BREAKING NEWS

২ আশ্বিন  ১৪২৭  শনিবার ১৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

জেজে-র জোড়া গোলে বিধ্বস্ত এটিকে, চ্যাম্পিয়নশিপের দৌড়ে ধাক্কা

Published by: Sangbad Pratidin Digital |    Posted: December 7, 2017 4:08 pm|    Updated: September 20, 2019 4:42 pm

An Images

চেন্নাইয়ন এফসি-৩ (জেজে-২, ক্যালডেরন )

এটিকে-২ ( জিকুনহা,  কুইয়ি )

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চতুর্থ ম্যাচেও মান গেল এটিকের। অ্যাওয়ে ম্যাচে চেন্নাইয়ন এফসি-র কাছে ৩-২ গোলে আটকে গেল কলকাতা। রক্ষণের ভুলে তিনটি গোল হজম করে শেরিংহ্যামের ছেলেরা।

football-1

হকি বিশ্বকাপে যোগ দিতে বাধা নেই পাকিস্তানের, সবুজ সংকেত ভারতের ]

তিন ম্যাচে মাত্র দু পয়েন্ট। ঘরের ম্যাচে হার, দুটি বাইরের ম্যাচে ড্র। অথচ আইএসএলে তিনবারের মধ্যে দু’বার চ্যাম্পিয়ন। চতুর্থ আইএসএলের শুরু থেকেই ধারাবাহিকতা উধাও কলকাতার। টুর্নামেন্টের প্রথম থেকেই যে রোগ ছিল কলকাতার, একই সমস্যা দেখা গেল এদিনও। গোল করার লোক নেই। গোল বাঁচানোর ক্ষেত্রেও একই অবস্থা। ম্যাচের দ্বিতীয়ার্ধেই হল তিনটি গোল। ৬৮ মিনিটে জেজে যখন প্রথম গোলটি করলেন তখন দর্শক এটিএকের ডিফেন্ডাররা। গোল করার পর জেজের সেলিব্রেশন বুঝিয়ে দেয়, এই ম্যাচটি তাঁর কাছে কেন ফিরে আসার। প্রথম আঠারোয় রাখলেও দলের তারকা স্ট্রাইকার রবি কিনকে বাইরে রেখেছিলেন কোচ শেরিংহ্যাম।

[  কোটলায় দূষণ কাণ্ডের জের, বিসিসিআই-কে চিঠি আইএমএ-র ]

football-2

কিন্তু দলের এই অবস্থা দেখে দ্বিতীয়ার্ধে তাঁকে নামান কোচ। রবি নামার পরই আক্রমণে ঝাঁজ বাড়ায় কলকাতা। এরপরই গোল। ৭৭ মিনিটে চেন্নাইয়ের ডিফেন্সের ভুলে গোল করে যান কলকাতার বিদেশি ফুটবলার জিকুনহা। এরপর লিড নেওয়ার জন্য পালটা আক্রমণ চালায় চেন্নাই। ৮৪ মিনিটে চেন্নাইয়ের ক্যালডেরন বক্সের বাইরে থেকে শট নেন। তাঁর জোরাল শট ডিফ্লেকশন হয়ে গোলে ঢুকে যায়। দেবজিতের কিছু করার ছিল না। তবে গোল খেলেও থামেনি কলকাতা। ৮৮ মিনিটে প্রতি আক্রমণে কুইয়ির গোলে এটিকে খেলায় ফেরে। কিন্তু সেই উচ্ছ্বাস বেশিক্ষণ স্থায়ী হয়নি। এর দু-মিনিট পর জেজের দুরন্ত গোল চেন্নাইকে তিন পয়েন্ট এনে দেয়।

বাতিল মোহনবাগান-চার্চিল ম্যাচ, বদলাচ্ছে ফিরতি ডার্বির দিনক্ষণও ]

football-3

প্রথমার্ধে একেবার ছন্নছাড়া ফুটবল খেলে দুই দল। বেশ বিরক্তিকরই। এটিকে মাত্র দুটি গোলমুখী শট নেয়। অন্যদিকে জেজেরা একবার দেবজিতকে ঝামেলায় ফেলতে পারেননি। তবে খেলার দ্বিতীয়ার্ধ ছিল তুল্যমূল্য। এই ম্যাচ হেরে চ্যাম্পিয়নশিপের লড়াইয়ে বেশ খানিকটা পিছিয়ে পড়ল কলকাতা। চতুর্থ রাউন্ডের শেষে লিগ তালিকায় সবার শেষেই থাকল গতবারের চ্যাম্পিয়নরা।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement