BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  সোমবার ২১ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

ইস্টবেঙ্গলের আইএসএল খেলা নিয়ে সংশয় বাড়ছে! এবছর নতুন দল নিতে ‘নারাজ’ FSDL

Published by: Subhajit Mandal |    Posted: July 25, 2020 2:25 pm|    Updated: July 25, 2020 2:27 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আগামী মরশুমে ইস্টবেঙ্গলের আইএসএলে (ISL) খেলা নিয়ে সংশয় আরও খানিকটা বাড়ল। শুক্রবার ক্লাব প্রতিনিধিদের বৈঠকে আইএসএলের আয়োজক এফএসডিল (Football Sports Development Limited) স্পষ্ট ইঙ্গিত দিল, এই মরশুমে আর দল বাড়াতে চায় না তারা। গতবছরের মতো এবারও ১০টি দল নিয়েই আয়োজিত হতে পারে আইএসএল। সেক্ষেত্রে নতুন দলের জন্য ‘বিড’ পেপারও ওপেন করা হবে না। যার ফলে ইস্টবেঙ্গল কর্তাদের যাবতীয় চেষ্টা বিফলে চলে যেতে পারে।

পড়শি ক্লাব মোহনবাগান ইতিমধ্যেই এটিকের (ATK) সঙ্গে গাঁটছড়া বেঁধে আইএসএলে (ISL) খেলার ছাড়পত্র পেয়ে গিয়েছে। এবার পালা ইস্টবেঙ্গলের। এখনও ইনভেস্টরের নাম ঘোষণা করতে না পারলেও, লাল-হলুদ শীর্ষকর্তার শুরু থেকেই দাবি করে আসছেন, ইস্টবেঙ্গল (East Bengal) এই মরশুমেই আইএসএল খেলবে। শোনা যাচ্ছে খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) ইস্টবেঙ্গলকে আইএসএলে খেলার সুযোগ করে দিতে উদ্যোগী হয়েছেন। ইস্টবেঙ্গল কর্তাদের দাবি, মুখ্যমন্ত্রী নিজে ফেডারেশন সভাপতি প্রফুল্ল প্যাটেলকে অনুরোধ করেছেন তাঁদের আইএসএলে খেলার সুযোগ করে দিতে। কিন্তু কোনও কিছুতেই লাভ হবে না, যদি না এফএসডিল নতুন দল নিতে রাজি হয়। কারণ, এফএসডিলের নিয়ন্ত্রণ ফেডারেশনের হাতেও নেই। তবে ইস্টবেঙ্গল কর্তারা সম্ভবত এখনই আশা ছাড়বেন না। হয়তো শেষপর্যন্ত বুঝিয়ে শুনিয়ে আয়োজক সংস্থাকে রাজি করানোর চেষ্টা করবেন তাঁরা।

[আরও পড়ুন: ভাগ্যের পরিহাস, লকডাউনে ফুল-সবজি বেচে পেট চলছে জাতীয় লিগ জয়ী প্রাক্তন ফুটবলারের]

শুক্রবারের বৈঠকে এফএসডিএল স্পষ্ট করে দিয়েছে, আগামী মরশুমে দশ দলের টুর্নামেন্ট হবে ধরে নিয়েই এগোচ্ছে তারা। ইতিমধ্যেই নাকি টুর্নামেন্টের সূচি তৈরির কাজও শুরু হয়েছে। FSDL জানিয়ে দিয়েছে আগামী ৭ আগস্ট তারা সরকারিভাবে ঘোষণা করবে, কলকাতা এবং গোয়ার মধ্যে কোথায় আইএসএল আয়োজন করা হবে। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে গোয়াতেই এবছর টুর্নামেন্ট হতে চলেছে। আর যে রাজ্যেই হোক টুর্নামেন্ট হবে ফাঁকা স্টেডিয়ামেই। অর্থাৎ দর্শকশূন্যভাবে। সার্বিকভাবে বলা যায়, আগামী মরশুমের আইএসএল আয়োজনের প্রাথমিক পরিকল্পনা করে ফেলেছে FSDL। আর সেই পরিকল্পনায় এখনই ইস্টবেঙ্গলের জায়গা নেই।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement