২০ অগ্রহায়ণ  ১৪২৯  বুধবার ৭ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

৫ লক্ষ ঋণে সপ্তমবার বিশ্বকাপে, এবার কাতারে খেলা দেখতে বৈদ্যবাটির ফুটবলপ্রেমী পঙ্কজ ঘোষ

Published by: Krishanu Mazumder |    Posted: November 24, 2022 9:52 pm|    Updated: November 24, 2022 9:52 pm

Pankaj Ghosh, Vaidyabati's football lover, is in the World Cup for the seventh time with a loan of 5 lakhs | Sangbad Pratidin

দিব্যেন্দু মজুমদার, হুগলি: ফুটবলের নেশা তাঁর রক্তে। সকালবেলা ঘুম ভাঙলেই ফুটবলের টানে বৈদ্যবাটি চৌমাথা স্পোর্টিং ক্লাবের মাঠে ছুটে যান ছোট ছোট ছেলেমেয়েদের ফুটবল কোচিং করাতে। আর এই ফুটবলের আকর্ষণেই একটা নয়, ছয় ছয়টা বিশ্বকাপ ফুটবল দেখে ফেলেছেন বৈদ্যবাটির পঙ্কজ ঘোষ (Pankaj Ghosh)। ব্যাঙ্ক থেকে ঋণ নিয়ে সপ্তম বারের জন্য বিশ্বকাপ ফুটবল দেখতে আগামী ৯ ডিসেম্বর কাতার পাড়ি দিচ্ছেন সত্তরোর্ধ্ব পঙ্কজবাবু। জমানো পুঁজি ছিল সাড়ে তিন লক্ষ টাকা। কিন্তু তাতে বিশ্বকাপ দেখার স্বপ্ন পূরণ করা সম্ভব নয়। তাই ব্যাঙ্ক থেকে আরও পাঁচ লক্ষ টাকা ঋণ নিয়েছেন।

কাতার বিশ্বকাপে (Qatar World Cup 2022) দু’টি কোয়ার্টার ফাইনাল, দু’টি সেমিফাইনাল ও ফাইনাল ম্যাচ-সহ মোট পাঁচটি খেলা দেখবেন তিনি। পঙ্কজবাবু জানালেন, যাতায়াত বাবদ প্লেনের খরচ, কাতারে হোটেলে থাকা-খাওয়া এবং খেলার মাঠে পৌঁছনোর খরচ বাবদ মোট খরচ হবে সাড়ে আট লক্ষ টাকা। নগদ হাতে ছিল সাড়ে তিন লক্ষ টাকা। অনেকেরই অনেক ধরনের নেশার পিছনে খরচ হয়। তঁার নেশা ফুটবল। বিশ্বকাপ ফুটবলের আসরে তিনি থাকবেন না এটা ভাবতেই পারেন না। তাই সপ্তম বারের জন্য বিশ্বকাপ ফুটবল দেখার জন্য পাঁচ লক্ষ টাকা ঋণ করেছেন বেসরকারি বিমা সংস্থায় কর্মরত পঙ্কজবাবু। যে টাকা বাজার থেকে তিনি ধার করেছেন তা এক বছরের মধ্যেই পরিশোধ করে দেবেন, আশাবাদী তিনি। কারণ অষ্টমবার বিশ্বকাপ দেখতে যে এখন থেকেই প্রস্তুতি শুরু হয়ে যাবে তঁার। অনেকটা যেন কলকাতার বিগ বাজেটের দুর্গাপুজোর মতো, যঁারা প্রতিমা ভাসানের পরই পরের বারের থিম ভেবে ফেলেন। 

 

[আরও পড়ুন: বিশ্বকাপে এশীয় সিংহদের দাপট চলছেই, উরুগুয়েকে রুখে রুদ্ধশ্বাস ড্র দক্ষিণ কোরিয়ার]

 

এর আগে পঙ্কজবাবু ফ্রান্স, ব্রাজিল, রাশিয়া, দক্ষিণ আফ্রিকা-সহ বিভিন্ন দেশে গিয়ে বিশ্বকাপ ফুটবল দেখেছেন। বাদ যায়নি ইউরো কাপ, কোপা আমেরিকা-সহ বিভিন্ন ফুটবল প্রতিযোগিতা। যখন যে দেশে গিয়েছেন সেখানে বিভিন্ন দেশের ফুটবলারদের সঙ্গে ছবিও তুলেছেন। বিভিন্ন দেশের পতাকা, জার্সি-সহ বহু খেলার সামগ্রী রয়েছে তার সংগ্রহে। বিশ্বকাপে সবসময়ই তঁার পছন্দের দেশ ব্রাজিল। ব্রাজিলকে পছন্দের তালিকায় শীর্ষে রাখার কারণ হিসাবে তিনি বলেন, ব্রাজিলের মতো অত ভাল দর্শক আর কোনও দেশের নেই। দ্বিতীয় পছন্দের তালিকায় স্পেন।

তবে প্রিয় খেলোয়াড়ের তালিকায় কেউ নেই। জিদান, নেমার, রোনাল্ডো, মারাদোনা থেকে শুরু করে অনেক খেলোয়াড়কেই কাছ থেকে দেখেছেন। স্মরণীয় অভিজ্ঞতা ১৯৯৮ সালে ব্রাজিল ও হল্যান্ডের ম্যাচ। তিনি আশা রাখেন আগামী দিনে ভারতকেও বিশ্বকাপ ফুটবলের আসরে খেলতে দেখা যাবে।

[আরও পড়ুন: ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের মালিক অ্যাপল? দরপত্র ঘিরে তুঙ্গে জল্পনা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে