদানের

Published by: Abhisek Rakshit |    Posted: March 17, 2021 1:33 pm|    Updated: March 17, 2021 1:33 pm

Cristiano Ronaldo: Zinedine Zidane says talk of Real Madrid return for Juventus superstar might be true | Sangbad Pratidin

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কিছুদিন ধরেই কানাঘুষো শোনা যাচ্ছিল, ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo) নাকি ফের রিয়াল মাদ্রিদে (Real Madrid) ফিরতে পারেন। পুরনো ক্লাবে তাঁর ফেরার গুঞ্জন যে অনেকটাই সত্যি তা সরাসরি স্বীকার করে নিলেন স্বয়ং জিনেদিন জিদান। রিয়ালের কোচ জিদান জানিয়ে দিলেন, রোনাল্ডোর ফেরার সম্ভাবনা প্রবল।

জুভেন্তাস (Juventus) কর্তারা আর রোনাল্ডোর উপর ভরসা রাখতে পারছিলেন না। যেহেতু তিন বছর চ্যাম্পিয়ন্স লিগ (Champions League) তিনি দিতে পারেননি। স্বভাবতই তাঁকে নিয়ে ক্লাবকর্তারা মোটেই খুশি নন। এবার তো সেভাবে খেলতেই পারেননি। ফলে জুভেন্তাসে তাঁর থাকা নিয়ে সংশয় তৈরি হয়ে গিয়েছিল। সেই সংশয়কে অনেকটা বাস্তবে রূপান্তরিত করে দিলেন স্বয়ং রিয়াল কোচ। জিদান স্কাই টিভিকে দেওয়া এক সাক্ষাৎকারে বলেছেন, “আমরা সকলেই রোনাল্ডোকে জানি। রিয়াল মাদ্রিদে থাকাকালীন সবকিছুই সে করে গিয়েছে। এখন সে জুভেন্তাসে খেলে। তাই তাকে ও তার ক্লাব জুভেন্তাসকে শ্রদ্ধা জানাতেই হবে।” তারপরেই তাঁকে জিজ্ঞাসা করা হয়েছিল, যদি আপনাকে আবার কোচ হিসাবে রোনাল্ডো চায় তাহলে কী করবেন? প্রশ্নের জবাব দিতে গিয়ে রিয়াল কোচ বুঝিয়ে দেন, রোনাল্ডোর মতো ফুটবলারকে প্রতিটি কোচ পেতে চাইবে। “ক্রিশ্চিয়ানোর সঙ্গে অতীতে কীভাবে কাজ করেছি সে তা জানে। দেখা যাক ভবিষ্যতে কীভাবে তার সঙ্গে আবার কাজ করব।” তিনি ফিরছেন রিয়ালে? জবাবে জিদান জানান, “সম্ভবত ফিরছে”।

[আরও পড়ুন: ভাইরাল বুমরাহ-সঞ্জনার বিয়ের এই বিশেষ মুহূর্তের ভিডিও, দেখেছেন আপনি?]

স্পেনে (Spain) কিন্তু রটে গিয়েছে, রোনাল্ডো ফিরছেন। ন’বছর তিনি রিয়ালে ছিলেন। সেখানে থাকাকালীন তিনি সাফল্যের চূড়ায় পৌঁছে যান। ২০১৮ সালে তিনি রিয়াল ছেড়ে যোগ দিয়েছিলেন জুভেন্তাসে। আসলে পর্তুগাল (Portugal) স্ট্রাইকার বুঝে গিয়েছিলেন, রিয়ালকে আর নতুন করে কিছু তিনি দিতে পারবেন না। তাই ইতালি (Italy) রওনা দেন। ১০০ মিলিয়ন ইউরোর বিনিময়ে তিনি যোগ দেন জুভেন্তাসে। আসলে রিয়ালে যোগ দেওয়ার সম্ভাবনা উসকে দিয়েছিলেন স্বয়ং রোনাল্ডো। কিছুদিন আগে ৩৬ বছরের তারকা ফুটবলার স্যোশাল মিডিয়ায় একটা পোস্ট করেছিলেন। যেখানে তিনি বোঝাতে চেয়েছিলেন, অতীত বরাবরই সুখকর হয়। জুভেন্তাসকে সিরি আ লিগ দিয়েছেন দু’বার ঠিকই, কিন্তু এবার তাও না হওয়ার সামনে দাঁড়িয়ে। একদিকে চ্যাম্পিয়ন্স লিগে আশাহত হওয়া, অন্যদিকে সিরি আ লিগও হাতছাড়া, তাই রোনাল্ডোর উপর থেকে যাবতীয় আস্থা ফুরিয়ে গিয়েছে জুভেন্তাস কর্তাদের। সেইজন্য তিনি পা বাড়িয়েছেন পুরনো ক্লাবে।

[আরও পড়ুন: তৃতীয়বার বাবা হলেন শাকিব, সোশ্যাল মিডিয়ায় জানালেন সুখবর]

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement