BREAKING NEWS

১০ শ্রাবণ  ১৪২৮  মঙ্গলবার ২৭ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

Euro 2020 থেকে Corona ছড়ানোর আশঙ্কা, ‘ডেল্টা’ স্ট্রেনের কবলে একাধিক দেশের সমর্থক

Published by: Subhajit Mandal |    Posted: June 25, 2021 11:00 am|    Updated: July 2, 2021 4:36 pm

Euro 2020: Danish officials say Delta variant reported during their match | Sangbad Pratidin

স্টাফ রিপোর্টার: ইউরো কাপকে (Euro Cup 2020) কেন্দ্র করে ইউরোপে নতুন করে করোনা ছড়িয়ে পড়ার আশঙ্কা। ইতিমধ্যেই একাধিক দেশের সমর্থক করোনার নতুন ডেল্টা স্ট্রেনে আক্রান্ত হয়েছেন। এদের অনেকেই খেলা দেখেছেন দর্শক ভরতি স্টেডিয়ামে। সেক্ষেত্রে, সংক্রমণ আরও ছড়িয়ে পড়ার আশঙ্কা প্রবল।

ইউরো দেখতে এসে করোনার (Coronavirus) ‘ডেল্টা স্ট্রেনে’ আক্রান্ত হলেন তিন ডেনমার্ক সমর্থক। গ্রুপ পর্বে বেলজিয়াম ম্যাচ দেখতে এসেছিলেন তাঁরা। যার পরপরই নড়েচড়ে বসেছেন ডেনমার্ক স্বাস্থ্যকর্তারা। তাঁরা বেলজিয়াম ম্যাচে খেলা দেখতে আসা চার হাজার ডেনমার্ক (Denmark) সমর্থকের কাছে আবেদন জানিয়েছেন দ্রুত করোনা পরীক্ষা করাতে। “এই তিন সমর্থকের সংস্পর্শে যাঁরা যাঁরা এসেছিলেন, তাঁদের সংস্পর্শে যাঁরা এসেছিলেন, সবাইকে আমরা বলেছি করোনা পরীক্ষা করাতে,” বলে দিয়েছেন ডেনমার্ক স্বাস্থ্য আধিকারিক অ্যানেট পেত্রি। ডেনমার্কে এই মুহূর্তে প্রতিদিন গড়ে দু’শো জন করোনা আক্রান্ত হচ্ছেন। এবং স্বাস্থ্য দপ্তরের খবর অনুযায়ী, আরও উনত্রিশ জন করোনা আক্রান্ত হয়েছেন ডেনমার্কে ইউরোর তিনটে ম্যাচে।

[আরও পড়ুন: ইউরোর মাঝপথে ‘রামধনু রং’ নিয়ে তীব্র বিতর্ক, চাপের মুখে বিবৃতি দিল UEFA]

এ তো গেল ডেনমার্কের কথা। রাশিয়া থেকে ইউরো দেখে ফিনল্যান্ড (Finland) সমর্থকরা দেশে ফেরার পরই সেদেশে সংক্রমণ বেড়ে গিয়েছে বলে দাবি সেদেশের স্বাস্থ্য দপ্তরের। ২২ জুন বেলজিয়ামের বিরুদ্ধে ম্যাচ দেখতে ফিনল্যান্ড থেকে ১৫টি বাস রাশিয়া গিয়েছিল। সেই বাসে থাকা বেশির ভাগ মানুষই করোনা আক্রান্ত। যা ফিনল্যান্ডে রীতিমতো সংক্রমণের হার বাড়িয়ে দিচ্ছে। আবার ইংল্যান্ড শিবিরেও আবার নতুন করে করোনা আতঙ্ক ছড়িয়েছে। ইংল্যান্ডের ট্রেনিং কভার করতে যাওয়া এক সাংবাদিক করোনা আক্রান্ত হয়েছেন। যা চিন্তায় রাখছে টিম ম্যানেজমেন্টকে।

[আরও পড়ুন: Euro 2020: রোনাল্ডোর জোড়া গোলে ফ্রান্সকে আটকাল পর্তুগাল, শেষ ষোলোয় দুই দলই]

প্রসঙ্গত, ইউরো কাপ শুরুর আগে থেকেই এই টুর্নামেন্টের উপর করোনার প্রভাব নিয়ে চিন্তায় ছিলেন আয়োজকরা। কঠোর করোনা বিধি পালন করেও বেশ কয়েকজন ফুটবলারকে আক্রান্ত হতে হয় মারণ ভাইরাসে। তাঁদের হয় টুর্নামেন্ট থেকে ছিটকে যেতে হয়েছে, নাহয় বেশ কিছুদিন কোয়ারেন্টাইনে থাকতে হয়েছে। কিন্তু এবার যেভাবে সমর্থকদের মধ্যে ভাইরাস ছড়াচ্ছে, সেটাই চিন্তার বিষয় হয়ে দাঁড়াচ্ছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement