২১  আষাঢ়  ১৪২৯  বুধবার ৬ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

কাতার বিশ্বকাপে ভারতের চমক! মেগা টুর্নামেন্টের অফিসিয়াল স্পনসর বাইজুস

Published by: Suparna Majumder |    Posted: March 24, 2022 5:32 pm|    Updated: March 24, 2022 8:49 pm

FIFA announced BYJU'S as Official Sponsor of 2022 World Cup | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সরাসরি না থেকেও কাতার বিশ্বকাপে (Qatar World Cup) রয়েছে ভারত। চলতি বছরেই কাতার ফুটবল বিশ্বকাপের (FIFA World Cup 2022) বল গড়াচ্ছে। আর ফুটবলের মহাযজ্ঞে অফিসিয়াল স্পনসর হতে চলেছে ভারতীয় সংস্থা বাইজুস (BYJU’S)। বৃহস্পতিবার সংস্থাটির তরফ থেকে টুইট করে এই খবর জানানো হয়। বিশ্বকাপ ফুটবলের অফিসিয়াল স্পনসর হওয়ায় খুশি বাইজুস কর্তৃপক্ষ। 

বাইজুসের পক্ষ থেকে টুইটে বলা হয়েছে, “খুব আনন্দের সঙ্গে জানাচ্ছি, ২০২২ সালের কাতার ফুটবল বিশ্বকাপে ভারতের প্রতিনিধিত্ব করতে চলেছে বাইজুস।” এর পরে টুইটে আরও জানানো হয়েছে, “ফুটবলের সর্বোচ্চ পর্যায়ে অফিসিয়াল স্পনসর (Official Sponsor) হিসাবে ২০২২ কাতার বিশ্বকাপে যোগ দিতে চলেছে বাইজুস।” কাতার বিশ্বকাপের লোগোর সঙ্গে বাইজুসের লোগো মিলিয়ে একটি ভিডিও পোস্ট করা হয় সংস্থাটির টুইটার হ্যান্ডেলে। প্রসঙ্গত, এর আগে কোনও অনলাইন শিক্ষামূলক সংস্থা ফিফার সঙ্গে যুক্ত হয়নি। সেই কথাও উল্লেখ করা হয়েছে বাইজুসের টুইটে। 

[আরও পড়ুন: IPL 2022: চেন্নাই সুপার কিংসের অধিনায়কত্ব ছাড়লেন ধোনি, নতুন অধিনায়কের নাম ঘোষণা CSK’র]

আন্তর্জাতিক ফুটবলে এই প্রথম হলেও ভারতের ক্রীড়ামহলে বাইজুস খুবই পরিচিত নাম। ভারতীয় পুরুষ এবং মহিলা উভয় ক্রিকেট দলের স্পনসর হিসাবে রয়েছে এই সংস্থা। ফিফার মুখ্য আর্থিক আধিকারিক কে মাদাতি জানিয়েছেন, “ফুটবলের জনপ্রিয়তাকে কাজে লাগিয়ে সদর্থক সামাজিক পরিবর্তন আনার লক্ষ্য আছে ফিফার। সেই উদ্দেশেই বাইজুসের মতো সংস্থাকে সহযোগী হিসেবে পাওয়ায় আমরা অত্যন্ত খুশি।” বাইজুসের কার্যকারিতার কথাও উল্লেখ করেছেন মাদাতি। তিনি জানিয়েছেন, ”বাইজুস যুবসমাজের ক্ষমতায়নে উল্লেখযোগ্য ভূমিকা পালন করে। পৃথিবীর সমস্ত প্রান্তেই নানা জনগোষ্ঠীর মধ্যে কাজ করছে বাইজুস।” যদিও এদিনের টুইটে আর্থিক চুক্তির কথা উল্লেখ করা হয়নি। 

বেঙ্গালুরুর সংস্থা বাইজুস সারা বিশ্বেই জনপ্রিয়তা লাভ করেছে। ভারত সহ ২১ টি দেশে তাদের দফতর রয়েছে। প্রায় ১৫ কোটি শিক্ষার্থী বাইজুসের মাধ্যমে পড়াশোনা করে। সেই বাইজুস এবার কাতার বিশ্বকাপের সঙ্গে যুক্ত হল। বিশ্বকাপ ফুটবলের পারদ চড়তে শুরু করে দিয়েছে। মেগা টুর্নামেন্টে সরাসরি না হলেও ভারত থেকে গেল বাইজুসের মাধ্যমেই।     

[আরও পড়ুন: Mamata Banerjee at Rampurhat: রামপুরহাট কাণ্ডে নিহতদের পরিবারের পাশে রাজ্য, চাকরি ও আর্থিক সাহায্য ঘোষণা মুখ্যমন্ত্রীর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে