BREAKING NEWS

৯ কার্তিক  ১৪২৮  বুধবার ২৭ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

জাতীয় দলের জার্সিতে রেকর্ড গড়ার দিনই জোড়া গোল মেসির, বলিভিয়াকে হেলায় হারাল Argentina

Published by: Abhisek Rakshit |    Posted: June 29, 2021 8:45 am|    Updated: June 29, 2021 8:45 am

Lionel Messi Scores Brace After Breaking Argentina’s Appearance Record vs Bolivia in Copa America 2021 Game | Sangbad Pratidin

আর্জেন্টিনা: ৪ (দারিও গোমেজ, মেসি- ২, মার্টিনেজ)

বলিভিয়া: ১ (এরইউন সাভেদ্রা)

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একদিন আগেই ইউরো কাপে (Euro 2020) বেলজিয়ামের (Belgium) কাছে হেরে বিদায় নিয়েছেন চির প্রতিদ্বন্দ্বী ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo)। প্রি-কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিলেও সিআর সেভেনের নামের পাশে জ্বলজ্বল করছিল পাঁচটি গোল। কিন্তু তিনি অর্থাৎ লিওনেল মেসি (Lionel Messi) চলতি কোপা আমেরিকায় (Copa America 2021) কিছুটা যেন নিষ্প্রভ ছিলেন। শেষপর্যন্ত বলিভিয়ার (Bolivia) বিরুদ্ধেই ফের দেখা গেল মেসি ম্যাজিক। আর্জেন্টিনার (Argentina) হয়ে রেকর্ড গড়ার দিনে জোড়া গোল এল এলএম টেনের পা থেকে। যার মধ্যে একটি পেনাল্টি থেকে। আর্জেন্টিনাও বলিভিয়াকে হারাল ৪-১ গোলে। সেই সঙ্গে গ্রুপ শীর্ষে থেকেই শেষ আটে গেল মেসির দল।

মঙ্গলবারের ভোরের ম্যাচে বলিভিয়ার বিরুদ্ধে মাঠে নেমেই বড়সড় রেকর্ড গড়ে ফেললেন লিওনেল মেসি। জাভিয়ের মাসচেরানোকে (১৪৭) পিছনে ফেলে আর্জেন্টিনার হয়ে সবচেয়ে বেশি ম্যাচ খেলার রেকর্ড এখন মেসির দখলেই। নীল-সাদা জার্সিতে এদিন ১৪৮তম ম্যাচে খেলতে নামলেন তিনি। আর গোটা ম্যাচেই কার্যত একাই রাজত্ব করলেন। এদিন ম্যাচ শুরুর ৬ মিনিটের মাথাতেই আলেজান্দ্রো দারিও গোমেজের গোলে এগিয়ে যায় আর্জেন্টিনা। যদিও গোলের ঠিকানা লেখা পাসটি এসেছিল আর্জেন্টাইন রাজপুত্রের পা থেকেই। এরপর ৩৩ মিনিটে পেনাল্টি থেকে নিজের প্রথম এবং দলের দ্বিতীয় গোলটি করেন মেসি। বিরতির আগেই নিজের দ্বিতীয় গোলটিও সেরে ফেলেন তিনি। ৪২ মিনিটে একটি থ্রু বল ধরে অসাধারণ গোলটি করেন এলএম টেন।

[আরও পড়ুন: Euro 2020: নাটকীয়তায় মোড়া ম্যাচ জিতল স্পেন, টুর্নামেন্ট থেকে বিদায় ক্রোয়েশিয়ার]

বিরতিতে ৩-০ গোলে এগিয়ে থাকলেও ম্যাচের ৬০ মিনিটে একটি গোল হজম করে আর্জেন্টিনা। বলিভিয়ার হয়ে ব্যবধান কমান এরইউন সাভেদ্রা। যদিও তাতে আর্জেন্টিনার জয় আটকায়নি। উলটে ৬৫ মিনিটে বলিভিয়ার কফিনে শেষ পেরেকটি পোঁতেন লাটুরো মার্টিনেজ। এই ম্যাচ জেতায় গ্রুপ শীর্ষে থেকেই শেষ আটে গেল আর্জেন্টিনা। প্রসঙ্গত, দীর্ঘ ১৮ ম্যাচ পর আর্জেন্টিনার হয়ে জোড়া গোল করে মাঠ ছাড়লেন লিওনেল মেসি। এর আগে ২০১৯ সালে নিকারাগুয়ার বিরুদ্ধে জোড়া গোল এসেছিল মেসির পা থেকে। আপাতত আন্তর্জাতিক গোলের ক্ষেত্রে পেলের (৭৭) থেকে দু’ধাপ পিছিয়ে রয়েছেন আর্জেন্টাইন সুপারস্টার। এদিকে, কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালে আগামী ৪ জুলাই ইকুয়েডরের বিরুদ্ধে খেলতে নামবেন মেসিরা। তার আগের দিন অর্থাৎ ৩ জুলাই চির-প্রতিদ্বন্দ্বী ব্রাজিল খেলবে চিলির বিরুদ্ধে।

[আরও পড়ুন: Euro 2020: ছিটকে গেল ফ্রান্স, কোয়ার্টার ফাইনালে সুইজারল্যান্ড]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement