৪ ভাদ্র  ১৪২৬  বৃহস্পতিবার ২২ আগস্ট ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

৪ ভাদ্র  ১৪২৬  বৃহস্পতিবার ২২ আগস্ট ২০১৯ 

BREAKING NEWS

স্টাফ রিপোর্টার: ক’দিন আগেও যে মানুষটিকে নিশ্চিন্ত দেখাচ্ছিল, এটিকে ম্যাচের আগে সেই তিনিই চিন্তায়। তিনি মোহনবাগান কোচ কিবু ভিকুনা। চিন্তার কারণ অবশ্যই ডিফেন্স।

গত দু’দিন প্র্যাকটিসে মোহনবাগান কোচ বেশি সময় খরচ করেছেন ডিফেন্ডারদের নিয়ে। ভিডিও দেখিয়ে ভুল ধরানো থেকে শুরু করে প্র্যাকটিসে পজিশন বোঝানো, সবকিছুই তাঁর প্রেসস্ক্রিপশনে। পিয়ারলেস ম্যাচে ডিফেন্সে মোরান্তে ছিলেন না। বৃহস্পতিবার ডুরান্ডে প্রতিপক্ষ এটিকের বিরুদ্ধে তিনি দলে ফিরছেন। আর শুধু মোরান্তে নয়, দলে বেশ কিছু বদলের সম্ভাবনা রয়েছে। যেমন গোলে শিল্টন পালের জায়গায় শংকর রায় কিংবা দেবজিৎ মজুমদারকে খেলাতে পারেন কোচ। যদিও পিয়ারলেস ম্যাচের জন্য শিল্টনকে দোষ দিতে চান না কিবু। বললেন, “শিল্টনের কথা কেন বলছেন? হেরেছে টিম।” সঙ্গে এটাও শুনিয়ে রাখলেন, “টিমে চারজন গোলকিপার রয়েছে। ওদেরও ব্যবহার করা হতে পারে।”

একথা শোনালেও কম্বিনেশন নিয়ে কিবু একটা শব্দও খরচ করেননি। সাংবাদিক সম্মেলনে জিজ্ঞেস করা হয়েছিল, টিমে কোনও বদল আনছেন? কিবু জানিয়ে দিলেন এসব নিয়ে তিনি কিছু বলতে চান না। তবে ডিফেন্সে বাড়তি নজরের পশাপাশি সেটপিসের উপরও তিনি জোর দিচ্ছেন। প্র‌্যাকটিসে বেইতিয়াকে নিয়ে বেশ কিছুক্ষণ পড়ে রইলেন। মাঝমাঠের আসল অস্ত্র তিনিই, সেটা এখন ওপেন সিক্রেট। এটিকেতে বিদেশি না থাকলেও প্রবীর দাস, কেভিন লোবোদের মতো অভিজ্ঞরা আছেন।

পিয়ারলেস ম্যাচের পর প্রতিপক্ষকে মাপতে কিবু সল্টলেকে ইন্ডিয়ান নেভির সঙ্গে এটিকের ম্যাচ দেখেন। বুঝেছেন, বৃহস্পতিবার তাঁর টিমকে চ্যালেঞ্জের মধ্যে পড়তে হবে। বলছিলেন, “নেভির সঙ্গে ওদের খেলা দেখেছি। ম্যাচ ড্র বলেও এটিকে ভাল খেলেছে। আমাদের কাছে এই ম্যাচটা অত্যন্ত গুরুত্বপূর্ণ। পিয়ারলেসের কাছে হার ফুটবলারদের কষ্ট দিয়েছে। তবে সেই ম্যাচ নিয়ে ভাবছি না। ভুল-ক্রুটি নিয়ে আলোচনা হয়েছে। সামনের দিতে তাকাতে চাই। ম্যাচটা আমাদের জিততেই হবে।”

বাগান শিবিরে ভাল খবর, চামোরো ফিট। পিয়ারলেস ম্যাচে কোমরে চোট পেয়েছিলেন। এটিকে ম্যাচে তাঁর খেলা নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছিল। বুধবার অনুশীলন করেন স্প্যানিশ স্ট্রাইকার। থাকবেন আঠারো জনের স্কোয়াডে। কিবু বললেন, “ও টিমে থাকছে।”

দুটো ম্যাচেরই শেষ দিকে ফুটবলারদের ক্লান্ত দেখাচ্ছে। তাহলে কী ফিটনেস সমস্যা? কিবু মানছেন না। বললেন, “সবে দুটো ম্যাচ হয়েছে। আপনারা দেখেছিলেন পিয়ারলেস ফুটবলারদেরও সমস্যা হচ্ছিল? ওরা জিতেছে বলে হয়তো চোখে পড়েনি। আমি এটিকে ম্যাচ দেখতে গিয়েছিলাম। তাদেরও এক অবস্থা। সবে মরশুম শুরু হয়েছে। দুটো ম্যাচ হল। আর কী কন্ডিশনে সবাই খেলছে সেটা কী দেখেছেন? আমি আগেই বলেছি সময় লাগবে।”

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং