BREAKING NEWS

১২ শ্রাবণ  ১৪২৮  বৃহস্পতিবার ২৯ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

নেইমার-মেসিদের ম্যাচ ঘিরে একাধিক হিংসাত্মক ঘটনা বাংলাদেশে, আত্মহত্যার চেষ্টা Brazil সমর্থকের

Published by: Abhisek Rakshit |    Posted: July 11, 2021 8:46 pm|    Updated: July 11, 2021 8:46 pm

One Brazil fan tried to commit suicied in Bangladesh after Copa America Final 2021 | Sangbad Pratidin

ছবি: প্রতীকী

সুকুমার সরকার, ঢাকা: ব্রাজিল (Brazil) ও আর্জেন্টিনার (Argentina) মধ্যে খেলা শুরুর আগেই উত্তেজনার আঁচ লেগেছিল বাংলাদেশে (Bangladesh)। সংঘর্ষ ঘটেছিল ব্রাহ্মণবেড়িয়া জেলায়। আর রবিবার সকালে কোপার ফাইনালের (Copa America 2021) পরও বেশ কিছু ঘটনা ঘটেছে বাংলাদেশের কক্সবাজার জেলার টেকনাফ, রামু, খাগড়াছড়ি ও উত্তরের জেলা নাটোরে। সমুদ্র সৈকত কক্সবাজার জেলার টেকনাফে ব্রাজিলভক্তের ছুরিকাঘাতে জখম হয়েছেন ইকবাল নামে এক আর্জেন্টিনা ভক্ত। এদিন সকালে টেকনাফের মহেশখালিয়া পাড়ায় এই কাণ্ড ঘটে। অন্যদিকে আবার, আর্জেন্টিনার কাছে প্রিয় দলের পরাজয় সহ্য করতে না পেরে বিষ খেয়ে আত্মহত্যার চেষ্টা করেন এক ব্রাজিল সমর্থক।

ছুরিকাঘাতের শিকার ইকবাল জানিয়েছেন, ভোরে রিদুয়ানের সঙ্গে এলাকার একটি দোকানে বসে খেলা দেখছিলেন তিনি। খেলায় ব্রাজিল হেরে গেলে ক্ষুব্ধ হয়ে রিদুয়ান আর্জেন্টিনার খেলোয়াড় ও সমর্থকদের গালিগালাজ শুরু করেন। এইসময় তাঁকে শান্ত্বনা দিতে গেলে তিনি আবারও গালি-গালাজ করেন। এ নিয়ে তর্কাতর্কির এক পর্যায়ে ইকবালকে ছুরি দিয়ে কোপ মারে রিদুয়ান। এতে গুরুতর জখম হন ইকবাল। তাঁকে কক্সবাজার সদর হাসপাতালে ভরতি করা হয়েছে। অন্যদিকে, কোপা আমেরিকার ফাইনালে ব্রাজিলের হার মেনে নিতে না পেরে কক্সবাজারের রামুতে বিষ খেয়ে আত্মহত্যার চেষ্টা করেন মহম্মদ কামাল নামে এক ব্রাজিল সমর্থক যুবক। পরে তাকে হাসপাতালে ভরতি করা হয়।

[আরও পড়ুন: মারাকানায় শাপমোচন মেসির, G.O.A.T বিতর্কে চিরতরে ইতি টানলেন ‘ফুটবল ঈশ্বর’]

এখানেই শেষ নয়, পার্বত্য জেলা খাগড়াছড়ি জেলার দীঘিনালায় আর্জেন্টিনা-ব্রাজিলের খেলা দেখা নিয়ে কথা কাটাকাটির জেরে হামলায় দুই জন আহত হন। সকালে গ্রামের একটি দোকানে বসে কয়েকজন আর্জেন্টিনা-ব্রাজিলের খেলা দেখার সময় চিৎকার করছিলেন। এ সময় বাড়িতে রোগী থাকায় তাদের চিৎকার করতে নিষেধ করা হয়। এতে ক্ষুব্ধ হয়ে স্থানীয় আকাশ মিঁঞা এবং তাঁর স্ত্রীকে বাড়িতে ঢুকে মারধর করে কয়েকজন। পরে তাঁদের উদ্ধার করে দীঘিনালা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়।

অপরদিকে রবিবার সকালে ব্রাজিল-আর্জেন্টিনার খেলার শেষ বাঁশি বাজতেই আর্জেন্টাইন সমর্থকরা বিজয় উল্লাসে মেতে উঠেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি চত্বরে। করোনার কারণে বিশ্ববিদ্যালয় বন্ধ থাকায় বৃহৎ পরিসরে আনন্দ উল্লাস না করলেও প্রিয় দলের সমর্থনে স্লোগানে মেতে ওঠে টিএসসি চত্বর। অন্যদিকে, আবার গোলযোগের আশঙ্কায় নাটোরে পুলিশের বাঁধায় পণ্ড হয়ে যায় আর্জেন্টিনা সমর্থকদের বিজয় উল্লাস। বিজয় মিছিল করলে পুলিশ বাধা দেয় তাঁদের। এ সময় অভিযানে নামে ভ্রাম্যমাণ আদালতও। নগরীর কানাইখালী ও প্রেসক্লাব চত্বরে এলাকায় এ ঘটনাটি ঘটে। মাঠে রেফারির শেষ বাঁশি বাজার সঙ্গে সঙ্গে লকডাউন উপেক্ষা করে আর্জেন্টিনার বিশাল পতাকা নিয়ে নাটোর শহরের কানাইখালী ও প্রেসক্লাব চত্বরে আনন্দ মিছিল বের করেন সমর্থকেরা। পাশাপাশি আতশবাজি ফাটানোও শুরু করেন তাঁরা। এই সময় পুলিশের তাড়ায় শেষপর্যন্ত রণে ভঙ্গ দিয়ে পালান প্রত্যেকে।

[আরও পড়ুন: মেসি নাকি রোনাল্ডো? আন্তর্জাতিক টুর্নামেন্টে কে বেশি ভাল খেলেন?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement