২০ অগ্রহায়ণ  ১৪২৯  বুধবার ৭ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ব্রাজিল সমর্থকদের জন্য দুঃসংবাদ, সুইজারল্যান্ড ম্যাচ থেকে ছিটকে গেলেন নেইমার

Published by: Subhajit Mandal |    Posted: November 25, 2022 7:43 pm|    Updated: November 25, 2022 7:43 pm

Neymar ruled out of Brazil's World Cup clash against Switzerland | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সার্বিয়ার (Serbia) বিরুদ্ধে সহজ জয়ের পরও ব্রাজিল সমর্থকদের মনে কাঁটার মতো বিঁধেছিল একটি প্রশ্ন। দলের অন্যতম প্রধান মুখ নেইমারের চোট কতটা গুরুতর? পরের ম্যাচে আদৌ খেলতে পারবেন তো তিনি? অবশেষে সেই প্রশ্নের উত্তর মিলল। আর যা উত্তর এল, সেটা মোটেই ব্রাজিল সমর্থকদের জন্য সুসংবাদ নয়। এক আন্তর্জাতিক ফুটবল ওয়েবসাইটের দাবি অনুযায়ী, ব্রাজিলের (Brazil) পরের ম্যাচে পাওয়া যাবে না দলের অন্যতম স্তম্ভকে।

সূত্রের খবর, সুইজারল্যান্ডের বিরুদ্ধে আগামী ম্যাচে খেলতে পারবেন না নেইমার। আগামী মঙ্গলবার নিজেদের দ্বিতীয় ম্যাচে সুইসদের বিরুদ্ধে নামবে ব্রাজিল। সূত্রের খবর, সেই ম্যাচে নেইমারের নামার কোনও সম্ভাবনা নেই। আপাতত দু’দিনের জন্য পর্যবেক্ষণে রাখা হয়েছে তাঁকে। তারপর পরিস্থিতি বুঝে সিদ্ধান্ত নেওয়া হবে ব্রাজিলের ১০ নম্বর জার্সিধারী কবে মাঠে নামবেন। মনে করা হচ্ছে, ব্রাজিলের গ্রুপ পর্বের তৃতীয় ম্যাচের আগে ফিট হয়ে যেতে পারেন তিনি। সেক্ষেত্রে ২ ডিসেম্বর ক্যামেরুনের বিরুদ্ধে নামার সম্ভাবনা রয়েছে নেইমারের (Neymar)। অর্থাৎ সুইজারল্যান্ড ম্যাচ থেকে ছিটকে গেলেও বিশ্বকাপের বাকি ম্যাচগুলিতে হলুদ জার্সিতে দেখা যাবে নেইমার জুনিয়রকে।

[আরও পড়ুন: প্রথম ম্যাচেই সমালোচকদের মাঠের বাইরে ফেলল রোনাল্ডো, বলছেন ব্যারেটো]

আসলে বৃহস্পতিবার সার্বিয়ার বিরুদ্ধে ম্যাচের প্রথম থেকেই কড়া ট্যাকলের মধ্যে পড়তে হয়েছে প্যারিস সাঁ জাঁ (PSG) তারকাকে। পরিসংখ্যান বলছে, সব মিলিয়ে ন’বার ট্যাকল করা হয়েছে তাঁকে। তবে ম্যাচের ৮০ মিনিটে এসে তাঁকে মাঠ ছাড়তেই হয়। জানা গিয়েছে, গুরুতর চোট পাওয়ার পরেও সতীর্থদের সাহায্য করতে চেয়ে আরও ১১ মিনিট খেলেছেন তিনি। তবে ম্যাচের শেষ পর্যন্ত থাকা সম্ভব হয়নি। খোঁড়াতে খোঁড়াতে মাঠ ছেড়ে বেরিয়ে বেঞ্চে বসে পায়ে বরফ দিতে হয় তাঁকে। গোড়ালি বেশ ফুলে থাকতে দেখা যায়।

[আরও পড়ুন: বুক ঢাকলেই দিতে হত কর! প্রতিবাদে কেটেছিলেন নিজের স্তন, ইতিহাসে মলিন এই ভারতীয় রমণী]

তবে ম্যাচের শেষে সাংবাদিক সম্মেলনে এসে ব্রাজিল কোচ তিতে (Tite) জানিয়ে দেন, নেইমারকে নিয়ে বিশেষ চিন্তা তিনি করছেন না। তিতে একপ্রকার নিশ্চিত ছিলেন যে তাঁর পছন্দের ছাত্র পরের ম্যাচের আগেই ফিট হয়ে উঠবেন। কিন্তু সেটা হচ্ছে না। আপাতত সুইজারল্যান্ডের বিরুদ্ধে নেইমারকে ছাড়াই পরিকল্পনা করতে হবে তাঁকে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে