১৪  আশ্বিন  ১৪২৯  সোমবার ৩ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

চারদিনের সন্তানের জন্ডিস, হাসপাতালে ভরতি করতে গিয়ে মধ্যরাতে চূড়ান্ত হেনস্তার শিকার ক্রোমা

Published by: Sulaya Singha |    Posted: June 8, 2020 3:09 pm|    Updated: June 8, 2020 3:09 pm

Kromah's 4 day old baby has jaundice, footballer face trouble at hospital

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রথমবার বাবা হওয়ার আনন্দই অন্যরকম। কিন্তু সেই আনন্দ দীর্ঘস্থায়ী হল না মোহনবাগানের প্রাক্তন ফুটবলার আনসুমানা ক্রোমার। কারণ চারদিনের শিশু জন্ডিসে আক্রান্ত। তাকে হাসপাতালে ভরতি করা নিয়ে গভীর রাতে চলে আরেক নাটক। মধ্যরাতে সদ্যোজাতকে কোলে নিয়ে এই হাসপাতাল থেকে ওই হাসপাতালে ছুটে বেড়াতে হল ক্রোমা ও তাঁর স্ত্রীকে। তিনটি হাসপাতালে ঘোরার পর অবশেষে পার্কস্ট্রিটের এক বেসরকারি হাসপাতালে সন্তানকে ভরতি করাতে পারেন বাবা-মা।

গত ৪ জুন শ্যামবাজারের একটি নার্সিংহোমে ফুটফুটে কন্যা সন্তানের জন্ম দেন ক্রোমার স্ত্রী পূজা দত্ত। মা ও মেয়ে সুস্থই ছিলেন। স্ত্রী ও সন্তানকে নিয়ে বাড়িও ফিরে আসেন দুই প্রধানে খেলা ফুটবলার। মাস খানেক আগেই মাকে হারিয়েছেন তিনি। তারপরই মেয়ে জন্ম নেওয়ায় সন্তানের মধ্যেই যেন মাকে খুঁজে পেয়েছেন ক্রোমা। মা যে নাম ভেবে গিয়েছিলেন, মেয়ের সেই নামই রাখেন লাইবেরিয়ান ফুটবলার। জানা গিয়েছে, মেয়ের নাম দিয়েছেন বিন্দু। রবিবার সকালের দিকেও সব ঠিকই ছিল। কিন্তু সেদিনই বাচ্চার জন্ডিস ধরা পড়ে। এরপরই তাকে হাসপাতালে ভরতি করা নিয়ে চূড়ান্ত নাজেহাল হতে হয় ক্রোমাকে।

[আরও পড়ুন: ঘরোয়া ক্রিকেটেও গায়ের রং নিয়ে চলে কটাক্ষ, বর্ণবৈষম্য নিয়ে মুখ খুললেন ইরফান পাঠান]

জানা গিয়েছে, দক্ষিণ কলকাতার দুটি নামী বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হলেও শিশুকে ভরতি করতে চায়নি হাসপাতাল কর্তৃপক্ষ। অভিযোগ প্রতিক্ষেত্রেই কারণ হিসেবে উঠে আসে করোনা ভাইরাস (Coronavirus)।শ্যামবাজারের একটি নার্সিংহোমও ফিরিয়ে দেন ফুটবলারকে। শেষমেশ পার্কস্ট্রিটের হাসপাতালে সন্তানকে ভরতি করতে পারেন তিনি। সদ্যোজাতকে পর্যবেক্ষণে রাখা হয়েছে বলে খবর।

এমনিতেই সন্তানের জন্ডিস ধরা পড়ায় চিন্তার ভাঁজ পড়ে অভিভাবকের কপালে। তার উপর মধ্যরাতে দৌড়ঝাঁপ করে নাজেহান অবস্থা ক্রোমার। এই ঘটনায় বেসরকারি হাসপাতালগুলির ভূমিকা নিয়ে প্রশ্ন উঠেছে। অনেকেই বলছেন, ময়দানের একজন অতি পরিচিত ফুটবলারকেই এভাবে হেনস্তার মুখে পড়তে হয়, তাহলে সাধারণ মানুষের কী হাল হবে।

[আরও পড়ুন: ঠিক যেন ‘The Terminal’ সিনেমার গল্প! ৭৪ দিন মুম্বই বিমানবন্দরে বন্দি ঘানার ফুটবলার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে