BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বুধবার ২৩ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

প্রত্যাবর্তনের ম্যাচে নতুন রেকর্ডের মালিক মেসি, বার্সা জিতল ৪-০ গোলে

Published by: Subhajit Mandal |    Posted: June 14, 2020 8:51 am|    Updated: June 14, 2020 8:51 am

An Images

বার্সেলোনা-৪ (ভিদাল, ব্রেথওয়েট, আলবা, মেসি)
মালোর্কা-০
সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আগের দিন ব্যর্থ হয়েছেন রোনাল্ডো। শনিবার রাতে তাই গোটা বিশ্বের নজর ছিল আরেক মহাতারকা লিওনেল মেসির (Lionel Messi ) দিকে। করোনার জেরে দীর্ঘ বিরতির পর ফিরেই নিজের সেরাটা কি দিতে পারবেন বার্সার রাজপুত্র? সেদিকেই মহা আগ্রহ নিয়ে তাকিয়েছিলেন তাঁর সমর্থকরা। বলা বাহুল্য, লিওনেল মেসি তাঁর সমর্থকদের হতাশ করেননি। পরিসংখ্যান হিসেবে মেসির নামের পাশে লেখা থাকবে একটি গোল এবং একটি গোলের পাস। কিন্তু এর বাইরেও যেভাবে তিনি গোটা ম্যাচকে নিয়ন্ত্রণ করলেন তা আবারও প্রমাণ করে দিল কেন তাঁকে বিশ্বের সেরা বলা হয়। মেসির এই ম্যাজিক্যাল পারফরম্যান্সের জোরে দুর্বল মালোর্কাকে ৪-০ গোলে হারিয়ে দিল বার্সেলোনা।

>

 

করোনার পর ফিরেই লা-লিগার চমক হল ভারচুয়াল দর্শক। স্টেডিয়ামের সাউন্ড বক্সে এদিন শোনা যাচ্ছিল দর্শকদের চিৎকার। স্টেডিয়ামের দর্শক আসনও এমনভাবে রং করা হয়েছিল যাতে মনে হয় স্টেডিয়ামজুড়ে  দর্শক পরিপূর্ণ। সেই ভারচুয়াল দর্শকের সামনে মেসিকে দেখা গেল নতুন রুপে। দাড়ি-গোঁফ নেই। আগের মতো চুল লম্বা। নতুন রুপে খেলতে নেমে নতুন রেকর্ডেরও মালিক হলেন লিও। এদিন খেলার শেষ মুহূর্তে এই মরশুমে নিজের কুড়িতম গোলটি করে ফেলেন বার্সা অধিনায়ক। ফলে একমাত্র ফুটবলার হিসেবে টানা ১২ মরশুম লা-লিগায় ২০ বা তার বেশি গোলের মালিক হলেন মেসি। লিওর এই অনন্য রেকর্ডের আগেই অবশ্য আরও তিনটি গোল করে ফেলেছে বার্সেলোনা ( Barcelona )। বার্সার হয়ে এদিন প্রথম গোলটি করেন ভিদাল। মেসির পাস থেকে দ্বিতীয় গোলটি করেন ব্রেথওয়েট। বার্সার জার্সি গায়ে এটাই প্রথম গোল তাঁর। বার্সেলোনার হয়ে তৃতীয় গোল আলবার। বার্সেলোনার হয়ে শেষ গোলটি করেন মেসি নিজে।

[আরও পড়ুন: প্রত্যাবর্তনের ম্যাচে পেনাল্টি মিস রোনাল্ডোর, ড্র করেও কোপা ইটালিয়ার ফাইনালে জুভেন্তাস]

আসলে দুর্বল মালোর্কার বিরুদ্ধে বার্সার জয় নিয়ে কোনও সংশয় ছিল না। শুধু বার্সার মহাতারকার দীর্ঘ বিরতির পর নিজেদের সেরাটা দিতে পারেন কিনা, সেটাই ছিল দেখার। বলা বাহুল্য সেটা করে দেখাল বার্সেলোনা। আজ পালা রিয়াল মাদ্রিদের। লা লিগার ম্যাচে আজ এইবারের মুখোমুখি হবে তাঁরা। এই ম্যাচ জিততে না পারলে খেতাবি লড়াইয়ে অনেকটা পিছিয়ে পড়বে রিয়াল।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement