BREAKING NEWS

৫ মাঘ  ১৪২৭  মঙ্গলবার ১৯ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

‌রয় কৃষ্ণ–মনবীরের দুরন্ত গোলে আইএসএলের প্রথম ডার্বির রং সবুজ-মেরুন

Published by: Abhisek Rakshit |    Posted: November 27, 2020 9:34 pm|    Updated: November 27, 2020 10:05 pm

An Images

এটিকে মোহনবাগান— ২ (‌রয় কৃষ্ণ, মনবীর)‌
এসসি ইস্টবেঙ্গল— ০

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌‌ ‌অপেক্ষার অবসান। প্রথমবার ISL সাক্ষী থাকল ঐতিহ্যের ডার্বির। দর্শকশূন্য হওয়ায় উত্তেজনা অনেকটাই কম ছিল। তা সত্ত্বেও যুযুধান দুই প্রতিপক্ষের দুরন্ত লড়াইয়ের সাক্ষী থাকল গোয়ার তিলক ময়দান। আর হাড্ডাহাড্ডি ম্যাচে শেষপর্যন্ত বাজিমাত করল এটিকে মোহনবাগান (Atk Mohunbagan)। রয় কৃষ্ণ এবং মনবীরের গোলে ২–০ গোলে এসসি ইস্টবেঙ্গলকে (SC East Bengal) হারাল তাঁরা।

এটিকে মোহনবাগান তাঁদের প্রথম ম্যাচে জয় পেয়েছিল। রয় কৃষ্ণর গোলে হারিয়েছিল কিবু ভিকুনার কেরালা ব্লাস্টার্সকে (Kerala Blasters)। অন্যদিকে, ডার্বি দিয়েই এদিন ISL অভিযান শুরু করল এসসি ইস্টবেঙ্গল। ফলে খেলার শুরু থেকেই কিছুটা রক্ষণ সামলে খেলার দিকে মন দেয় হাবাসের ছেলেরা। ম্যাচের রাশ ছিল রবি ফাউলারের ছেলেদের দখলেই। এই সময় একটি সহজ সুযোগও পেয়ে যান পিলকিংটন। কিন্তু শেষপর্যন্ত গোল করতে পারেননি তিনি। এরপরই ধীরে ধীরে ম্যাচে ফেরে এটিকে মোহনবাগান। এই সময় লাল–হলুদের বাঁ–দিক থেকে বারেবারে আক্রমণ তুলে আনতে থাকেন হাবাসের ছেলেরা। বেশ কয়েকবার দুরন্ত সেভও করেন দেবজিৎ। ৩৫ মিনিটেও একটি দুরন্ত শট বাঁচান। তবে প্রথমার্ধে কোনও দলই গোল করতে পারেনি।

[আরও পড়ুন:‌ মারাদোনার নামে আস্ত স্টেডিয়াম, ১০ নম্বর জার্সিতে সব ফুটবলার, ‘রাজপুত্র’কে শেষ শ্রদ্ধা নাপোলির]

তবে দ্বিতীয়ার্ধের শুরুতেই আরও আক্রমণাত্মকভাবে খেলা শুরু করে এটিকে মোহনবাগান। আর তাতেই যেন কিছুটা বিপাকে পড়ে যায় এসসি ইস্টবেঙ্গল। আর তখনই গোলের মুখ খুলে ফেলে সবুজ–মেরুন ব্রিগেড। ৪৯ মিনিটে দুরন্ত শটে গোল করে দলকে এগিয়ে দেন রয় কৃষ্ণ। সেসময় এসসি ইস্টবেঙ্গল রক্ষণ একেবারেই যেন দর্শক। এরপর গোল শোধের জন্য পিলকিংটন–মাঘোমারা মরিয়া হয়ে উঠলেও প্রীতম–তিরি–সন্দেশের রক্ষণ প্রত্যেকটি আক্রমণ রুখে দেন। তবে মাঝে পিলকিংটনের একটি শটও দুরন্ত সেভ করেন বাগান গোলরক্ষক অরিন্দম। এরপর ৮৪ মিনিটে নারায়ন দাসের ভুলে একক প্রয়াসে দুরন্ত গোল করে লাল–হলুদের কফিনে শেষ পেরেকটি পুঁতে দেন পরিবর্ত হিসেবে নামা মনবীর। পরে আরও একটি সুযোগ পেয়েছিলেন। তবে সেটি থেকে আর গোল করতে পারেননি। শেষপর্যন্ত ২–০ গোলে চির প্রতিদ্বন্দ্বী এসসি ইস্টবেঙ্গলকে হারাল এটিকে মোহনবাগান।

[আরও পড়ুন:‌ কাজে এল না ধাওয়ান–পাণ্ডিয়ার লড়াই, অজিদের বিরুদ্ধে প্রথম ম্যাচেই লজ্জার হার ভারতের]

এদিনের ম্যাচে পরিকল্পনার দিক থেকে রবি ফাউলারকে (Robbie Fowler) কিছুটা হলেও টেক্কা দিলেন এটিকে মোহনবাগান কোচ অ্যান্তোনিও লোপেজ হাবাস। রক্ষণ সংগঠন হোক কিংবা খেলোয়াড় পরিবর্তন। তবে এটাই ছিল ফাউলারের প্রথম ম্যাচ। রক্ষণের ভুলে দু’‌টি গোল খেলেও ধারেভারে এগিয়ে থাকে এটিকে মোহনবাগানকে মাঝেমধ্যেই বেকায়দায় ফেলেও দিয়েছিল এসসি ইস্টবেঙ্গল।

 

 

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement