BREAKING NEWS

৭  আশ্বিন  ১৪২৯  মঙ্গলবার ২৭ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

আজ হংকংয়ের বিরুদ্ধে প্রথম একাদশ তৈরি করা নিয়ে চাপে স্টিমাচ

Published by: Krishanu Mazumder |    Posted: June 14, 2022 10:02 am|    Updated: June 14, 2022 1:54 pm

India will take on Hong Kong in AFC Asian Cup Qualifier | Sangbad Pratidin

ফাইল ছবি

দুলাল দে: ভারত-হংকং (India vs Hong Kong) ম্যাচের একটা টিকিটের জন্য ইস্টবেঙ্গল ক্লাব (East Bengal) থেকে লাইন। এঁকেবেঁকে যা গিয়েছে গ্রিয়ার মাঠ পর্যন্ত। যুবভারতী ক্রীড়াঙ্গনের যে কাউন্টার থেকে টিকিট দেওয়া হচ্ছে, সেখানে এতটাই ভিড়, রাস্তাঘাট থমকে গিয়েছে। জাতীয় দলের ম্যাচ দেখার জন্য এরকম টিকিটের হাহাকার শেষ কবে দেখা গিয়েছে, তা সত্যিই ভুলতে বসেছিল কলকাতা। মঙ্গলবার রাতে শহরের অভিমুখটাই হবে যুবভারতী কেন্দ্রিক।
২৬ বছর পর, ২০১১-তে এশিয়ান কাপের মূলপর্বে যাওয়ার রেকর্ডটা ঘুরিয়েছিলেন বব হাউটন। তারপর ২০১৯-এ ভারতীয় দলের ফের এশিয়ান কাপে খেলার সুযোগ আসে স্টিফেন কনস্ট্যানটাইনের হাত ধরে। এবার ফের সুযোগ এসেছে ইগর স্টিমাচের হাত ধরে।

ভারতীয় দল আর এশিয়ান কাপের মাঝে এখন প্রাচীরের মতো দাঁড়িয়ে আছে শুধু হংকং। যারা ফিফা রাঙ্কিংয়ে ভারতীয় দলের থেকে অনেকটাই পিছিয়ে। কিন্তু নেভিল কার্ডাস যেমন ক্রিকেট স্কোরবোর্ডকে গাধা বলেছিলেন। সেরকম ফুটবল বিশেষজ্ঞরাও ফিফা র‌্যাঙ্কিংকে খুব একটা গুরুত্ব দেন না। কোন দল যে কবে তার সেরা পারফরম্যান্সটা তুলে ধরবে, কেউ জানে না। হংকংয়ের ফিফা র‌্যাঙ্কিং নিয়ে তাই মাথা ঘামাচ্ছেন না ভারতীয় কোচও। ইগর স্টিমাচের (Igor Stimac) বরং মাথাব্যথার কারণ অন্য। ২৩ জনের মধ্যে থেকে প্রথম একাদশ তৈরি করা নিয়ে রীতিমতো চাপে তিনি। সাংবাদিক সম্মেলনে এসে আঙুল গুনে পরপর ফুটবলারদের নাম বলে যাচ্ছিলেন। বললেন, “চারটে পজিশনে আটজন সেরা ফুটবলার। কাকে বসিয়ে কাকে খেলাব, তা নিয়েই চিন্তায় আছি। এদের মধ্যে থেকে সেরা দলটা গঠন করাই আমার কাছে চ্যালেঞ্জ। তবে এরকম কারণে মাথাব্যথা হওয়া কোচরা সত্যিই খুব পছন্দ করে।” 

[আরও পড়ুন: পিছিয়ে ভারত, আজ হারলেই সিরিজ দক্ষিণ আফ্রিকার]

মাঠের ভেতর খেলবেন ফুটবলাররা। আর মাঠের বাইরে খেলার জন্য মঙ্গলবার রাতে যুবভারতী ভরাবেন পঞ্চাশ হাজার দর্শক। ভারতীয় দলের সেই দ্বাদশ শক্তিকে পরাস্ত করার ক্ষমতা হংকংয়ের থাকবে না।

[আরও পড়ুন: যুদ্ধে নষ্ট হয়েছে ২৫ শতাংশ চাষযোগ্য জমি, খাদ্যসংকটের আশঙ্কা উসকে জানাল ইউক্রেন]

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে