BREAKING NEWS

০৯  আষাঢ়  ১৪২৯  রবিবার ২৬ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

প্রায় দু’দশকের সম্পর্কে ছেদ, Barcelona ছাড়লেন Messi, কোন ক্লাবে যাবেন মহাতারকা?

Published by: Subhajit Mandal |    Posted: August 6, 2021 8:37 am|    Updated: August 6, 2021 8:38 am

Lionel Messi set to leave FC Barcelona after 18 years | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বার্সেলোনা ও লিওনেল মেসি মানে ছিল অবিচ্ছেদ্য এক প্রেমকাহিনি। বার্সেলোনা জার্সিতেই তো নিছক প্রতিভা থেকে মেসি পরিণত হয়েছিলেন মহাতারকায়। নিজের ঐশ্বরিক প্রতিভার সৌজন্যে বছরের পর বছর বার্সা ভক্তদের মোহিত করেছেন মেসি (Leo Messi)। কিন্তু বার্সা-মেসি সম্পর্কের মহাকাশে হঠাৎই দেখা দিল বিচ্ছেদের কালো মেঘ। বিশ্বফুটবলে বড় রকমের কম্পন ধরিয়ে বার্সা সরকারি ভাবে জানিয়ে দিল মেসি আর থাকছেন না ক্লাবে।

গত মরশুমের শেষে মেসির বার্সা চুক্তি শেষ হয়। ফলে এই মুহূর্তে LM-10 ফ্রি এজেন্ট। কিন্তু কয়েকদিন আগে পর্যন্ত ঠিক ছিল মেসি নাকি বার্সার প্রস্তাবিত নতুন চুক্তিতে সই করতে চলেছেন। তবে হঠাৎ এমন ইউ টার্ন কেন? সরকারি বিবৃতিতে বার্সা জানিয়েছে আজই নাকি মেসির নতুন চুক্তি সই করার কথা ছিল। লা লিগার (La Liga) নিয়ম ও আর্থিক সমস্যার জন্যই শেষমেশ সেটা সম্ভব হয়ে ওঠেনি। লা লিগার নির্দিষ্ট একটা ওয়েজ ক্যাপ আছে। দেখা যাচ্ছিল যা পরিস্থিতি তাতে মেসি নতুন চুক্তিতে সই করলে বার্সার বাকি অনেক ফুটবলারের রেজিস্ট্রেশনের ক্ষেত্রে সমস্যা হত। কিন্তু ক্লাবের এক সূত্রের দাবি মেসির বার্সা–বিদায়ের পিছনে অন্য কারণও রয়েছে। এক, মেসি নাকি লাপোর্তাকে জানিয়েছেন তাঁর মনে হয়েছে এ বারের বার্সা দল বড় ট্রফির জন্য লড়াই করতে পারবে না। দুই, বার্সার (Barcelona) প্রস্তাবিত নতুন চুক্তিতে সই করলে সাপ্তাহিক বেতন অনেকটাই কমত মেসির। যা নিয়ে মহাতারকা অসন্তুষ্ট ছিলেন।

[আরও পড়ুন: Tokyo Olympics: Madhuri’র ‘আজা নাচলে’ গানের সঙ্গে সাঁতার কেটে তাক লাগালেন ইজরায়েলের দুই সাঁতারু]

বার্সা মেসি নিয়ে সরকারি বিবৃতি দেওয়ার পর থেকেই জল্পনা তুঙ্গে এরপর কোনও ক্লাবে সই করবেন এলএম টেন? আপাতত যা খবর তাতে মেসিকে সই করানোর দৌড়ে রয়েছে দুটো ক্লাব–পিএসজি (PSG) ও ম্যাঞ্চেস্টার সিটি (Manchestar City)। নেইমার (Neymar) কয়েকদিন আগেই এক সাক্ষাৎকারে বলেছিলেন তিনি মেসির সঙ্গে আবার খেলতে চান। পাশাপাশি ম্যাঞ্চেস্টার সিটির কর্তারা নাকি ইতিমধ্যেই মেসির সঙ্গে প্রাথমিক কথাবার্তাও সেরে রেখেছেন। মেসির গন্তব্য কী হবে সেটা সময়েই বলবে। তবে এটা লিখে দেওয়াই যায় বার্সায় মেসি-যুগ শেষ!

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে