১ আশ্বিন  ১৪২৬  বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

দীপক পাত্র: ফের লজ্জাজনক ঘটনার সাক্ষী থাকল কলকাতা ফুটবল। ইস্টবেঙ্গল সমর্থকদের পর এবার রেফারির সঙ্গে দুর্ব্যবহার মোহনবাগান সমর্থকদের। কল্যাণীতে এরিয়ানের বিরুদ্ধে ম্যাচে হারের পর মোহনবাগান সমর্থকরা রেফারির উদ্দেশ্যে ছুঁড়ল জলের বোতল এবং সেই সঙ্গে করা হল অশ্রাব্য গালিগালাজ। দিন কয়েক আগেই পিয়ারলেসের বিরুদ্ধে হারের পর ইস্টবেঙ্গল ফুটবলার এবং সাপোর্ট স্টাফের কয়েকজন সদস্য রেফারির উপর চড়াও হন। সেই ঘটনায় ইস্টবেঙ্গলের ফুটবলার এবং সাপোর্ট স্টাফদের শাস্তিও দিয়েছে আইএফএ। এ নিয়ে বিতর্ক চলছিলই, এরই মধ্যে রেফারির সঙ্গে অভব্যতা করে বসল মোহন সমর্থকরাও। 

[আরও পড়ুন: কাদা মাঠেই বাজিমাত, কালীঘাট মিলন সংঘকে হারিয়ে জয়ের সরণিতে ইস্টবেঙ্গল]

বৃহস্পতিবার  কল্যাণী স্টেডিয়ামে এরিয়ানের কাছে ২-১ গোলে পরাস্ত হয় মোহনবাগান।  রক্ষণভাগে বিশ্রী পারফরম্যান্সের জেরে এরিয়ানের কাছে দু গোল হজম করতে হয় বাগানকে। লিগের মোক্ষম সময়ে পয়েন্ট নষ্ট করায় লিগ জয়ের দৌঁড়ে অনেকটাই পিছিয়ে পড়ল সবুজ-মেরুন শিবির। সম্ভবত দলের এই পারফরম্যান্স মেনে নিতে পারেনি সমর্থকরা।  তাদের দাবি, রেফারি মাত্র ৫ মিনিট অতিরিক্ত সময় দিয়েছেন। যা আরও বেশি হওয়া উচিত ছিল। কারণ, ম্যাচের শেষের দিকে অনেক সময় নষ্ট করেছেন এরিয়ান ফুটবলাররা। এদিন ম্যাচ শেষের বাঁশি বাজার সঙ্গে সঙ্গেই মাঠের বাইরে থেকে উত্তেজিত জনতা স্লোগান আর গালিগালাজ করতে থাকে। রেফারিরা মাঠের বাইরে বেরতে চাইলে তাদের উদ্দেশ্যে বোতল, পতাকার ডাণ্ডা এসব ছোঁড়া হয়। শেষপর্যন্ত পুলিশের হস্তক্ষেপে কড়া নিরাপত্তায় মাঠ থেকে বের হন রেফারিরা। 

[আরও পড়ুন: কল্যাণীতে ভরাডুবি পালতোলা নৌকার, এরিয়ানের কাছে হার বাগানের]

কলকাতা লিগে রেফারি নিগ্রহের খবর নতুন কিছু নয়। এর আগে মহামেডান মাঠে নিগৃহীত হতে হয়েছে রেফারিকে। দিন কয়েক আগে ইস্টবেঙ্গল সমর্থকদের পাশাপাশি ফুটবলাররাও রেফারির উপর চড়াও হন। যাঁর জন্য ইস্টবেঙ্গলের দুই ফুটবলার ডিকা এবং মেহতাব সিংয়ের শাস্তিও হয়েছে। যার পরিমাণ  ১ লক্ষ টাকা জরিমানা এবং এক ম‌্যাচ নির্বাসন। ৭২ ঘন্টার মধ‌্যে জরিমানা না দিলে নির্বাসন বেড়ে ১ বছর। তবে স্বস্তির কথা, ইস্টবেঙ্গল ফুটবলারদের মতো মোহনবাগান ফুটবলাররা এদিন অভব্যতা করেননি। 

ছবি প্রতীকি

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং