৮ কার্তিক  ১৪২৮  মঙ্গলবার ২৬ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

উইকিপিডিয়ায় মোহনবাগানের লোগো বিকৃতির চেষ্টা, বিরক্ত হয়ে পুলিশের দ্বারস্থ ক্লাব

Published by: Sulaya Singha |    Posted: June 2, 2020 11:43 am|    Updated: June 2, 2020 11:46 am

Logo of Mohun Bagan has been changed in wikipedia

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মোহনবাগানের উইকিপিডিয়া পেজে গিয়ে মাঝেমধ্যেই বদলে দেওয়া হচ্ছে ঐতিহ্যবাহী লোগো কিংবা জার্সির রং। শতাব্দীপ্রাচীন ক্লাবের ভাবমূর্তি নষ্ট করার চেষ্টা করছে একদল মানুষ। এই কাণ্ডকারখানা বন্ধ করতে এবার কড়া হচ্ছে ক্লাব। যে বা যাঁরা এই ঘটনা ঘটাচ্ছেন তাঁদের বিরুদ্ধে যাতে কঠোর ব্যবস্থা নেওয়া হয়, তার জন্য কলকাতা পুলিশের সাইবার ক্রাইম সেলের দ্বারস্থ হয়েছেন সবুজ-মেরুন কর্তারা।

এই প্রথমবার নয়, এর আগেও একাধিকবার মোহনবাগানের উইকিপিডিয়া পেজে গিয়ে নানা ধরনের বদল করার চেষ্টা করেছেন একদল মানুষ। কখনও পালটে দেওয়া হয়েছে কোচের নাম, তো কখন বদলে গিয়েছে কোনও কর্মকর্তার পরিচয়। লকডাউনের বাজারে আরওই ‘টেক স্যাভি’ হয়ে উঠেছে সাধারণ মানুষ। ফলে এই ধরনের কাজের প্রবণতাও বেড়েছে। সম্প্রতি দেখা গিয়েছে উইকিপিডিয়া পেজে গিয়ে ক্লাবের লোগো বিকৃত করার চেষ্টা হয়েছে। বারবার একই ঘটনা ঘটায় বেশ বিরক্ত ক্লাব কর্তারা। সেই কারণেই তাঁরা এ বিষয়ে পুলিশের সাহায্য চাইছেন।

[আরও পড়ুন: লকডাউনে আটকে আফ্রিকান ফুটবলাররা, নিউটাউনের ছোট্ট ঘরে আধপেটা খেয়েই কাটছে দিন]

ক্লাবের সঙ্গে কথা বলে জানা যায়, ভবিষ্যতে যাতে উইকিপিডিয়া পেজে গিয়ে সহজেই লোগো, নাম কিংবা জার্সির রং এডিট করে বদলে ফেলা না যায়, তার জন্য কর্তৃপক্ষর সঙ্গেও যোগাযোগ করা হচ্ছে। সেই সঙ্গে কে বা কারা এই কাণ্ড করছেন তা জানতে কলকাতা পুলিশের সাইবার ক্রাইম সেলের দ্বারস্থ গঙ্গাপারের ক্লাব। তারা চায়, দোষীদের চিহ্নিত করে তাদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হোক।

মোহনবাগানের লোগোর অংশীদার খোদ মোহনবাগান ক্লাব। খেলার মাঠে ১৩০ বছর ধরে ক্লাবের ঐতিহ্য বয়ে নিয়ে চলেছে এই লোগো। তাই হাত গুটিয়ে বসে থেকে লোগো বিকৃতির ঘটনা মেনে নেবে না ক্লাব। এর মর্যাদা যাতে কোনওভাবেই ক্ষুণ্ণ না হয়, সেদিকেই কড়া নজর ক্লাবের কর্তাদের।

[আরও পড়ুন: ‘ক্রিকেট মানেই গড়াপেটা, কোনও ম্যাচ স্বচ্ছভাবে হয় না’, বিস্ফোরক দাবি কুখ্যাত ‘বুকি’র]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement