BREAKING NEWS

৪ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ১৮ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

একাধিক গোল নষ্টের খেসারত, দীর্ঘক্ষণ এগিয়ে থেকেও কেরালার সঙ্গে ড্র করল এসসি ইস্টবেঙ্গল

Published by: Abhisek Rakshit |    Posted: December 20, 2020 9:36 pm|    Updated: December 20, 2020 9:43 pm

ISL 2020: SC East Bengal vs Kerala Blasters match report | Sangbad Pratidin

এসসি ইস্টবেঙ্গল– ১ (‌কোনে–আত্মঘাতী গোল)‌
কেরালা ব্লাস্টার্স–১ (‌জিকসন)‌

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ সামনেই বড়দিন। তার আগেই লাল–হলুদ সমর্থকদের বড়দিনের উপহার দিতে পারত এসসি ইস্টবেঙ্গল (SC East Bengal)। কিন্তু একাধিক গোল নষ্টের খেসারত এবং শেষমুহূর্তে রক্ষণের ভুলে জেতা ম্যাচ মাঠে ফেলে এল লাল–হলুদ ব্রিগেড। দীর্ঘসময় এক গোলে এগিয়ে থাকলেও ম্যাচ শেষের একদম অন্তিম মুহূর্তে গোল হজম করে এক পয়েন্ট নিয়েই মাঠ ছাড়তে বাধ্য হলেন ফাউলারের ছেলেরা।ম্যাচ শেষ হল ১–১ গোলেই।

প্রস্তুতি ম্যাচে কিবু ভিকুনার কেরালা ব্লাস্টার্সকে ৩–১ গোলে হারিয়ে আশার আলো জাগিয়েছিলেন রবি ফাউলারের ছেলেরা। কিন্তু টুর্নামেন্ট শুরু হতেই দেখা যায় অন্য ছবি। প্রথম পাঁচ ম্যাচে মাত্র ১ পয়েন্টই পেয়েছিল এসসি ইস্টবেঙ্গল। তাই প্রস্তুতি ম্যাচেরই পুনরাবৃত্তি চেয়েছিলেন ফাউলার। এদিন চোট সারিয়ে ড্যানি ফক্সও রক্ষণে ফিরে আসেন। এছাড়া প্রথম দলে সুযোগ পান বিকাশ জাইরুও।

[আরও পড়ুন:‌ মেসির মুকুটে নতুন পালক, ক্লাবের জার্সিতে পেলের বিশ্বরেকর্ড ছুঁয়ে ফেললেন বার্সার রাজপুত্র]

ফলে প্রথম থেকেই ম্যাচের রাশ নিজেদের হাতে নিয়ে নিয়েছিলেন লাল–হলুদ খেলোয়াড়রা। আর তারই পরিণতি ম্যাচের ১৩ মিনিটেই কাঙ্খিত গোলটি পেয়ে যায়। রফিকের মাইনাস বাঁচাতে গিয়ে নিজেদের গোলেই বলটি ঠেলে দেন কেরালা ব্লাস্টার্সের ডিফেন্ডার কোনে। এরপর প্রথমার্ধ জুড়ে বারেবারেই ঝাঁঝালো আক্রমণ তুলে আনতে থাকেন স্টেইনম্যান–রফিকরা। কিন্তু একের পর এক সুযোগ নষ্ট করতে থাকেন লাল–হলুদ খেলোয়াড়রা। পাশাপাশি দুর্ভেদ্য হয়ে ওঠেন অ্যালবিনো গোমস। আর তাই প্রথমার্ধের খেলা শেষ হয় গোলশূন্যভাবেই।

দ্বিতীয়ার্ধের চিত্রটাও ছিল প্রায় একইরকম। তবে গত কয়েকটি ম্যাচের মতোই এদিনও পরের অর্ধে বেশ কিছু ভুলভ্রান্তি করতে থাকে লাল–হলুদ রক্ষণ। দেবজিৎ যদি আবারও সেভজিৎ না হয়ে উঠতে পারতেন তাহলে অনেকেই আগেই গোলশোধ করে দিতে পারতেন কিবুর ছেলেরা। শেষপর্যন্ত লাল–হলুদ সমর্থকরা যখন প্রথমবার আইএসএলে তিন পয়েন্ট পাবেন ধরেই নিয়েছিলেন, তখনই স্বপ্নভঙ্গ। একেবারে অন্তিম মুহূর্তে গোল করে কেরালাকে সমতায় ফেরান জিকসন। অবশ্য এই অর্ধেও বেশ কয়েকটি সহজ সুযোগ নষ্ট করেন মাঘোমারা। না হলে আর ড্র করে মাঠ ছাড়তে হত না রবি ফাউলারের দলকে।

 

এদিকে, এদিন অপর একটি ম্যাচে হায়দরাবাদকে ২–০ গোলে হারাল মুম্বই সিটি এফসি। মুম্বইয়ের গোলদু’‌টি করেন ভিগনেশ এবং লা ফন্দ্রে। এর ফলে থামল হায়দরাবাদের অপরাজিত থাকার দৌড়ও।

[আরও পড়ুন:‌ অ্যাডিলেডে হতশ্রী ব্যাটিংয়ের জন্য এবার পাক ক্রিকেটপ্রেমীদের কটাক্ষের মুখে টিম ইন্ডিয়া]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে