BREAKING NEWS

১৭ অগ্রহায়ণ  ১৪২৮  শনিবার ৪ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

ইনক্রেডি-বেল পারফরম্যান্সে ভাসল কিয়েভের রাত

Published by: Sangbad Pratidin Digital |    Posted: May 27, 2018 1:29 pm|    Updated: July 19, 2019 11:59 am

Incredi-BALE performance in Kyiv, Wales footballer's 'price tag boost'

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইনক্রেডি-বেল! শনিবার রাতে কিয়েভে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে চোখধাঁধানো পারফরম্যান্স দেখার পর এই একটা কথাই উচ্চারিত হয়েছে ওয়েলশ তারকাকে নিয়ে। রিয়ালে গত কয়েক মাসে তারকাদের ভিড়ে কোথায় যেন হারিয়ে গিয়েছিলেন গ্যারেথ বেল। তাই গতকালের রাত তাঁর ফিরে আসার কাহিনি দেখল। ইউক্রেনের রাজধানীর ঝাঁ-চকচকে স্টেডিয়ামে হাজার হাজার ফুটবলপ্রেমী এক ইনক্রেডি-বেল ফুটবল উপহার পেলেন গ্যারেথের পা থেকে। যদিও অনেক ফুটবল বিশেষজ্ঞ বলছেন, দূরপাল্লার শটে তাঁর দ্বিতীয় গোল লিভারপুলের জার্মান গোলকিপার কারিয়াসের অপদার্থতার দৌলতে পাওয়া। কিন্তু যে কোনও বড় ম্যাচ, তা আবার যদি চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল হয়, সেখানে চাপের মুখে অনেক তারকা ফুটবলারেরও নার্ভ ঠিক থাকে না। কারিয়াসের তেমনই সমস্যা হয়েছে হয়তো। নাহলে ওই শট তাঁর গ্লাভস থেকে পিছলে যায়! মত অনেকের। তবে যাই হোক, কিয়েভের রাত ভুলবে না বেলকে। সেইসঙ্গে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালের ইতিহাসে সোনালি হরফে লেখা থাকবে শনিবারের রাতে তাঁর অনবদ্য বাইসাইকেল কিক। ইতিমধ্যে এ গোলকে লিগ ফাইনালের সর্বকালের সেরা গোল আখ্যা দিয়ে দিয়েছেন বিশেষজ্ঞরা।

[ফুটবলে স্পিরিটটাই আসল, আহত সালাহর চোখের জল মোছালেন রোনাল্ডো]

 

এই সেই বাইসাইকেল কিক, যা নাম তুলেছে ইতিহাসের পাতায়
এই সেই বাইসাইকেল কিক, যা নাম তুলেছে ইতিহাসের পাতায়

এদিকে, প্রাক্তন ইংল্যান্ড অধিনায়ক রিও ফার্দিনান্দ বিশ্বকাপের পরবর্তী দলবদলের বাজার গরম করে দিয়েছেন বেলের প্রসঙ্গে। শোনা যাচ্ছে, পরের মরশুমে সম্ভবত বার্নাবেউতে আর দেখা যাবে না বেলকে। ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে নাকি পা বাড়িয়ে রেখেছেন ওয়েলশ তারকা। আর গতরাতের অলৌকিক গোলের পর রেড ডেভিলস কিংবদন্তী রিও ফার্দিনান্দের মন্তব্য, এবার ম্যাঞ্চেস্টারকে আরও পয়সা খরচ করতে হবে বেলকে পেতে গেল। বলেছেন, ‘ওর দাম আরও বেড়ে গেল এবার। আক্রমণভাগে বিধ্বংসী পারফরম্যান্সের জন্য একজন ফুটবলারের যা যা গুণ দরকার, সবই আছে বেলের মধ্যে। বড় ম্যাচে বরাবরই ও জ্বলে ওঠে, আর সেটাই শনিবার রাতে বেল করেছে। ওর দ্বিতীয় গোলটাই রিয়াল মাদ্রিদের জয়ের পথ আরও মসৃণ করে দেয়।’

বোঝাই যাচ্ছে, এত প্রশংসাবাণী মানেই আবার ইংলিশ ফুটবলে ফিরতে চলেছেন। কিন্তু এও আবার সত্যি, রিয়াল প্রেসিডেন্টের প্রিয়পাত্র বেল। যতই জিদানের পছন্দের একাদশে জায়গা না হোক, কিন্তু বেলকে রেখে দিতে আগ্রহী রিয়াল। দিনের পর দিন প্রথম একাদশে ব্রাত্য থেকেছেন বেল। ইসকো প্রথম পছন্দ বলেই রিজার্ভ বেঞ্চে বসেই অধিকাংশ ম্যাচ দেখতে হয়েছে বেলকে। একসময় কলম্বিয়ান তারকা হামেস রডরিগেজও ধৈর্য হারিয়ে ফেলেছিলেন ডাগআউটে বসে বসে। জিদানের সম্মতিতেই তারপর বায়ার্নে লোনে খেলতে চলে যান হামেস। বুন্দেশলিগায় নিজের জাত চিনিয়েছেন হামেস। মিউনিখের ক্লাব এখন হামেসকে ছাড়া প্রথম একাদশ ভাবতেই পারে না। একই অবস্থা হয়েছিল বেলের। কোনওরকমে রিয়াল ছাড়তে পারলেই বাঁচেন তিনি। তাই শনিবারের রাত ব্রাত্যজনের রূদ্ধসংগীত দেখেছে কিয়েভ। খেলার মাঠেই জবাব দিয়েছেন বেল। এবার জিদান কী করবেন? ক্লাব কর্তৃপক্ষ হয়তো বেলকে রাখার ব্যাপারে তাঁর মতামত নেবে। ম্যানেজারের মতও জরুরি। বেলকে ছাড়ার সিদ্ধান্ত নিলে ভুল করবে রিয়াল, মানছে ফুটবলমহল। বেলও হাবেভাবে রিয়াল ছাড়ার ইঙ্গিত দিয়ে দিয়েছেন। এখন দেখার বিশ্বকাপের পর কী হয়!

[ইতিহাসে রিয়াল, লিভারপুলকে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগ জয়ের হ্যাটট্রিক রোনাল্ডোদের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে