BREAKING NEWS

৭ আষাঢ়  ১৪২৮  মঙ্গলবার ২২ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

মধুচন্দ্রিমা শেষ, এক মরশুমেই রোনাল্ডোদের কোচের পদ খোয়ালেন আদ্রে পির্লো

Published by: Subhajit Mandal |    Posted: May 28, 2021 7:38 pm|    Updated: May 28, 2021 7:56 pm

Juventus coach Andrea Pirlo leaves Club after a Single Season | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ড, জিনেদিন জিদানের পর এবার আন্দ্রে পির্লো। ফুটবলার হিসেবে ক্লাবের ইতিহাসে যাদের নাম কিংবদন্তিদের খাতায় লেখা হয়ে গিয়েছে। কোচ বা ম্যানেজার হিসেবে তাঁদের নামের পাশেই পড়ে যাচ্ছে ব্যর্থতার ছাপ। চলতি মরশুমের মাঝপথেই চেলসির কোচের পদ খুইয়েছিলেন ল্যাম্পার্ড। দলকে ট্রফি দিতে না পারায় মরশুম শেষে নিজে থেকেই রিয়াল মাদ্রিদের কোচের পদ ছেড়েছেন জিদান (Zinedin Zidane)। এবার সাম্প্রতিক অতীতের ব্যর্থতম মরশুমের পর জুভেন্তাসের কোচের পদ খোয়াতে হল আন্দ্রে পির্লোকেও।

চলতি মরশুমের শুরুতেই মাওরিজিও সারির জায়গায় ক্লাবের ইতিহাসের অন্যতম সেরা ফুটবলার পির্লোকে (Andrea Pirlo) কোচ করে জুভেন্তাস। উদ্দেশ্য ছিল ২৫ বছর ধরে যে চ্যাম্পিয়ন্স লিগ অধরা রয়ে গিয়েছে সেটা ফিরিয়ে আনা। কিন্তু ‘ওল্ড লেডি’র সে স্বপ্ন পুরণ হয়নি। টুর্নামেন্টের শেষ ষোলোয় পোর্তোর কাছে হেরে চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় নিয়েছেন রোনাল্ডোরা (Cristiano Ronaldo)। উপরন্তু, গত ৯ মরশুম ধরে যে সিরি আ খেতাব অনায়াসে জিতে আসছিল জুভেন্তাস, সেটাও এবার হাতছাড়া হয়েছে তাঁদের। জুভের থেকে অনেক বেশি পয়েন্ট পেয়ে এবারের লিগ খেতাব জিতে নিয়েছে ইন্টার মিলান। অর্থাৎ, টানা দশবার লিগজয়ের যে স্বপ্ন তুরিনের ক্লাবটি দেখছিল, সেই স্বপ্নও অধরা থেকে গিয়েছে। শুধু তাই নয়, আগামী মরশুমে চ্যাম্পিয়ন্স লিগে (Champions League) সুযোগ পাওয়া নিয়েই সংশয় তৈরি হয়েছিল জুভেন্তাসের। যার জেরে রোনাল্ডোর ক্লাব ছাড়া নিয়েও শুরু হয়েছিল জল্পনা। যদিও শেষমেশ কোনওরকমে লিগে চতুর্থ স্থানে শেষ করে চ্যাম্পিয়ন্স লিগে খেলার সুযোগ অর্জন করে তারা। সেই সঙ্গে ইটালিয়ান কাপ এবং ইটালিয়ান সুপার কাপ জয়ের মতো সান্ত্বনা পুরস্কারও জুটে যায়। কিন্তু তাতে কোনও লাভ হয়নি। মরশুম শেষে পির্লোকে ছেঁটেই ফেলল জুভে ম্যানেজমেন্ট।

[আরও পড়ুন: জল্পনাই সত্যি হল, রিয়াল মাদ্রিদের কোচের পদ থেকে ইস্তফা জিনেদিন জিদানের]

শুক্রবার জুভেন্তাসের তরফে বিবৃতি দিয়ে জানানো হয়েছে, পির্লোর সঙ্গে ক্লাব সম্পর্ক ছিন্ন করছে। তারা বলছে, “আগামী দিনে নিঃসন্দেহে পির্লো বড় কোচ হবেন। এটা শুধু ছিল তাঁর প্রথম পদক্ষেপ।” শোনা যাচ্ছে, পির্লোর জায়গায় ফের ম্যাসিমিলানো অ্যালেগ্রিকে (Massimiliano Allegri) কোচ করতে পারে জুভেন্তাস। অ্যালেগ্রি ২০১৪ থেকে ১৯ পর্যন্ত তুরিনের ক্লাবটির দায়িত্বে ছিলেন। এবং পাঁচ-পাঁচবার ক্লাবকে সিরি আ’র খেতাব জিতিয়েছেন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement