BREAKING NEWS

৪ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ১৮ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

ফের ত্রাতা মুখ্যমন্ত্রী, অবশেষে কাটল চুক্তি জট, আইএসএলে খেলবে East Bengal

Published by: Sulaya Singha |    Posted: August 25, 2021 4:12 pm|    Updated: August 25, 2021 5:04 pm

East Bengal to play in ISL after CM Mamata Banerjee's intervention | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অবশেষে ইনভেস্টরের সঙ্গে সমস্যা মিটল ইস্টবেঙ্গলের (East Bengal)। বুধবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (CM Mamata Banerjee) হস্তক্ষেপেই শেষপর্যন্ত কাটল জট। ইনভেস্টর হিসেবেই লাল-হলুদে থাকছে ‘শ্রী সিমেন্ট’। আর এর ফলে আইএসএলে খেলতে আরও কোনও সমস্যা থাকল না ইস্টবেঙ্গলের।

পূর্ব নির্ধারিত সময় মেনেই নবান্নে মুখ্যমন্ত্রীর উপস্থিতিতে বৈঠকে বসেন লগ্নিকারী সংস্থা এবং ইস্টবেঙ্গল ক্লাবের কর্মকর্তারা। সেখানেই চুক্তি সংক্রান্ত যাবতীয় জট নিয়ে আলোচনা হয়। এরপর মুখ্যমন্ত্রী নিজেই নবান্নের সভাঘরে এসে জানিয়ে দেন, ইস্টবেঙ্গল এবং শ্রী সিমেন্টের যে সমস্যা চলছিল তা আপাতত মিটে গিয়েছে। যে সমস্যাগুলি রয়েছে সেগুলি নিয়ে পরবর্তীতে আলোচনা হবে। অর্থাৎ আপাতত লাল-হলুদের ইনভেস্টর হিসেবেই থাকছে হরিমোহন বাঙুরের সংস্থা। ফলে আগামী আইএসএলে খেলছে ইস্টবেঙ্গল।

[আরও পড়ুন: IPL 14: ছক্কা হাঁকিয়ে বলই হারিয়ে ফেললেন MS Dhoni, ঝোপে নিজেই গেলেন খুঁজতে, তারপর…]

এই প্রসঙ্গে মুখ্যমন্ত্রী বলেন, “আইএসএলে ইস্টবেঙ্গলের খেলা নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছিল। দু’দিন আগে আমিও কিছুটা রেগে গিয়েছিলাম। তারপরই ওঁদের কাছে আবেদন জানাই, শেষমুহূর্তে সরে দাঁড়ালে ইস্টবেঙ্গলের কী করে হবে? কারণ এতে কোটি কোটি সমর্থকের আবেগ জড়িয়ে রয়েছে। কারণ আমরা সবাই চাই, মোহনবাগানও খেলুক, ইস্টবেঙ্গলও খেলুক, আগামিদিনে মহামেডানও খেলুক। এজন্যই আবেদন জানিয়েছিলাম।” এরপরই বৈঠকে উপস্থিত শ্রী সিমেন্টের আধিকারিকরা জানিয়ে দেন, চুক্তিপত্রে সই না হলেও এবারের আইএসএলে খেলছে ইস্টবেঙ্গল। এরপর ইস্টবেঙ্গল ক্লাবের পক্ষ থেকে দেবব্রত সরকার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়-সহ শ্রী সিমেন্ট আধিকারিক এবং অন্যান্যদের এই প্রসঙ্গে ধন্যবাদ জানান। এরপরই নীতু সরকার বলেন, “প্রথমবারও দিদি আমাদের ত্রাতা হিসেবে দেখা দিয়েছিলেন। এবারও সমস্যার মধ্যে থেকে আমাদের উতরে দিলেন।”

উল্লেখ্য, স্পোর্টিং রাইটস ক্লাবকে ফিরিয়ে দেওয়ার কথা জানিয়ে দিয়েছিল বিনিয়োগকারী সংস্থাটি। সেই রাইটস ছেড়ে দেওয়ার চিঠি পৌঁছে গিয়েছিল মধ্যস্থতাকারীদের হাতেও। এমনকী চিঠির কপি চলে গিয়েছিল নবান্নেও। অর্থাৎ লাল-হলুদের সঙ্গে সম্পর্ক ছিন্ন করার পথে জোরকদমে হাঁটতে শুরু করে দিয়েছিল শ্রী সিমেন্ট (Shree Cement)। এরপরই আসরে নামেন মুখ্যমন্ত্রী।
প্রসঙ্গত, চুক্তি নিয়ে ক্লাব ও বিনিয়োগকারী সংস্থার মধ্যে দীর্ঘদিন ধরে সমস্যা চলছে। টার্মশিটে সই হলেও চুক্তির বেশ কিছু শর্ত নিয়ে দুই পক্ষের মধ্যে সমস্যা তৈরি হয়। ফলে মূল চুক্তিপত্রে সই হচ্ছিল না। সমস্যার সমাধানের জন্য মধ্যস্থতাকারীরা এগিয়ে এসেছেন। কিন্তু দিনের পর দিন কেটে যায়। সমাধানের কোনও সূত্র মেলেনি। আর সেই কারণেই সম্পর্ক বিচ্ছেদের পথে হাঁটতে চলেছিল তারা। তবে যেভাবে নবান্নে চিঠি দিয়ে সরে দাঁড়ানোর কথা বলা হয়েছিল, তাতেই মুখ্যমন্ত্রী খুব বিরক্ত হয়ে যান। এরপরই বুধবার বৈঠকে বসার কথা জানান। উল্লেখ্য, এর আগে মমতা বন্দ্যোপাধ্যায়ের হস্তক্ষেপেই ইনভেস্টর পেয়েছিল ইস্টবেঙ্গল। ফলে গত মরশুমে আইএসএলও খেলেছিল তারা।

[আরও পড়ুন: AFC Cup: উইলিয়ামসের গোলেই বাজিমাত, বসুন্ধরার সঙ্গে ড্র করে নকআউটে ATK Mohun Bagan]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে