BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  শুক্রবার ২৭ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

আজ ডার্বিতে মারিও রিভেরার এসসি ইস্টবেঙ্গল ড্র করলেই যথেষ্ট

Published by: Krishanu Mazumder |    Posted: January 29, 2022 1:45 pm|    Updated: January 29, 2022 2:05 pm

If SC East Bengal draws against ATK Mohun Bagan in Derby, it is considered enough for them | Sangbad Pratidin

মনোরঞ্জন ভট্টাচার্য: একটা কথা লেখার শুরুতেই বলে রাখি। শনিবারের ডার্বিতে এসসি ইস্টবেঙ্গলের (SC East Bengal) উপর বাজি ধরতে পারছি না। আজ্ঞে হ্যাঁ, লাল-হলুদের ঘরের ছেলে হয়েও এটা বলতে বাধ্য হচ্ছি।

প্রথম লেগে এটিকে মোহনবাগানের (ATK Mohun Bagan) কাছে বিধ্বস্ত হয়েছিল এসসি ইস্টবেঙ্গল। এবারও সে রকম হবে, বলছি না। কিন্তু লাল-হলুদের লড়াইটা খুব কঠিন। প্রথম লেগে লাল-হলুদের ডার্বি হারার অনেকগুলো কারণ ছিল। এক, টুর্নামেন্টের শুরুতেই ডার্বি পড়ে যাওয়ায়, টিমটা তেমন গুছিয়ে উঠতে পারেনি তখন। দুই, এটিকে মোহনবাগান সম্পর্কে অত ভাল ধারণা ছিল না।

[আরও পড়ুন: ISL: ‘ডার্বিতে সবুজ-মেরুনকে ফেভরিট ধরছি না’, বলছেন সঞ্জয় সেন]

এটিকে মোহনবাগান টিমটা মোটামুটি একই থেকে গিয়েছে। লাল-হলুদের নতুন কোচ রিভেরা (Mario Rivera) মোটামুটি জানেন বিপক্ষ সম্পর্কে। যেহেতু আগে থেকেই তাঁর এটিকে মোহনবাগান সম্পর্কে একটা ধারণা আছে। কিন্তু তাতে লাভ হবে তো? কারণ– রিভেরার কোচিংয়ে শেষ ম্যাচ থেকে কিন্তু এসসি ইস্টবেঙ্গল সেই পুরনো হতশ্রী অবস্থায় ফিরে গিয়েছে। মাঝে রেনেডি সিং সাময়িক দায়িত্ব নিয়ে ভাঙাচোরা টিমটাকে একটা জায়গায় নিয়ে এসেছিল। কিন্তু রিভেরার কোচিংয়ে শেষ ম্যাচ থেকে সেই যা ছিল, তাই। ধারাবাহিকতা বলে কিছু নেই। টিমে একমাত্র অরিন্দম ভট্টাচার্য ছাড়া কেউ প্রথম একাদশে খেলেনি। এই সব ঘাটতি পূরণ করতে হলে ভাল বিদেশি ফুটবলার দরকার।

সেখানে বিদেশিরা হল লাল-হলুদের কাছে অভিশাপ! পেরোসেভিচ কিছুটা পাতে দেওয়ার মতো। কিন্তু গত ম্যাচে যা খেলল, ওর থেকে ভাল কিছু আশা করা কঠিন। কে জানে, হয়তো সাসপেন্ড ছিল বলে হয়তো ঠিক খেলতে পারেনি। জানি না। চারজন বিদেশিকে কোচ খেলানোর কথা ভাবতেই পারছেন না কোচ।

এটিকে মোহনবাগান যে খুব ভাল খেলছে, বলব না। ধারাবাহিকতার অভাব ওদেরও রয়েছে। নতুন কোচ আসার পর দু’টো জিতেছে, একটা ড্র করেছে। কিন্তু গতবারের সবুজ-মেরুনকে কোথাও যেন খুঁজে পাচ্ছি না। তবে ওদের টিমটার সবাই ডার্বির মাহাত্ম্য জানে। জেতার জন্য ওরা ঝাঁপাবেই। তাই এসসি ইস্টবেঙ্গলের উচিত ডিফেন্সকে মজবুত করা। দেখা, যাতে শুরুতে যেন খোল না খায় টিম। প্রথম লেগে শুরুতে দু’টো গোল খেয়ে বসায় সব তালগোল পাকিয়ে গিয়েছিল লাল-হলুদের। তাই এবার প্রথম পঁয়তাল্লিশ মিনিট ধৈর্যটা রাখতে হবে। দেখুন, এসসি ইস্টবেঙ্গল যে শেষ চারে যাবে না, সবাই জানে। তাই বলছি, আজ ড্র করলেই যথেষ্ট সম্মানের হবে। যে কারণে ডিফেন্স ঠিক রাখা দরকার।

[আরও পড়ুন: উত্তাপ বাড়ছে শনিবাসরীয় ডার্বির, আক্রমণে এগিয়ে রয় কৃষ্ণরা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে