Advertisement
Advertisement
Indian Football Team

সুনীল ছাড়াই বিশ্বকাপে যোগ্যতা অর্জনের প্রস্তুতি শুরু স্টিমাচের, কবে আসছেন ভারত অধিনায়ক?

এখনও শিবিরে যোগ দেননি মোহনবাগান ও মুম্বই সিটির ফুটবলাররা।

Indian football team camp begins in Bhubaneswar without skipper Sunil Chhetri

ফাইল চিত্র।

Published by: Arpan Das
  • Posted:May 12, 2024 1:24 pm
  • Updated:May 12, 2024 5:29 pm

স্টাফ রিপোর্টার: পূর্ব পরিকল্পনা অনুযায়ী শনিবার থেকে ভুবনেশ্বরে শুরু হল ভারতীয় ফুটবল দলের (India Football Team) শিবির। কিন্তু প্রথম দফায় ডাক পাওয়া ২৬ জন ফুটবলারের মধ্যে এই শিবিরে যোগ দিলেন ১৯ জন ফুটবলার। বাকিদের মধ্যে ৬ জন চোটের কারণে এই দফায় যোগ দিতে পারেননি। এছাড়া শিবিরে যোগ দেননি সুনীল ছেত্রীও (Sunil Chhetri)। সূত্রের খবর, ভারত অধিনায়ক ভুবনেশ্বর আসছেন ১৫ মে। সেদিনই কোচ ইগর স্টিমাচের (Igor Stimac) দেওয়া দ্বিতীয় তালিকার, অর্থাৎ মোহনবাগান ও মুম্বই সিটি এফসির ফুটবলারদের শিবিরে যোগ দেওয়ার কথা। তবে সেই তালিকার তিন ফুটবলার চোট ও ব্যক্তিগত কারণে যোগ দিতে পারছেন না জাতীয় শিবিরে।

[আরও পড়ুন: জেতা ম্যাচেও মাথা হেঁট নারিনের, টি-টোয়েন্টিতে লজ্জার রেকর্ড নাইট তারকার]

২০২৬ বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের কুয়েত ও কাতার ম্যাচের জন্য দীর্ঘ শিবির ডেকেছেন কোচ স্টিমাচ। কোচের সঙ্গে সহমত প্রকাশ করেই ফেডারেশন দীর্ঘ শিবিরের ব্যবস্থা করেছিল। ঠিক ছিল, ১০ মে প্রথম দফায় ২৬ জন ফুটবলার যোগ দেবেন শিবিরে। ১১ মে থেকে শিবির শুরু হবে। ১৫ মে আরও ১৫ জন যোগ দেওয়ার কথা ছিল। আইএসএল কাপ ফাইনালে ওঠা দুই দল মুম্বই ও মোহনবাগানের ফুটবলারদের একটু দেরিতে শিবিরে ডেকেছিলেন স্টিমাচ। কিন্তু এখন যা অবস্থা তাতে এই শিবিরে ডাক পাওয়া মোট ৪১ জন ফুটবলারের মধ্যে ৯ জন যোগ দিচ্ছেন না। তাঁরা হলেন– রোশন সিং, মহম্মদ ইয়াসির, ভিবিন মোহানন, রাহুল কেপি, আইজ্যাক ভানলালরুয়েতফেলা, আকাশ মিশ্র, আপুইয়া, দীপক টাংরি ও লালরিনজুয়ালা। এদের মধ্যে আপুইয়া পরীক্ষার জন্য শিবির থেকে ছুটি চেয়েছেন। বাকিদের চোট।

Advertisement

[আরও পড়ুন: সৌদিতে ফের ব্যর্থতাই সঙ্গী রোনাল্ডোর, লিগ চ্যাম্পিয়ন নেইমারের আল হিলাল]

কোচ স্টিমাচ শনিবার ১৯ জন ফুটবলারকে নিয়েই শিবির শুরু করেন। সন্ধ্যায় ভুবনেশ্বরের সেভেন ব্যাটালিয়ন মাঠে তাঁদের অনুশীলন করান স্টিমাচ। এদিন অনুশীলনে নেমেছেন গুরপ্রীত সিং সান্ধু, অমরিন্দর সিং, নিখিল পূজারি, নাওরেম মহেশ সিং, নন্দকুমার, ব্রেন্ডন ফার্নান্ডেজরা। ২০২৬ বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বের ম্যাচে সুনীলরা মাঠে নামবেন ৬ জুন কলকাতা। প্রতিপক্ষ কুয়েত। ১১ জুন তাঁদের প্রতিপক্ষ কাতার।

Advertisement

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ