১ ভাদ্র  ১৪২৬  সোমবার ১৯ আগস্ট ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

১ ভাদ্র  ১৪২৬  সোমবার ১৯ আগস্ট ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ক্রিস্টোফার হেনরি গেইল চেয়েছিলেন, ভারতের বিরুদ্ধে ঘরের মাঠে টেস্ট খেলে অবসর নিতে। কিন্তু ক্যারিবিয়ান দৈত্যকে সেই সুযোগটা দিতে চাননি জাতীয় নির্বাচকরা। তাঁকে ছাড়াই বেছে নেওয়া হয় ভারতের বিরুদ্ধে ওয়েস্ট ইন্ডিজ টেস্ট টিম। বুঝিয়ে দেওয়া হয়, তুমি যতই বড় ক্রিকেটার হও। তোমার ইচ্ছেমতো সব কিছু চলবে না। তোমাকে আমরা আর ভাবছি না। এই পরিস্থিতিতে নেটদুনিয়ায় জল্পনা ছড়িয়েছিল, ভারতের বিরুদ্ধে শেষ ওয়ানডে ম্যাচ খেলেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় নেবেন ‘ইউনিভার্স বস’। কিন্তু, সেসব জল্পনায় জল ঢাললেন নিজেই। জানিয়ে দিলেন, এখনও অবসর নেননি তিনি। আছেন ওয়েস্ট ইন্ডিজ জাতীয় দলের সঙ্গেই।

[আরও পড়ুন: গেইল ঝড় উড়িয়ে দিয়ে নায়ক কোহলি, ২-০ তে সিরিজ জয় ভারতের]

লোকে ধরেই নিয়েছিল, পোর্ট অব স্পেনে বুধবারই তাঁর শেষ ম্যাচ। আর হয়তো দেখা যাবে না ইউনিভার্স বসকে। দেশের জার্সিতে ৩০১-তম ম্যাচই তাঁর শেষ ম্যাচ হয়ে থাকবে। ‘গেইলের এটাই শেষ আন্তর্জাতিক ম্যাচ’, টুইটারে এটাও এক সময় ট্রেন্ডিং হয়ে যায়।কে জানত, সেই তথাকথিত ‘বিদায়ী’ ম্যাচকেই পালটা মারের মঞ্চ হিসেবে বেছে নেবেন গেইল! কে জানত, ক্রিকেট কেরিয়ারের একেবারে সায়াহ্নে এসেও বুঝিয়ে দেবেন, ক্রিস গেইলের দানবীয় ব্যাটিংয়ের মৃত্যু এখনও ঘটেনি!

[আরও পড়ুন: কাশ্মীরে ৩৭০ ধারা বিলোপ নিয়ে মুখ খুলে ভারতীয়দের রোষানলে শোয়েব আখতার]

দানবীয় বলে দানবীয়। মাত্র ৪১ বলে ৭২ করে গেলেন গেইল। আটটা বাউন্ডারির সঙ্গে পাঁচটা বিশাল ছক্কা মেরে! আর স্ট্রাইক রেট? টি-টোয়েন্টি পৃথিবীতেও প্রবল ঈর্ষণীয়- ১৭৫.৬০! এ দিন মহম্মদ সামি থেকে ভুবনেশ্বর কুমার। ভুবনেশ্বর কুমার থেকে খলিল আহমেদ। কাউকে ছাড়েননি গেইল। সামি-ভুবনেশ্বরের এক এক ওভারে পরপর চার-ছক্কা মেরে গিয়েছেন। সামির এক ওভারে তিনটে বাউন্ডারির সঙ্গে একটা ছক্কা মেরে দেন ইউনিভার্স বস! ভুবনেশ্বরের এক ওভারে মারেন দু’টো চার ও একটা ছক্কা। আর খলিল আহমেদের এক ওভার থেকে আসে মাত্র একটা বাউন্ডারি ও দু’টো বিশাল ছক্কা! শেষ পর্যন্ত খলিল আহমেদের বলে আউট হন গেইল। ভারত অধিনায়ক বিরাট কোহলির দুর্ধর্ষ ক্যাচে। কিন্তু গেইল আউট হওয়ার পর ভারত অধিনায়ককে দেখা যায়, গেইলের কাছে গিয়ে ট্রেডমার্ক ভঙ্গিতে নাচতে! ঠিক যে নাচটা একসঙ্গে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুতে একসঙ্গে খেলার সময় নাচতেন দু’জন। যে ভিডিও এখন নেটদুনিয়ায় ভাইরাল। শুধু তাই নয়, উপস্থিত দর্শকরা তাঁকে স্ট্যান্ডিং ওবেশনও দিল।

কিন্তু অতঃকিম? তবে, কি ৩০১ ম্যাচেই আন্তর্জাতিক কেরিয়ারে ইতি পড়ল ইউনিভার্স বসের। গেইল বলছেন, না! এখনও বাকি আছে। ম্যাচ শেষে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের সরকারি টুইটার হ্যান্ডেলে একটি ১১ সেকেন্ডের ভিডিও পোস্ট করা হয়। যাতে গেইলকে বলতে শোনা গেল”আমি এখনও অবসর নিইনি। পরবর্তী সিদ্ধান্ত জানানো পর্যন্ত ওয়েস্ট ইন্ডিজ দলের সঙ্গেই আছি।” তাহলে, আবার হয়তো, ক্যারিবিয়ান জার্সি গায়ে দেখা যেতেই পারে গেইল ঝড়।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং