১ মাঘ  ১৪২৫  বুধবার ১৬ জানুয়ারি ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও ফিরে দেখা ২০১৮ ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

স্টাফ রিপোর্টার: আগেরদিন আভাস দিয়েছিলেন ইস্টবেঙ্গল কোচ আলেজান্দ্রো। সোমবার সিলমোহর পড়ল। ইস্টবেঙ্গলের হয়ে অ্যারোজ ম্যাচে অভিষেক হচ্ছে টনি ডোভালের। ভুবনেশ্বরে তাঁকে নিয়ে সাংবাদিক সম্মেলন সারলেন লাল-হলুদ কোচ। সোমবার সকালে যুবভারতীর পাশের মাঠে প্র‌্যাকটিস করে ইস্টবেঙ্গল। সিচুয়েশন প্র‌্যাকটিস, দ্রুত কাউন্টার অ্যাটাক থেকে উঠে গোল, নিজেদের মধ্যে ছোট ছোট পাস খেলে আক্রমণ সাজানোর ব্যাপারে গুরুত্ব দেন স্প্যানিশ কোচ। কিন্তু টনি ডোভালেকে প্রথম একাদশে রেখে অ্যারোজ বধের ছক কষছেন কি না সেটা ধোঁয়াশা ছিল। বিকেলে ভুবনেশ্বরে সাংবাদিক সম্মেলনের পর মঙ্গলবারই ইস্টবেঙ্গল নতুন বিদেশির অভিষেক নিয়ে সংশয়ের জায়গা থাকল না।

[শংকর বিদায়ের ২৪ ঘণ্টার মধ্যেই নয়া কোচ বেছে নিল মোহনবাগান]

লিগ টেবিলে এগারো দলে অ্যারোজ ৯ নম্বরে। ১০ ম্যাচে ১০ পয়েন্ট। এমন প্রতিপক্ষের বিরুদ্ধে দুশ্চিন্তার সাগরে ডুব দেওয়ার মানে নেই। কিন্তু এই অ্যারোজই শেষ ম্যাচে আইজলকে হারিয়েছে। তাই ইস্টবেঙ্গল সতর্ক। “আমি প্রতিপক্ষকে সম্মান করি। তবে এটাও ঠিক, লিগের যা পরিস্থিতি তাতে আমাদের সব ম্যাচ জেতার চেষ্টা করতে হবে। মাঠে সেরাটা দিতে হবে। নিজেদের খেলাটা খেলতে হবে। জয় সহজে আসবে না। লড়াই করতে হবে।” বললেন আলেজান্দ্রো।

[থাইল্যান্ডকে উড়িয়ে দিয়ে এশিয়ান কাপে স্বপ্নের শুরু ভারতের]

টনি এর আগে বেঙ্গালুরু এফসি-তে খেলেছেন। ভারতীয় ফুটবলে তিনি অভিজ্ঞ। ইস্টবেঙ্গলের হয়ে অভিযান শুরুর আগে তিনি যা বললেন তার সারাংশ, অতীতে কী করেছেন, কেমন খেলেছেন সেটা নিয়ে ভাবতে চান না। টার্গেট প্রতিটা ম্যাচ ধরে এগোনো, জয়ের জন্য ঝাঁপানো। লিগ টেবিলে পাঁচে ইস্টবেঙ্গল। টনি এ সব ভাবছেন না। “এখানে আসার পর সতীর্থদের সঙ্গে মানিয়ে নেওয়ার সময় পেয়েছি। লিগ টেবলে আমরা কোথায় দাঁড়িয়ে তা নিয়ে ভাবছি না। আমাদের সামনে অ্যারোজ ম্যাচ। যাবতীয় ফোকাস সেদিকে। সবাই ভাল কিছুর চেষ্টা করব। কোচের পরিকল্পনা অনুযায়ী খেলতে হবে।” বললেন টনি।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং