BREAKING NEWS

১৯ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ৬ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

অনন্য সম্মান, নোবেলজয়ী অভিজিৎকে আজীবন সদস্যপদ দিল মোহনবাগান

Published by: Subhamay Mandal |    Posted: October 23, 2019 6:18 pm|    Updated: October 23, 2019 6:18 pm

Mohun Bagan honored Abhijit Banerjee with Lifetime membership

গৌতম ব্রহ্ম: আগেই সংবর্ধনা দেওয়ার প্রস্তাব দিয়েছিল মোহনবাগান। সেই মর্মে বুধবার নোবেলজয়ী বাঙালি অর্থনীতিবিদ অভিজিৎ বন্দ্যোপাধ্যায়কে তাঁর বাড়িতে সংবর্ধিত করলেন মোহনবাগানের সহকারী সচিব সৃঞ্জয় বোস ও অর্থসচিব দেবাশিস দত্ত। একইসঙ্গে তাঁকে আনুষ্ঠানিকভাবে আজীবন সদস্যপদ দেওয়া হল এদিন। মোহনবাগান কর্তারা এদিন ক্লাবের সদস্য কার্ড ও নোবেলজয়ীর নামাঙ্কিত জার্সি তুলে দেন অভিজিৎবাবুর হাতে। গলায় পরিয়ে দেন সবুজ-মেরুন উত্তরীয়। তাঁকে ক্লাবের আজীবন সদস্যপদ দিতে পেরে খুবই গর্বিত বলে জানান বাগান কর্তারা। অভিজিৎবাবুও কথা দিয়েছেন, জানুয়ারিতে কলকাতায় ফেরত এলে তিনি ক্লাবে পা রাখবেন।

প্রসঙ্গত, মোহনবাগান সচিব স্বপনসাধন বোস গত বৃহস্পতিবার চিঠি মারফত ক্লাবের ইচ্ছার কথা জানান। সেই চিঠিতে জানানো হয়, মোহনবাগান ক্লাব নোবেলজয়ীকে সম্মান দিতে চায়। ভারতে ফেরার পর তাঁর ব্যস্ত কর্মসূচির মধ্যে যদি তিনি একটু সময় বার করে মোহনবাগান ক্লাবে পা রাখেন, তাহলে সংক্ষিপ্ত অনুষ্ঠানে তাঁকে সম্মাননা এবং আজীবন সদস্যপদ দেওয়া হবে। গত বৃহস্পতিবার মোহনবাগান সচিব এই চিঠি অভিজিৎবাবুর উদ্দেশে পাঠান। মঙ্গলবারই শহরে পা রেখেছেন নোবেলজয়ী। খুবই সংক্ষিপ্ত এবারের তাঁর কলকাতা সফর। তাই ব্যস্ততার মাঝে সময় বের করে উঠতে পারেননি বলে তাঁর সপ্তপর্ণী আবাসনে পৌঁছে যান মোহনবাগান কর্তারা।

এদিন সম্মানিত হওয়ার পর অভিজিৎবাবু জানান, তিনি এই সম্মান পেয়ে গর্বিত। মোহনবাগান ও ইস্টবেঙ্গল নিয়ে নিজের স্মৃতির ঝাঁপি উপুর করেন নোবেলজয়ী অর্থনীতিবিদ। বলেন, ‘মোহনবাগান-ইস্টবেঙ্গলের খেলা মাঠএ গিয়ে দেখেছি। ইরানের ক্লাব এসে ইস্টবেঙ্গলকে হারিয়েছিল, সেই ম্যাচ দেখেছিলাম মাঠে বসে। তবে নিয়মিত খেলা অনুসরণ করিনি। ওটা আমার ভাই করে।’ মোহনবাগান কর্তাদের তিনি এদিন কথা দিয়েছেন, আগামী বছর জানুয়ারিতে ফের কলকাতায় আসবেন তিনি। তখন নিশ্চয়ই ক্লাবে যাবেন তিনি। সেইসময় আই লিগ চলবে। সেই খেলা দেখারও আশ্বাস দিয়েছেন অভিজিৎবাবু।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে