BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  শনিবার ২৬ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

দোলের দিনে রঙিন ইস্টবেঙ্গল, লাল-হলুদের জয়ে খুশির হাওয়া মোহনবাগানেও

Published by: Subhajit Mandal |    Posted: March 9, 2020 4:11 pm|    Updated: March 9, 2020 4:21 pm

An Images

ইস্টবেঙ্গল: ১(ভিক্টর পেরেজ)
রিয়াল কাশ্মীর: ০

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মরশুমের শেষদিকে এসে চিরপ্রতিন্দ্বন্দ্বী মোহনবাগানকে (Mohun Bagan) সুবিধা পাইয়ে দিল ইস্টবেঙ্গল। আই লিগের গুরুত্বপূর্ণ ম্যাচে রিয়াল কাশ্মীরকে হারিয়ে দিল  হলুদ-শিবির। শ্রীনগরে কড়া নিরাপত্তার মধ্যে আয়োজিত ম্যাচ শেষ হল ১-০ গোলের ব্যবধানে। ফলে লিগ টেবিলে দ্বিতীয় স্থানে উঠে এল মারিও বাহিনী। এবং একই সঙ্গে রিয়াল কাশ্মীর পয়েন্ট খোয়ানোই সুবিধা পেয়ে গেল মোহনবাগান। যা পরিস্থিতি তাতে আগামিকাল ঘরের মাঠে আইজলকে হারালেই আই লিগ চ্যাম্পিয়ন হয়ে যাবে  সবুজ-মেরুন শিবির।

EB

এমনিতে মরশুম যত শেষের দিকে এগোচ্ছে ততটাই গুরুত্বহীন হচ্ছে ইস্টবেঙ্গলের (East Bengal) ম্যাচগুলি। কারণ, লাল-হলুদের না আছে লিগ জয়ের সম্ভাবনা, না আছে অবনমনের ভয়। কিন্তু তা সত্ত্বেও কোচ মারিও লাগাতার  ফুটবলারদের তাতিয়ে চলেছেন। তাঁর লক্ষ্য, নিজেদের শেষ সবকটি ম্যাচ জিতে যতটা সম্ভব লিগ টেবিলের উপরের দিকে শেষ করা। আর সেই লক্ষ্যে দৃঢ় পদক্ষেপে এগিয়ে চলেছেন লাল-হলুদ ফুটবলাররা।

[আরও পড়ুন: ফেড কাপে ইতিহাস, ইন্দোনেশিয়াকে হারিয়ে প্রথমবার প্লে-অফে সানিয়ারা]

সোমবার দোলের দিন অ্যাওয়ে ম্যাচে লাল-হলুদের লড়াইটা কঠিন ছিল। এমনিতেই ‘তুষারি চিতাবাঘ’দের বাগে আনা সহজ কাজ নয়। বিশেষ করে কাশ্মীরে। গত ছ’টা ঘরোয়া ম্যাচে কেবলমাত্র একটাতে হেরেছে। তাছাড়া, এই ম্যাচটিও ইস্টবেঙ্গলের থেকে রিয়াল কাশ্মীরের জন্য অনেক বেশি গুরুত্বপূর্ণ ছিল। কারণ, লিগ জয়ের যে সামান্য সম্ভাবনা এখনও বেঁচে আছে, তা জিইয়ে রাখতে নিজেদের শেষ সবকটি ম্যাচই জিততে হতো রিয়ালকে। কিন্তু, এ হেন গুরুত্বপূর্ণ ম্যাচে নিজেদের সেরা ফুটবল খেলতে পারল না রিয়াল কাশ্মীর। গোটা ম্যাচে একপ্রকার সমানে সমানে লড়াই হলেও শেষদিকে পেনাল্টি থেকে গোল করে ইস্টবেঙ্গলকে জিতিয়ে দেন ভিক্টর পেরেজ।  ইস্টবেঙ্গলের বিরুদ্ধে পয়েন্ট নষ্ট করায় রিয়াল কাশ্মীরের জন্য লিগজয় একপ্রকার অসম্ভব হয়ে গেল। অন্যদিকে, এই জয়ের ফলে টানা পাঁচ ম্যাচ অপরাজিত থাকল লাল-হলুদ শিবির।একই সঙ্গে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে উঠে এল তাঁরা।

[আরও পড়ুন: ঘরের মাঠে ফের ধামাকা, বেঙ্গালুরুকে হারিয়ে আইএসএলের ফাইনালে এটিকে]

এই ম্যাচের উপর খানিকটা নির্ভর করছিল মোহনবাগানের লিগ জয়ের অঙ্ক। আজ ইস্টবেঙ্গল জিতে যাওয়ায় মোহনবাগানের লিগ জয়ের অঙ্কটা খুব সহজ হয়ে গেল। আগামিকাল অর্থাৎ মঙ্গলবার ঘরের মাঠে আইজলকে হারালেই চ্যাম্পিয়ন হওয়া নিশ্চিত মোহনবাগানের।তাই, এই ম্যাচের আগে চিরপ্রতিন্দ্বন্দ্বীদের জন্যই গলা ফাটিয়েছেন সবুজ-মেরুন সমর্থকরা। তাঁদের সেই সমর্থন কাজে দিল ইস্টবেঙ্গলের। একই সঙ্গে দোলের দিনে রঙিন হল কলকাতার দুই ক্লাবই।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement