Advertisement
Advertisement
Kylian Mbappe

ইউরোর গ্রুপ পর্বে নেই এমবাপে, ফিরতে পারেন ‘মাস্কম্যান’ হয়ে

এমবাপের চোট অস্বস্তি বাড়িয়েছে ফরাসি শিবিরে।

Kylian Mbappe to wear mask for remaining matches for France

এই সেই মুহূর্ত। হেড করতে উঠে নাক ভাঙে এমবাপের।

Published by: Krishanu Mazumder
  • Posted:June 18, 2024 5:18 pm
  • Updated:June 18, 2024 7:28 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অস্ট্রিয়ার বিরুদ্ধে প্রথম ম্যাচে ফ্রান্স জিতলেও স্বস্তিতে নেই ফরাসি কোচ দিদিয়ের দেশঁ। বরং খেলার একেবারে শেষলগ্নে তাঁর উদ্বেগ বাড়িয়ে দিল এমবাপের চোট। হেড করতে উঠে নাকে আঘাত লাগে তাঁর। রক্তও ঝরতে থাকে। সেই সঙ্গে হজম করতে হয় হলুদ কার্ডও। এখানেই শেষ নয়। জানা গিয়েছে নাক ভেঙে যাওয়ায় গ্রুপ পর্বের বাকি ম্যাচগুলোয় আর নামতে পারবেন না কিলিয়ান এমবাপে। গ্রুপ পর্বে ফরাসি তারকাকে না পেলে তা বড় ধাক্কা হবে। 
এদিকে এমবাপে চোট পাওয়ার অব্যবহিত পরেই জানা গিয়েছিল তাঁর অস্ত্রোপচারের দরকার নেই। মাস্ক পরে খেলতে পারবেন এমবাপে। যদিও শুক্রবারের নেদারল্যান্ডসের বিরুদ্ধে ম্যাচে নাও নামতে পারেন এমবাপে। কিন্তু খবরের ভিতরের খবর বলছে, গ্রুপের বাকি ম্যাচগুলোতে অনিশ্চিত হয়ে পড়েছেন এমবাপে। মাস্ক পরে থাকতে হবে। তবে অস্ত্রোপচারের এখনই দরকার নেই। অস্ত্রোপচার করলে এমবাপেকে গোটা টুর্নামেন্টের জন্য ছিটকে যেতে হবে। গ্রুপ পর্বের পরে মাঠে নামলে এমবাপেকে হয়তো মাস্ক পরে খেলতে দেখা যাবে। 

[আরও পড়ুন: অভিজ্ঞতা ও তারুণ্যের মিশেলে শক্তিশালী পর্তুগাল, ইউরো জিততে কতটা প্রস্তুত রোনাল্ডোরা?]

চোট পাওয়া এমবাপেকে ম্যাচের পরে ডুসেলডর্ফের একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। ফরাসি ফুটবল ফেডারেশনের (এফএফএফ) সভাপতি ফিলিপ ডায়ালো  জানিয়েছেন, পরীক্ষা নিরীক্ষার পরে দলের মেডিক্যাল স্টাফরা মনে করছেন, নাকে অস্ত্রোপচারের দরকার নেই। তিনি আরও বলেন, ”টুর্নামেন্টের বাকি ম্যাচগুলোয় এমবাপে নামতে পারবে কিনা, তা নিয়ে আশঙ্কা রয়েছে। এখনই অস্ত্রোপচারের দরকার হবে না এমবাপের। অস্ত্রোপচার হলে গোটা টুর্নামেন্টের জন্যই হয়তো ছিটকে যেতে হত এমবাপেকে।”
শুক্রবার নেদারল্যান্ডসের বিরুদ্ধে ম্যাচ ফ্রান্সের। সেই ম্যাচে এমবাপে অনিশ্চিত। ফরাসি দলের কোচ দেশঁ যা বলেছেন, তাতে নেদারল্যান্ডসের বিরুদ্ধে এমবাপের খেলা নিয়ে একেবারেই আশাবাদী নন তিনি।  

Advertisement

[আরও পড়ুন: বিশ্বকাপ মঞ্চে অবসর ঘোষণা, নিউজিল্যান্ডের জার্সিতে আর খেলবেন না বোল্ট]

Advertisement

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ