×

৫ ফাল্গুন  ১৪২৫  সোমবার ১৮ ফেব্রুয়ারি ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার
নিউজলেটার

৫ ফাল্গুন  ১৪২৫  সোমবার ১৮ ফেব্রুয়ারি ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: স্থগিত হওয়া রিয়াল কাশ্মীর-ইস্টবেঙ্গল ম্যাচ কবে? দুই ক্লাব তো বটেই। এই প্রশ্ন এখন ভারতীয় ফুটবলপ্রেমী প্রত্যেকের।

দেশের সেরা প্রতিযোগিতায় শেষবার ইস্টবেঙ্গল চ্যাম্পিয়ন হয় ২০০৩-০৪ মরশুমে। তারপর থেকে বেশ কয়েকবার সুযোগ এলেও শেষ হাসি হাসতে পারেনি কলকাতার দল। ১৪ বছরের বনবাস কাটাতে এবার তাই অধীর আগ্রহে অপেক্ষা করছেন শতবর্ষের সামনে থাকা ক্লাবের সমর্থকরা। যে পথে অন্যতম কঠিন হার্ডল এই কাশ্মীর।

[এক বলে ১৭ রান! নেটদুনিয়ায় হাসির খোরাক অজি বোলার]

সূচি অনুযায়ী রবিবার হওয়ার কথা ছিল ম্যাচ। কিন্তু খারাপ আবহাওয়ায় বরফের নিচে চলে গিয়েছে মাঠ। ফলে ম্যাচ স্থগিতের সিদ্ধান্ত নেয় ফেডারেশন। যার ফলে অনেকটাই স্বস্তিতে লাল-হলুদ ড্রেসিংরুম। দশদিনে চারটি ম্যাচ থাকায় এমনিতেই ক্ষিপ্ত ছিলেন কোচ আলেজান্দ্রো মেনেজেস। কাশ্মীর যেতে না হওয়ায় যে চিন্তা কাটল অনেকটাই। ফলে ১৪ ফেব্রুয়ারির শিলং লাজং ম্যাচের আগে অতিরিক্ত বেশ কিছুটা সময় পেয়ে গেলেন জবিদের স্প্যানিশ কোচ। তাছাড়া তিনি নিজে তো বটেই, বিশেষজ্ঞরাও কাশ্মীর ম্যাচকেই সবথেকে গুরুত্বপূর্ণ বলছিলেন। প্রতিকূল পরিস্থিতিতে এই ম্যাচ খেলতে হলে সমস্যায় পড়তে পারত ইস্টবেঙ্গল।

টেলিভিশন সম্প্রচারের কারণে আই লিগের বেশি ম্যাচের সূচি পরিবর্তন সম্ভব নয়। আবার সিদ্ধান্ত মেনে শেষ রাউন্ডের ম্যাচও পরিবর্তন করতে চাইছে না ফেডারেশন। এই পরিস্থিতিতে কবে এই ম্যাচ হতে পারে, তা নিয়েই চলছে জল্পনা-কল্পনা। ফেডারেশন চায় না তাদের বিরুদ্ধে কোনও পক্ষপাতিত্বের অভিযোগ উঠুক। সেই কারণে পরিবর্তিত সূচি দুই দলের সঙ্গে আলোচনা করেই দিতে চায় তারা। তবে তা তারা করতে চায় ফেব্রুয়ারিতেই। ঘোষিত সূচি মেনে মিনার্ভা পাঞ্জাবের বিরুদ্ধে ঘরের মাঠে কাশ্মীরের পরের ম্যাচ ১৭ ফেব্রুয়ারি। সেদিনই বিকেলে যুবভারতীতে চার্চিল ব্রাদার্সের বিরুদ্ধে খেলবে ইস্টবেঙ্গল। এর পরের রাউন্ডে ২৪ ফেব্রুয়ারি গুয়াহাটিতে ইন্ডিয়ান অ্যারোজের বিরুদ্ধে খেলবে রিয়াল কাশ্মীর। পরদিন ঘরের মাঠে ইস্টবেঙ্গলের প্রতিপক্ষ আইজল। এরপর ৩ মার্চ মিনার্ভার বিরুদ্ধে ইস্টবেঙ্গল খেললেও কাশ্মীরের শেষ রাউন্ড ছাড়া কোনও ম্যাচ নেই। ফলে যা পরিস্থিতি, তাতে স্থগিত ম্যাচ হওয়ার জন্য আপাতত দু’টি স্লট পাওয়া যাচ্ছে। ২০ অথবা ২১ ফেব্রুয়ারি। নয়তো ২৭ অথবা ২৮ ফেব্রুয়ারি।

[অ্যাওয়ে ম্যাচে চার্চিলের কাছে আটকে গেল দিশাহীন মোহনবাগান]

এই প্রসঙ্গে গোয়া থেকে আই লিগ সিইও সুনন্দ ধর বলেন, “শেষ রাউন্ডের আগেই ম্যাচটি হবে। কিন্তু কবে কোথায়, এখনও ঠিক নেই।” কোয়েস ইস্টবেঙ্গল সিইও সঞ্জিত সেনের বক্তব্য, “আশা করছি সোমবারের মধ্যেই জানতে পেরে যাব। তবে আমরা তৈরি।”

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং