BREAKING NEWS

১৬ অগ্রহায়ণ  ১৪২৯  শনিবার ৩ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

এক পায়ে ফুটবল খেলে তাক লাগাল মণিপুরের খুদে খেলোয়াড়, ভাইরাল ভিডিও

Published by: Suparna Majumder |    Posted: November 10, 2020 8:36 am|    Updated: November 10, 2020 8:36 am

Bangla News of Manipur child player: Kunal Shrestha, a Class 4 student from Imphal plays football with a single limb | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইচ্ছে থাকলেই উপায় হয়। একথা অনেকেই বলে থাকেন। কিন্তু বাস্তব জীবনের ক্ষেত্রে ক’জন মেনে চলতে পারেন? অনেক বড় খেলোয়াড়ও প্রতিকূল পরিস্থিতির কাছে হার মানতে বাধ্য হন। কিন্তু শিশুমনের সরল জেদের কাছে পরিস্থিতির প্রতিকূলতাও গতিপথ পালটাতে বাধ্য হয়। লড়াইয়ের মানসিকতা যখন জন্ম থেকেই সঙ্গী, তখন অনায়াসেই তাকে পাশ কাটিয়ে এগিয়ে চলা যায়। এমনটাই করে চলেছে মণিপুরের (Manipur) এক খুদে খেলোয়াড়। নেটদুনিয়ায় ছড়িয়ে পড়েছে কুণাল শ্রেষ্ঠার (Kunal Shrestha) এই এক পায়ে ফুটবল খেলার ভিডিও।

মণিপুরের রাজধানী ইমফলের (Imphal) বাসিন্দা কুণাল। জন্ম থেকেই তার একটি পা নেই। জানান চতুর্থ শ্রেণির ছাত্রের মা। তাঁর কথায়, “জন্ম থেকেই একটি অঙ্গ নেই। কিন্তু আমি ওকে কোনওদিন এটা ভাবতে শেখাইনি যে ও অন্যদের থেকে আলাদা। নিজেকে কখনও কারও থেকে কোনও অংশে কম ভাবে না কুণাল। নিজের চেষ্টাতেই সাইকেল চালানো শিখেছে”।

[আরও পড়ুন: এটিকে ও মোহনবাগানকে অভিনব স্বীকৃতি, তিন তারা সরে আসছে ‘চ্যাম্পিয়ন’ লোগো]

এক হাতে ক্রাচ ধরে দিব্যি বল নিয়ে পাশ কাটিয়ে এগিয়ে যায় কুণাল। ফুটবল খেলতে ভীষণ ভালবাসে। সংবাদসংস্থা এএনআইয়ের সঙ্গে কথা বলতে গিয়ে জানাল সেকথা। প্রথমদিকে ভারসাম্য বজায় রাখতে সমস্যা হত। কিন্তু সময়ের সঙ্গে সঙ্গে তার আত্মবিশ্বাস বেড়েছে। এক্ষেত্রে বন্ধুরাও প্রচুর সাহায্য করেছে। খুব শিগগিরিই গোল করবে, আশা খুদে খেলোয়াড়ের। কারণ হাল ছাড়তে সে শেখেনি। আর বিশেষভাবে সক্ষম হতেও শেখেনি। নিজেকে আর পাঁচটা কিশোরের মতোই ভাবে কুণাল। এই ভাবনা থেকেই জীবনের প্রতিটা মুহূর্ত উপভোগ করতে চায় সে। চায় নিজের সমস্ত ইচ্ছে, সমস্ত স্বপ্ন পূরণ করতে।    

[আরও পড়ুন: IFA শিল্ড নিয়ে মারাত্মক জট, খেলা অনিশ্চিত এটিকে-মোহনাবাগান ও এসসি ইস্টবেঙ্গলের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে