১৫ অগ্রহায়ণ  ১৪২৮  বৃহস্পতিবার ২ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

কেরলের সঙ্গে ড্র করেই এবারের আইএসএল অভিযান শুরু এটিকে-র

Published by: Sangbad Pratidin Digital |    Posted: November 17, 2017 4:15 pm|    Updated: September 23, 2019 4:51 pm

ISL: Kerala Blasters-ATK match ends in a draw

কেরল ব্লাস্টার্স- ০

এটিকে-০

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ম্যাচের আগেই এটিকে কোচ টেডি শেরিংহ্যাম বুঝিয়ে দিয়েছিলেন কেরল ব্লাস্টার্সের থেকেও তিনি বেশি চিন্তিত
তাঁদের সমর্থকদের নিয়ে। আর কেন একথা বলছিলেন, সেটা বোঝা গেল আইএসএল ফোরের উদ্বোধনী ম্যাচেই। গোটা গ্যালারির রঙ হলুদ, ঠিক যেমনটা দেখা যায় গ্রামবাংলার কোনও এক সরষে ক্ষেতে। মাঝে মধ্যেই মেক্সিকান ওয়েভ আর গোটা ৯০ মিনিট ধরে ইয়ান হিউম-বার্বাতভদের নাম ধরে চিৎকার, সবই ছিল কোচির স্টেডিয়ামে। শুধু হল না কেবল গোলটাই। একাধিক সুযোগ নষ্টের খেসারত দিতে হল অ্যাটলেটিকো দি কলকাতাকে। গোলশূন্য ভাবেই শেষ হল গতবারের দুই ফাইনালিস্টের লড়াই।

[জমজমাট ISL 4-এর উদ্বোধন, মঞ্চ মাতালেন সলমন-ক্যাটরিনা]

কয়েকবছর আগেই শুরু হয়েছিল পথচলা। সেই আইএসএল এবার তিন থেকে চারে পা দিল। শুক্রবার বেশ জাঁকজমকপূর্ণভাবেই হল উদ্বোধনী অনুষ্ঠান। মাঠে উপস্থিত ছিলেন কেরল ব্লাস্টার্সের মালিক শচীন তেণ্ডুলকর থেকে আইএমজি রিলায়েন্সের কর্ণধার নীতা অাম্বানি। তবে আকর্ষণের কেন্দ্রবিন্দুতে অবশ্যই ছিলেন বলিউড অভিনেতা সলমন খান এবং অভিনেত্রী ক্যাটরিনা কাইফ। শুক্রবারে কোচি মেতে উঠল বলিউডের এই বিখ্যাত জুটির নাচের ছন্দে। স্বল্প সময়ের ওই অনুষ্ঠানেও নিজস্ব মেজাজে ছিলেন সল্লু ভাই। একজন সঞ্চালনায় নজর কাড়েন তো অপর জন অর্থাৎ ক্যাটরিনা মাতালেন নাচের ছন্দে। মঞ্চে উপস্থিত ছিলেন মালয়ালম সুপারস্টার মামুত্তি।

[দর্শকশূন্য ইডেনে বৃষ্টিতে ভেস্তে গেল দ্বিতীয় দিনের খেলাও]

এদিকে, ম্যাচে শুরু থেকেই হাড্ডাহাড্ডি লড়াই হতে থাকে দু’দলের মধ্যে। একদল গতবারের চ্যাম্পিয়ন, অপরজন রানার্স। তাই কেউই কাউকে ছেড়ে কথা বলেনি। তবে টুর্নামেন্টের প্রথম ম্যাচ হওয়ায় শুরুর দিকে দু’দলই একে-অপরকে মেপে চলার চেষ্টা করে। এর মাঝেই বেশ কয়েকটি সহজ সুযোগ পায় এটিকে এবং কেরল ব্লাস্টার্স উভয়দলই। কিন্তু গোল করার দক্ষতার অভাবে আসল কাজটি করতে পারেনি কেউই। ফলে প্রথমার্ধের খেলা শেষ হয় গোলশূন্যভাবেই। দ্বিতীয়ার্ধে আক্রমণের ঝাঁঝ আরও বাড়ায় দু’দল। কিন্তু একদিকে দেবজিৎ, অপরদিকে কেরলের গোলকিপার দলের পতন নিশ্চিতভাবে রোধ করেন। তবে ৬৯ মিনিটে একটি শট পোস্টে না লাগলে এবং ৭৩ মিনিটে সহজ সুযোগ নষ্ট না করলে ফলাফল কলকাতার পক্ষেই যেতে পারত। শেষদিকে গোল করে মূল্যবান তিন পয়েন্ট অর্জনের চেষ্টা করলেও একটি করে পয়েন্ট নিয়েই সন্তুষ্ট থাকতে হল দু’দলকে।

[সন্তান এবং ব্যালন ডি’অর, রোনাল্ডোর লক্ষ্য ‘সাত’]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে