BREAKING NEWS

১৭ জ্যৈষ্ঠ  ১৪২৭  রবিবার ৩১ মে ২০২০ 

Advertisement

আগামী মরশুমে চমক, ইস্টবেঙ্গলে খেলবেন ভারতীয় বংশোদ্ভুত ইরানি ফুটবলার

Published by: Subhajit Mandal |    Posted: April 5, 2020 10:48 am|    Updated: April 5, 2020 10:48 am

An Images

স্টাফ রিপোর্টার: আগামী মরশুম ইস্টবেঙ্গলে সই করতে চলেছেন ইরানের ওমিদ সিং (Omid Singh)। ইরানে জন্মগ্রহণ করলেও ওমিদ ভারতীয় বংশোদ্ভুত। তিনি খেলেন উইংয়ে। মূলত ইরানের ঘরোয়া ফুটবলেই খেলেছেন ওমিদ। তাঁর প্রাক্তন ক্লাবের তালিকায় রয়েছে গহর জাগ্রস, নাফট মাসেদ সোলেমানের (Naft Masjed Soleyman FC) মতো নাম।

East-Bengal
ইরানের ফুটবলমহলে ওমিদ পরিচিত এক প্রতিভাবান উইঙ্গার হিসাবে। যিনি চোখের নিমেষে ম্যাচের ছবি পালটাতে পারেন। মূলত ভাল ড্রিবলার হিসেবে ইরানের লিগে খ্যাতি আছে তাঁর। ২০১২ সালে পেশাদার ফুটবলার হিসেবে খেলা শুরু করেছেন ওমিদ। ইরানের প্রথম ডিভিশন লিগে এখনও পর্যন্ত ৬৭টি ম্যাচ খেলেছেন তিনি। ৬৭ ম্যাচে তাঁর গোলসংখ্যা ৫। গলের পাস বাড়িয়েছেন ৪টি। তবে ওমিদের উপযোগিতা শুধু পরিসংখ্যান দিয়ে বিচার করলে ভুল হবে বলে মত বিশেষজ্ঞদের। ইরানের ক্লাবে মূলত লেফট উইংয়ে খেলেন তিনি। তবে ডান দিকেও খেলতে পারেন।

[আরও পড়ুন: সত্যিকারের চ্যাম্পিয়ন! লকডাউনে নীরবে অসহায়দের সেবায় এগিয়ে এলেন কিবু ভিকুনা]

ওমিদের সব সময় ইচ্ছা ছিল ভারতীয় জাতীয় দলের হয়ে খেলবেন তিনি। গত বছর তাঁকে আবার ভারতের হয়ে খেলার জন্য আমন্ত্রণ জানিয়েছিলেন ইগর স্টিমাচ। কিন্তু শেষ পর্যন্ত সরকারি নিয়মের বেড়াজালে ভারতের জার্সি গায়ে চাপানো হয়নি তাঁর। ভারতের হয়ে খেলতে হলে তাঁকে ইরানের পাসপোর্ট ত্যাগ করে ভারতের পাসপোর্টের জন্য আবেদন করতে হবে। তাহলে তিনি ভারতীয় হিসেবে গণ্য হবেন। পুরো প্রক্রিয়াটি ১৫ মাস পর্যন্ত সময় নিতে পারে। সূত্রের খবর অনুযায়ী শনিবারই ইস্টবেঙ্গলের (East Bengal) সঙ্গে পাকাপাকি ভাবে চুক্তি হয় ওমিদের।আগামী মরশুমে ইস্টবেঙ্গল কোন লিগে খেলবে এখনও ঠিক হয়নি। মোহনবাগান এটিকের সঙ্গে গাঁটছড়া বেঁধে আইএসএলে খেলা পাকা করে নিয়েছে। এই পরিস্থিতিতে বিমর্ষ লাল-হলুদ সমর্থকদের জন্য সুখবর এল দলবদলের বাজার থেকে। 

[আরও পড়ুন: করোনার জেরে এবার অনিশ্চিত কলকাতা লিগ! চিন্তায় আইএফএ]

পাশাপাশি আবার দলবদল করলেন সুব্রত পাল (Subrata Pal)। দু’বছরের চুক্তিতে জামশেদপুর থেকে হায়দরাবাদ এফসিতে সই করলেন তারকা গোলকিপার।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement