Advertisement
Advertisement
India vs Myanmar

মায়ানমারের বিরুদ্ধে কষ্টার্জিত জয়, এশিয়ান কাপের প্রস্তুতিপর্বের শুরুটা ভাল হল না ভারতের

মায়ানমারকে হারাতেও কালঘাম ছুটল স্টিমাচের দলের।

India beats Myanmar 1-0 in tri nation tournament
Published by: Subhajit Mandal
  • Posted:March 22, 2023 8:02 pm
  • Updated:March 22, 2023 8:20 pm

ভারত: ১ (অনিরুদ্ধ থাপা)
মায়ানমার: ০
সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ত্রিদেশীয় টুর্নামেন্টের প্রথম ম্যাচে মায়ানমারকে ১-০ গোলে হারিয়ে দিল ভারত। ইম্ফলের খুমান লাম্পাক স্টেডিয়ামে ভারতকে কার্যত সমানে সমানে টক্কর দিল মায়ানমার। তবে শেষ পর্যন্ত অনিরুদ্ধ থাপার গোলে জয় পায় ইগর স্টিমাচের দল।

এশিয়ান কাপের (Asian Cup) আগে যত বেশি সম্ভব ফুটবলারকে সম্ভব দেখে নিতে চাইছেন ভারতের কোচ ইগর স্টিমাচ (Igor Stimac)। সেই লক্ষ্যে প্রাথমিক পর্বের কাজ বুধবার ইম্ফলে শুরু করে দিয়েছেন তিনি। প্রথম একাদশে সুযোগ দিয়েছিলেন একঝাক তরুণ ফুটবলারকে। কিন্তু সেই তরুণরা সেভাবে নজর কাড়তে পারলেন না। প্রথমার্ধের শুরুর দিকে মায়ানমারই ভারতের উপর চাপ বাড়িয়ে রেখেছিল। শুরুর দিকে কয়েকটি সুযোগও পায় প্রতিবেশী দেশ।

Advertisement

[আরও পড়ুন:ওয়ানডে র‌্যাংকিংয়ে শীর্ষ স্থান হারালেন সিরাজ, প্রথম বার এক নম্বরে হ্যাজলউড]

তবে খেলার বয়স বাড়ার সঙ্গে সঙ্গেই ম্যাচে ফেরা শুরু করে ভারতীয় দল (Indian Football Team)। সুনীল ছেত্রীকে সামনে রেখে তরুণ ফুটবলাররা আক্রমণের ঝাঁজ বাড়াতে থাকেন। যদিও ম্যাচের প্রথম গোলের জন্য ভারতকে অপেক্ষা করতে হয় প্রথমার্ধের শেষ মুহূর্ত পর্যন্ত। প্রথমার্ধের একেবারে শেষে অনিরুদ্ধ থাপার গোলে এগিয়ে যায় টিম ইন্ডিয়া (Team India)। ম্যাচের দ্বিতীয়ার্ধে বেশ কয়েকটি সুযোগ তৈরি করলেও আর গোল আসেনি। ফাইনাল থার্ডে গিয়ে ভারতের আক্রমণভাগ কেমন যেন খেই হারিয়ে ফেলছিল। সেটাই ভাবাবে ভারতীয় দলকে।

Advertisement

[আরও পড়ুন: ‘তিনটি ফরম্যাটে ব্যবহার করা হলে সমস্যা বাড়বে’, উমরান-শামিদের জন্য শাস্ত্রীর পরামর্শ]

ভারত জিতলেও সুনীল ছেত্রীদের (Sunil Chhetri) এদিনের পারফরম্যান্স খুব একটা খুশি হতে পারবেন না সমর্থকরা। মায়ানমারের বিরুদ্ধেও সুনীলদের বিশেষ ঝকঝকে দেখায়নি। বিশেষ করে ম্যাচের প্রথমার্ধে মায়ানমার যেভাবে ভারতকে চেপে ধরেছিল, সেটা বেশ চিন্তায় রাখবে ভারতীয় দলকে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ